PAKvsSA: পাকিস্তানের জয়ের পর হ্যারিস সোহেলের তুলনা ইংল্যান্ডের এই তারকার সঙ্গে করে দেখা গেলো সরফরাজকে 1

লর্ডসের ঐতিহাসিক ক্রিকেট স্টেডিয়ামে আজ পাকিস্তান আর দক্ষিণ আফ্রিকার মধ্যে টুর্নামেন্টের ৩০তম ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচের টস সরফরাজ আহমেদ জেতেন আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। পাকিস্তান দল নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৮ রান করে।
এই পুরো টুর্নামেন্টে লাগাতার সংঘর্ষ করা দক্ষিণ আফ্রিকার জন্য এটি একটা বড়ো লক্ষ্য ছিল আর ৩০৯ রানের বড়ো স্কোরের জবাবে দক্ষিণ আফ্রিকার দল ৯ উইকেট হারিয়ে মাত্র ২৫৯ রানই করতে পারে। দক্ষিণ আফ্রিকা এই ম্যাচ ৪৯ রানে হেরে যায়। অয়াকিস্তানের জয়ে ওয়াহাব রিওয়াজ আর শাদাব খান তিনটি করে উইকেট নেন।

জয়ের পর সরফরাজ আহমেদের এল বড়ো বয়ান

PAKvsSA: পাকিস্তানের জয়ের পর হ্যারিস সোহেলের তুলনা ইংল্যান্ডের এই তারকার সঙ্গে করে দেখা গেলো সরফরাজকে 2

ভারতের বিরুদ্ধে পাওয়া হারের পর পাকিস্তান ক্রিকেট দল আর অধিনায়ক সরফরাজ আহমেদকে যথেষ্ট সমালোচনার মুখে পড়তে হয়েছিল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাওয়া দুর্দান্ত জয়ের পর অধিনায়ক সরফরাজ আহমদকে যথেষ্ট খুশি দেখিয়েছে। ম্যাচের পর পোস্ট ম্যাচ সেরিমনিতে তিনি বলেন,

“আজ পুরো দল দুর্দান্ত প্রদর্শন করেছে। আমার এমন মনে হয় যে প্রথমে টিম সংযোজনে হ্যারিস সোহেলের জায়গা হচ্ছিল না, কিন্তু আজ সুযোগ পাওয়ায় ও ভাল প্রদর্শন করেছে। কখনো কখনো পরিবর্তন আপনার জন্য ফায়দা এনে দেয়। আজ হ্যারসি ভাল ব্যাটিং ক্রএছে আর ওকে রানের জন্য ভীষণই ক্ষুধার্ত দেখাচ্ছিল। আজ ও প্রথম থেকে একদম আলাদা মেজাজেই খেলছিল, ও আজ জোস বাটলারের মত খেলছিল”।

দল করেছে লাগাতার মেহনত

PAKvsSA: পাকিস্তানের জয়ের পর হ্যারিস সোহেলের তুলনা ইংল্যান্ডের এই তারকার সঙ্গে করে দেখা গেলো সরফরাজকে 3

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাওয়া জয়ের সঙ্গেই পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার আশাও জীবিত হয়েছে। আহমেদ আগে নিজের বয়ানে বলেন,

“আমাদের দলের এখনো ফিল্ডিংয়ে যথেষ্ট উন্নতি করার প্রয়োজন রয়েছে, আজ মাঠে আমরা যথেষ্ট ক্যাচ ফেলেছি। ব্যাটিং আর বোলিংয়ের সঙ্গে ফিল্ডিংও যথেষ্ট গুরুত্বপূর্ণ হয়”।

শেষে সরফরাজ আহমেদ বলেন,

“আজ বোলাররা ভাল কাজ করেছে। আমির শুরুতে উইকেট নিয়েছে। শাদাব মাঝের ওভারে আর ওয়াহাব শেষে উইকেট নিয়েছে”।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লর্ডসের মাঠে আজ যথেষ্ট পাকিস্তানী দর্শককে মাঠে দলের আত্মবিশ্বাস বাড়াতে দেখা গেছে। পরে সরফরাজ আহমেদ সকলকেই ধন্যবাদ জানিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *