ভারত আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে ই খেলোয়াড়কে শামিল করলে ভারতের জয় নিশ্চিত 1

বিশ্বকাপ ২০১৯ এর শুরু হয়ে গিয়েছে। এবার বিশ্বকাপ ইংল্যাণ্ড আর ওয়েলসে হচ্ছে। এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ ১৪ জুলাই লর্ডসের মাঠে খেলা হবে। এবার বেশ কিছু ক্রিকেট বিশেষজ্ঞ ভারতীয় দলকে বিশ্বকাপ জেতার প্রবল দাবীদার বলেছেন। ভারতীয় দল বিশ্বকাপে এখনো পর্যন্ত নিজেদের প্রথম ম্যাচের অপেক্ষা করছে।

এই খেলোয়াড়কে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলে শামিল করতে পারে ভারত

ভারত আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে ই খেলোয়াড়কে শামিল করলে ভারতের জয় নিশ্চিত 2

ভারতীয় দল এই বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে। এই ম্যাচের জন্য এখনো পর্যন্ত সমর্থকদের মধ্যে আলোচনা চলছে যে কোন খেলোয়াড় দলে শামিল হবেন না। এই সময় ভারতীয় দলে দুটি জায়গার জন্য আলোচনা হচ্ছে। প্রথমত চার নম্বরে কোন ব্যাটসম্যান খেলবেন, আর দ্বিতীয় বড়ো প্রশ্ন যে দুই রিস্ট স্পিনার খেলবেন নাকি একজন রিস্ট স্পিনারের সঙ্গে একজন স্পিন অলরাউণ্ডারকে দলে জায়গা দেওয়া হবে। জাদেজা বোলিং, ব্যাটিং আর আর দুর্দান্ত ফিল্ডিং তিনটিই করতে পারেন। জাদেজা এই আইপিএল ভাল প্রদর্শন করেছিলেন। আশা করা হচ্ছে যে তার ফর্ম দেখে প্রথম ম্যাচে রবীন্দ্র জাদেজাকে সুযোগ দেওয়া হতে পারে।

রবীন্দ্র জাদেজা দেখিয়েছেন ভাল ফর্ম

ভারত আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে ই খেলোয়াড়কে শামিল করলে ভারতের জয় নিশ্চিত 3

গত কিছু ম্যাচে রবীন্দ্র জাদেজা ভারতীয় দলের হয়ে ভাল প্রদর্শন করেছেন। এই খেলোয়াড় নিজের একদিনের ক্রিকেটে প্রত্যাবর্তনের পর ব্যাট আর বল দুটিতেই দুর্দান্ত প্রদর্শন করেছেন। ফিল্ডিংয়ের ব্যাপারে তো রবীন্দ্র জাদেজার কোনো বিকল্প নেই। এই খেলোয়াড় নিজের ফিল্ডিংয়ের দলে বেশ কিছু রান বাঁচান, আর অসম্ভব দেখানো ক্যাচও ধরে ফেলেন তিনি।রান আউট করার বিষয়ে তো তিনি সবার আগে। জদেজা নিজের উপযোগীতা প্র্যাকটিস ম্যাচেই প্রমান করে দিয়েছেন। যেখানে তার ব্যাট জমিয়ে কথা বলেছে আর নিজের দলকে সংকট থেকেই বের করেছেন।

এই টুর্নামেন্ট ভারতীয় দলের জন্য হবে ভীষণই স্পেশাল

ভারত আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে ই খেলোয়াড়কে শামিল করলে ভারতের জয় নিশ্চিত 4

এই বিশ্বকাপের সঙ্গেই প্রথমবার বিরাট কোহলি বিশ্বকাপে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন। ভারত নিজের প্রথম ম্যাচ ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে। এরপর ভারত ১২দিনের ব্যবধানে ৪টি বড়ো ম্যাচ খেলবে। ভারত বিশ্বকাপে ১৬জুন পাকিস্তানের মুখোমুখি হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *