মাইকেল ক্লার্ক এই ভারতীয় খেলোয়াড়কে বললেন বর্তমান সময়ের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান

আইসিসি বিশ্বকাপ ২০১৯ এ ভারতের দুর্দান্ত প্রদর্শন জারি রয়েছে। এখনো পর্যন্ত ৪টির মধ্যে ভারত লাগাতার ৩টি ম্যাচ জিতেছে আর একটি ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়ে গিয়েছে। এমনিতে তো ভারত তিনটি বিভাগেই দুর্দান্ত প্রদর্শন করছেন কিন্তু যদি আপনারা ব্যাটিংয়ের কথা বলেন তো তার কোনো জবাব নেই। এর মধ্যে ওপেনার রোহিত শর্মা এই বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন। তিনি এখনো পর্যন্ত ৩টে ম্যাচ খেলেছেন আর ২টিতে সেঞ্চুরি করেছেন।

মাইকেল ক্লার্ক রোহিতকে বললেন বিশ্বের এক নম্বর ওপেনার

মাইকেল ক্লার্ক এই ভারতীয় খেলোয়াড়কে বললেন বর্তমান সময়ের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান 1

চারদিকেই রোহিত শর্মার ব্যাটিংয়ের প্রশংসা হচ্ছে। এই তালিকায় প্রাক্তন অস্ট্রেলিয়ান বিশ্বকাপজয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক এই সময় ভারতীয় দলের ওপেনারকে বিশ্বের সর্বশ্রেষ্ঠ ওপেনার ব্যাটসম্যান রূপে মান্যতা দিয়েছেন। মাইকেল ক্লার্ক বলেন,

“এখন, ও অদ্ভুত ব্যাটিং করছে। আইপিএলে ওর ব্যাটিং বিশেষ কিছুই ছিল না কিন্তু সেটা অতীতের কথা। কিন্তু ফের, ও দেখিয়েছে যে ওর নেতৃত্ব কতটা গুরুত্বপূর্ণ। ও ভারতীয় দলের সহঅধিনায়ক। আমার এটা পছন্দ হয়েছে যখন ভারতের হয়ে দাঁড়ানোর প্রথম সুযোগে ও সেঞ্চুরি করেছে। আর পাকিস্তানের বিরুদ্ধে তো ও ১৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলেছে। আমার রায়ে কোনো সন্দেহ নেই যে ও বিশ্বের এক নম্বর ওপেনার”।

রোহিত শর্মার রয়েছে জয়ে ভাল যোগদান

ভারতীয় এই ওপেনার ব্যাটে দুর্দান্ত প্রদর্শন করেছেন আর বোড়ো টোটাল করার পাশাপাশি লক্ষ্যকে সহজে তাড়া করতে দুর্দান্ত ভিত গড়ে দিয়েছেন। ডানহাতের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মার ভারতের হয়ে হাসিল করা কৃতিত্বে বিশেষ যোগদান রয়েছে।

মাইকেল ক্লার্ক এই ভারতীয় খেলোয়াড়কে বললেন বর্তমান সময়ের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান 2

রোহিত শর্মা সাম্প্রতিক বছরে দুর্দান্ত ফর্মে রয়েছে আর তিনি বিশ্ব ক্রিকেটে এই সময় দুর্দান্ত ওপেনিং ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। বর্তমান বিশ্বকাপেও এই ডানহাতি ব্যাটসম্যান ভারতের হয়ে দুটি ম্যাচে জেতার মত রান করেছেন।

রোহিতের স্ট্রাইক রেট

মাইকেল ক্লার্ক এই ভারতীয় খেলোয়াড়কে বললেন বর্তমান সময়ের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান 3

রোহিত শর্মা এই টুর্নামেন্টে এখনো পর্যন্ত মোট ৩১৯ রান করেছেন। আর দলকে মজবুত শুরু এনে দিতে তার গুরুত্বপূর্ণ যোগদান থেকেছে। ডানহাতের এই ব্যাটসম্যান ১৫৯.৫০এর গড়ে নিজের এই রান করেছেন আর তার স্ট্রাইকরেট ৯৭.৫৫ থেকেছে।

পাকিস্তানের বিরুদ্ধে রোহিতের ইনিংস

এই বিশ্বকাপে রোহিত শর্মা নিজের সবচেয়ে পছন্দের প্রতিদ্বন্ধী পাকিস্তানের বিরুদ্ধে খেলে ১১৪ বলে ১৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন। যার সাহায্যে ভারত আপকিস্তানকে ৩৩৬ রানের পাহাড় প্রমান লক্ষ্য দিয়েছিল। এই লক্ষ্য তাড়া করতে নামা পাকিস্তান দল খারাপ শুরু করে।

মাইকেল ক্লার্ক এই ভারতীয় খেলোয়াড়কে বললেন বর্তমান সময়ের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান 4

যদিও ডাকওয়ার্থ লুইসের অনুসারে পাকিস্তান ৪০ ওভারে ৩০২ রানের লক্ষ্য দেওয়া হয় কিন্তু পাকিস্তানের কমজুরি ব্যাটিং অর্ডার ২১৬ রান পর্যন্তই করতে পারে। এর সঙ্গেই ভারত পাকিস্তানকে বিশ্বকাপে লাগাতার সপ্তমবার হারিয়ে দিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *