Womens T20 Challenge

সুপারনোভাস এবং ভেলোসিটির মধ্যে মহিলা টি-২০ চ্যালেঞ্জ ২০২২-এর (Womens T20 Challenge) ফাইনাল ম্যাচটি খেলা হয় শনিবার সন্ধ্যায়। ম্যাচ চলাকালীন মহিলা খেলোয়াড়দের পারফরমেন্স আবারও সবার নজর কেড়ে নিয়েছে। সুপারনোভাস দল এ দিন ভেলোসিটিকে হারিয়ে টুর্নামেন্ট জিতেছে। তবুও এই টুর্নামেন্টে খেলা সব খেলোয়াড়ই তাদের খেলা দিয়ে ভক্তদের মন জয় করেছেন। আর তার ইঙ্গিত দিয়েই পুনের এমসিএ স্টেডিয়ামে ম্যাচ চলাকালীন এক আশ্চর্য দৃশ্যের সাক্ষী হয়েছিল। যার ভিডিও বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।Womens T20 Challenge

সুপারনোভাস এবং ভেলোসিটির মধ্যে ফাইনাল ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ । ম্যাচে এমন একটি মুহূর্ত তৈরি হয় যখন স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা মহিলাদের আইপিএলের দাবিতে স্লোগান দিতে থাকেন। ভিড়ের মধ্যে থাকা মহিলারা বলেন, “আমরা মহিলাদের আইপিএল চাই।” তার ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

দেখে নিন সেই মুহুর্তটি:

মহিলাদের টি-২০ চ্যালেঞ্জ ২০১৮ সালে শুরু হয়। এরপর থেকে এই প্রতিযোগিতার চারটি আসর অনুষ্ঠিত হয়েছে। বিসিসিআই স্পষ্টভাবে ইঙ্গিত দিয়েছে যে আগামী বছর থেকে, ভক্তরা মহিলাদের এই টি-২০ চ্যালেঞ্জ দেখতে পারবেন না। তবে তার জায়গায় মহিলা আইপিএল শুরু হবে। তেমন ইঙ্গিত দিয়েই এই বিষয়ে জয় শাহ বলেন.

“মহিলা টি-২০ চ্যালেঞ্জে ক্রিকেটের যে গুণমান প্রত্যক্ষ করা হয় তা সত্যিই অসাধারণ। এখানে ভারতীয় প্রতিভাদের বিশ্বের সেরাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করতে দেখা যায়। এদের ভবিষ্যত অবশ্যই উজ্জ্বল এবং পরের মরশুম আরও অনেক বড় হতে চলেছে।”

উল্লেখ্য, মহিলা টি-২০ চ্যালেঞ্জের ফাইনালে ভেলোসিটিকে ৪ রানে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় হরমনপ্রীত কউরের সুপারনোভাস দল। শনিবার, টসে জিতে প্রথমে বোলিং-এর সিদ্ধান্ত নেন ভেলোসিটির দলনেত্রী দীপ্তি শর্মা। প্রথমে ব্যাটিং করে মহিলা ক্রিকেট অনুযায়ী বেশ ভাল রান স্কোর বোর্ডে তোলে সুপারনোভাস। ২০ ওভারে সুপারনোভা তোলে ১৬৫/৭। জবাবে ভেলোসিটির ইনিংস শেষ হয়ে যায় ১৬১/৮ রানে।

Leave a comment

Your email address will not be published.