IND vs AUS: ভারতের বিরুদ্ধে পাওয়া হারের পর ডেভিড ওয়ার্নারের স্লো ইনিংস নিয়ে বললেন ফিঞ্চ, বললেন...

একদিনের বিশ্বকাপে আজ ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে লীগ পর্যায়ের ১৪তম ম্যাচে খেলা হয়েছে। দুই দেশের মধ্যে এই ম্যাচ কেনিংটন ওভাল, লন্ডনে খেলা হয়েছে। বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল এই ম্যাচে ৩৬ রানে জিতে নিয়েছে।

এক নজর ম্যাচের পরিস্থিতির দিকে

IND vs AUS: ভারতের বিরুদ্ধে পাওয়া হারের পর ডেভিড ওয়ার্নারের স্লো ইনিংস নিয়ে বললেন ফিঞ্চ, বললেন... 1

এই ম্যাচের শুরু বিরাট কোহলির টস জেতা দিয়ে হয়, আর বিরাট টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ভারতীয় দল প্রথমে ব্যাট করতে নেমে রানের বন্যা বইয়ে দেয় আর নিজেদের ৫০ ওভারে মাত্র ৫ উইকেট হারিয়ে ৩৫২ রান করে। দলের হয়ে শিখর ধবন দুর্দান্ত ১১৭ রানের ইনিংস খেলেন। এই ম্যাচে একজন অস্ট্রেলীয় বোলারকেও ছন্দে দেখায়নি।
অস্ট্রেলিয়ার দলের সামনে ম্যাচ জেতার জন্য ৩৫৩ রানের লক্ষ্য ছিল। দলের শুরু যথেষ্ট ঠিকঠাক হয় আর প্রথমে উইকেটের জন্য তাদের দুই ওপেনার ৬১ রান যোগ করেন। অ্যারণ ফিঞ্চের আউট হওয়ার পর কিছু ছোটো ছোটো পার্টনারশিপ দেখতে পাওয়া যায়। কিন্তু অস্ট্রেলিয়া দল লক্ষ্য থেকে যথেষ্ট পেছনে দেখে যায় আর মাত্র ৩১৬ রানই করতে পারে। টিম ইন্ডিয়া এই ম্যাচে ৩৬ রানে জিতে নেয়।

হারের পর কি বললেন ফিঞ্চ

IND vs AUS: ভারতের বিরুদ্ধে পাওয়া হারের পর ডেভিড ওয়ার্নারের স্লো ইনিংস নিয়ে বললেন ফিঞ্চ, বললেন... 2

ম্যাচ হারার পর অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারণ ফিঞ্চ বলেন,

“ভারতীয় দল শেষ ১০ ওভারে ১২০ রান করে, যা ভীষণই বেশি ছিল। এই পিচে বোলারদের জন্য বেশি সাহায্য ছিল না আর আমরা আরো রান আটকাতে পারতাম। ভারতীয় দলের ব্যাটিংয়ে গভীরতা আছে, আর এই অবস্থায় আপনাকে উইকেট নিতে হবে। এটা এমন একটা ম্যাচ ছিল যেখানে ভারতীয় দল আমাদের উপর চাপ তৈরি করতে সফল ছিল। প্রত্যেকটা আলাদা পরিস্থিতিতে আপনাকে আলাদা আলাদা সংযোজন বানাতে হয় আর এই সমস্তই পরিস্থিতির উপর নির্ভর করে। আমাদের দলের ছন্দ হাসিল করার প্রয়োজোন ছিল”।

ওয়ার্নার করবেন প্রত্যাবর্তন

IND vs AUS: ভারতের বিরুদ্ধে পাওয়া হারের পর ডেভিড ওয়ার্নারের স্লো ইনিংস নিয়ে বললেন ফিঞ্চ, বললেন... 3

যখন পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশন সঞ্জয় মঞ্জরেকর ডেভিড ওয়ার্নারের স্লো ইনিংসের ব্যাপারে জিজ্ঞাসা করেন তো অ্যারণ ফিঞ্চ জবাব দিতে গিয়ে বলেন যে,

“আজ ভারতীয় বোলাররা ওর বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করেছেন। কিন্তু ওয়ার্নার একজন মহান ব্যাটসম্যান আর ও অবশ্যই আগামি ম্যাচগুলিতে দমদার প্রত্যাবর্তন করবেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *