আইসিসি বিশ্বকাপের শুরু সঙ্গেই সঙ্গেই টুর্নামেন্টে বড়ো বড়ো উলটফের দেখতে পাওয়া যাচ্ছে। রবিবার রাতে দক্ষিণ আফ্রিকা আর বাংলদেশের মধ্যে হওয়া এই ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে বাংলাদের টাইগাররা পরাজিত করে বড়ো উলটফের করে দিয়েছে। ভারত এমন একটা দল যারা এখনো পর্যন্ত এই টুর্নামেন্টে কোনো ম্যাচ খেলেনি। ভারতীয় দল ওভালে নিজেদের প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ জুন খেলার জন্য নামবে। গত কিছু সময় ধরে টিম ইন্ডিয়াকে ছন্দে দেখা যাচ্ছে। আজ আমরা সেই খেলোয়াড়দের ব্যাপারে কথা বলব যারা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হতে চলা ম্যাচে খেলতে পারে। অর্থাৎ টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন কি রকম হতে পারে আমরা সেই ব্যাপারে কথা বলব।

রোহিত আর শিখর ধবন:

রোহিত আর শিখর ধবনের ডানহাতি বাঁহাতি জুটি যা যে কোনো বিপক্ষ দলের জন্য বিপদ হতে পারে। এই দুজনে ২০১৭য় চ্যাম্পিয়ন্স ট্রফিতে ইংল্যান্ডে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন, দুজনেই ইংলিশ কন্ডিশনে খেলার অভিজ্ঞতা সম্পন্ন। যা টিম ইন্ডিয়ার জন্য দুর্দান্ত প্রমানিত হতে পারে।

বিরাট কোহলি, কেএল রাহুল আর এমএস ধোনি:

বর্তমানে বিশ্বের শ্রেষ্ঠ ব্যাটসম্যানদের মধ্যে একজন হিসেবে পরিচিত বিরাট কোহলি যিনি সমস্ত দলের জন্য বিপদ হয়ে উঠেছেন, তিনি এই ধরণের প্রদর্শন ক্রেছেন যাতে সামনের দলের আত্মবিশ্বাস ভেঙে যেতে পারে। টিম ইন্ডিয়া কখনো কখনো তো এমন পরিস্থিতিতে পৌঁছে যায় যে কোহলি ছাড়া আর কোনো সম্ভাবনা দেখা যায়না।

মিডল অর্ডারে কেএল রাহুলও টিম ইন্ডিয়ার জন্য ভূমিকা পালন করতে পারেন, তিনি আইপিএল থেকে শুরু করে এখনো পর্যন্ত ধামাকেদার প্রদর্শনই করেছেন। সম্প্রতিই বাংলাদেশের বিরুদ্ধে হওয়া প্র্যাকটিস ম্যাচে কেএল রাহুল সেঞ্চুরি করেছিলেন,এই কারণে সম্ভবনা রয়েছে যে তিনি ৪ নম্বরে ব্যাটিং করতে আসতে পারেন।
পঞ্চম নম্বরে ব্যাটিং করতে স্টাইলিশ ধোনিকে দেখা যেতে পারে। কারণ তিনি দলের ফিনিশারের ভূমিকা পালন করতে, তিনি জানেন যে ম্যাচকে কিভাবে আগে এগোতে হয়, পরিস্থিতির হিসেবে ম্যাচের গিয়ার বদলাতেও ধোনি দারুণ পারেন। বেশ কয়েকবার এমন হয়েছে যে ধোনি শেষে ম্যাচকে এগিয়ে নিয়ে জয় এনে দিয়েছেন।

অলরাউন্ডার:

কেদার জাধব আর হার্দিক পাণ্ডিয়া যারা বল আর ব্যাট দুইয়ের সঙ্গেই দলের জন্য প্রদর্শন করতে পারেন। বেশ কিছুবার এই দুই ক্রিকেটার বল আর ব্যাট দুটিতেই প্রদর্শন করে দেখিয়েছেন। কেদার জাধবকে এই সময় যে ধরণের ব্যাটিং আর বোলিং করতে দেখা যাচ্ছে তাতে তো এটা পরিস্কার হয়ে যায় যে তিনি ভারতের হয়ে ট্র্যাম্পকার্ড প্রমানিত হতে পারেন। অন্যদিকে হার্দিক যে মেজাজে এই সময় ব্যাটিং করছেন তাতে দলের স্কোরে ২০ থেকে ৩০ রানের বৃদ্ধি সম্ভব।

স্পিনার:

টিম ইন্ডিয়ায় এমন স্পিনার উপস্থিত রয়েছে যারা যে কোনো সময় দলের জন্য উদ্ধারকর্তা প্রমানিত হতে পারেন। যখনই অধিনায়কের উইকেটের প্রয়োজন পড়ে তো তিনি চহেল আর কুলদীপের কাছে যান এই দুজন অধিনায়কের আশার বিশ্বাস রেখেছেন। তারা বেশ কয়েকবার এমন প্রদর্শন করে দেখিয়েছেন। এর জন্য তারা বড়ো শটে মার খেতেও ভয় পাননা। এই কারণে তারা আলাদা রকম বোলারদের তালিকায় শামিল রয়েছেন।

জোরে বোলার:

জোরে বোলার হিসেবে এই মুহূর্তে দলে জসপ্রীত বুমরাহ আর ভুবনেশ্বর কুমারকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলে শামিল করা হতে পারে। দলে জসপ্রীত বুমরাহ যিনি বোলিংয়ের নেতা তার সঙ্গে মহম্মদ শামিকেও দলে শামিল করা হতে পারে। ভুবি এই মুহূর্তে ফর্মে নেই। তিনি এবার আইপিএলেও বিশেষ কিছুই প্রদর্শন করতে পারেননি।

আরও পড়ুন

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত
বিশ্বকাপ চলাকালীণ ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রায়ডু ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন। তার...

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি
অনেক ক্রিকেটারদের কারণেই কলঙ্কিত হয়েছে ক্রিকেট। তার মধ্যে মূলত ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিংয়ের কারণেই ক্রিকেটকে কলঙ্কিত হতে দেখেছি...

WI vs IND : চোটের জন্য টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা!!

ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কেমো পালের।এ্যঙ্কেলের চোটের দরুন দেশের হয়ে মাঠে নামতে...

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী

দীর্ঘদিন ধরেই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টেস্ট দল থেকে অবসর নিয়ে ফেলেছেন। এখন তিনি শুধুমাত্র ওয়ানডে আর...

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে
বর্তমান সময়ে পুরো ক্রিকেট জগতে এই কথা নিয়ে আলোচনা চলছে যে কেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে...