CWC 19—মহেন্দ্র সিং ধোনির কি নেওয়া উচিত অবসর? শচীন তেন্ডুলকর দিলেন এই জবাব 1

গতকাল ভারতীয় দলের হারের সঙ্গেই সমস্ত দেশবাসীর বিশ্বকাপ জেতার স্বপ্ন এক ধাক্কায় ভেঙে যায়। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়া প্রথম সেমিফাইনাল ম্যাচে ১৮ রানে হারের মুখ দেখতে হয়। ভারতীয় দলের হারের পর চারদিক থেকেই শোনা যাচ্ছে যে মহেন্দ্র সিং ধোনি দেশের হয়ে নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন।
এমন অনুমান করা হচ্ছে যে সম্ভবত প্রাক্তন ভারত অধিনায়ক এমএস ধোনি বিশ্বকাপ শেষ হওয়ার পর নিজের অবসর ঘোষণা করে দেবেন। কিন্তু এখনো পর্যন্ত ধোনির তরফ থেকে এমন কোনো কথা শুনতে পাওয়া যায়নি, কিন্তু সমস্ত সমর্থকদের এমন ধারণা যে ধোনি নিজের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলেছেন।

শচীন দিলেন ধোনির অবসর নিয়ে নিজের রায়

CWC 19—মহেন্দ্র সিং ধোনির কি নেওয়া উচিত অবসর? শচীন তেন্ডুলকর দিলেন এই জবাব 2

নিউজিল্যান্ডের বিরুদ্ধে মহেন্দ্র সিং ধোনি সাত নম্বরে দুর্দান্ত ব্যাটিং করে ৭২ বলে ৫০ রান করেন। এক সময় এমন মনে হচ্ছিল যে ধোনি আজ টিম ইন্ডিয়াকে ম্যাচ জিতিয়েই ফিরবেন কিন্তু এমনটা হয়নি। মার্টিন গুপ্তিল দ্বারা একটি থ্রো না শুধু এমএস ধোনিকে রান আউট করেন বরং পুরো দেশেরও হৃদয় ভেঙে দেন। সেমিফাইনালে পাওয়া হারের পর সোশ্যাল মিডিয়াতেও এই কথা বলা হচ্ছে যে এমএস ধোনি এখন সম্ভবত দেশের হয়ে রঙিন পোশাকে শেষ ম্যাচ খেলে ফেলেছেন। ধোনির অবসরের ব্যাপারে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা শচীন তেন্ডুলকর নিজের বয়ানে বলেন,

“৫০ ওভারের খেলায় ওর কেরিয়ার শেষ হয়নি, এটা ওর নিজের নির্নয় হবে। আমাদের সকলের ধোনির সিদ্ধান্তের সম্মান করা উচিত। ভারতীয় ক্রিকেট দলে ওর যা যোগদান থেকেছে তা সর্বদা মূল্যবাদ থাকবে, আর আমাদের ওর অবসরের ব্যাপারে কথা বলার চেয়ে ভাল ওর দ্বারা বাড়ানো দেশের সম্মানের আদর করা উচিত। এত যোগদান দেওয়ার পর, এই ব্যাপারে এখন ওর নিজের সিদ্ধান্ত নেওয়া উচিত”।

ধোনির থেকেছে স্পেশাল কেরিয়ার

CWC 19—মহেন্দ্র সিং ধোনির কি নেওয়া উচিত অবসর? শচীন তেন্ডুলকর দিলেন এই জবাব 3

মহেন্দ্র সিং ধোনির যোগদান সত্যিই ভারতীয় দলের জন্য ভীষণই স্পেশাল থেকেছে। দেশকে ধোনি নিজের নেতৃত্বে একবার টি-২০ বিশ্বকাপ, একবার ওয়ানডে বিশ্বকাপ আর একবার চ্যাম্পিয়ন্স ট্রফিও জিতিয়েছেন। এমএস ধোনির নেতৃতেই টিম ইন্ডিয়া সবার প্রথম টেস্টে বিশ্বের এক নম্বর দল হয়। শচিন আগে নিজের বয়ানে বলেন,

“কতজন এমন আছেন যাদের কেরিয়ার এমন থেকেছে? ধোনির ভীষণই স্পেশাল কেরিয়ার থেকেছে। মানুষ যে ভরসা আর বিশ্বাস ওর উপর দেখিয়েছে, তা ওর খেলাতেও দেখা গিয়েছে। সমর্থকদের এখনো এটা বিশ্বাস হয় যে ধোনি আসবেন আর ম্যাচ ফিনিশ করতে সফল হবে। যতক্ষণ ধোনি আউট না হয়ে যান, ততক্ষণ ম্যাচ শেষ হয়না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *