ব্রেকিং: বৃষ্টির কারণে রদ হলো প্রথম সেমিফাইনাল, ফাইনালে পৌঁছলো ভারতীয় দল

অস্ট্রেলিয়ায় চলা মহিলা টি-২০ বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গিয়েছে হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারতীয় মহিলা দল। সিডনিতে হতে চলা ভারত আর ইংল্যান্ডের মধ্যে সেমিফাইনাল ম্যাচ বৃষ্টির কারণে রদ করতে হয়। যার ফলে গ্রুপ টপে থাকার কারণে ভারতীয় দল ফাইনালে জায়গা করে নিয়েছে।

মহিলা টি-২০ বিশ্বকাপের ফাইনালে পৌঁছলো ভারতীয় দল

ব্রেকিং: বৃষ্টির কারণে রদ হলো প্রথম সেমিফাইনাল, ফাইনালে পৌঁছলো ভারতীয় দল 1

হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারতীয় দল এখন ফাইনালে প্রবেশ করে ফেলেছে। সেমিফাইনালে গ্রু এ-তে টপ করা ভারতীয় দলের সঙ্গে গ্রুপ বি-র দু নম্বর দল ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা ছিল। কিন্তু মাত্রাতিরিক্ত বৃষ্টির কারণে এই ম্যাচের টসও হয়নি। গ্রুপের শীর্ষে থাকার কারণে ভারতীয় দল ফাইনালে প্রবেশ করার টিকিট পেয়ে যায়। তবে বড়ো অবসরে যখনই এই দুই দল মুখোমুখি হয়েছে তাতে ইংল্যান্ডের মহিলা দল জয় হাসিল করেছে। গত টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালেও এই দুই দল মুখোমুখি হয়েছিল। ওই ম্যাচে ইংল্যান্ড মহিলা দল জয়লাভ করে। কিন্তু এবারের ফলাফল ভারতীয় মহিলা দলের পক্ষে গিয়েছে।

ভারতীয় মহিলা দলের দুর্দান্ত থেকেছে টুর্নামেন্টের সফর

ব্রেকিং: বৃষ্টির কারণে রদ হলো প্রথম সেমিফাইনাল, ফাইনালে পৌঁছলো ভারতীয় দল 2

এই টুর্নামেন্টের শুরুতেই ভারতীয় মহিলা দল আয়োজক অস্ট্রেলিয়াকে হারিয়ে অন্য সমস্ত দলগুলিকে হুঁশিয়ারি দিয়ে দিয়েছিল। এরপর ভারতীয় দল আর পেছনে ফিরে তাকায়নি। বাংলাদেশ হোক বা নিউজিল্যান্ড অথবা শ্রীলঙ্কা, সকলকেই তারা হারিয়ে ফাইনালে প্রবেশ করে ফেলেছে। ব্যাটিংয়ে ভারতীয় দলের হয়ে ওপেনার শেফালি বর্মা দুর্দান্ত প্রদর্শন করেছেন। অন্যদিকে দরকার পড়লে দীপ্তি শর্মাও তাকে ভালো সঙ্গ দেন। বোলিংয়ের কথা বলা হলে শিখা পান্ডে নিজের জোরে বোলিংয়ে বিপক্ষ দলগুলিকে সমস্যায় ফেলেছেন। এছাড়াও স্পিন বিভাগে রাধা যাদব, পুণম যাদব আর রাজশ্বরী গায়কোয়াড় ত্রিফলা জুটি অসাধারণ প্রদর্শন করেছেন।

এখন ৮ মার্চ হবে মহিলা টি-২০ বিশ্বকাপের ফাইনাল

ব্রেকিং: বৃষ্টির কারণে রদ হলো প্রথম সেমিফাইনাল, ফাইনালে পৌঁছলো ভারতীয় দল 3

দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে দক্ষিণ আফ্রিকা মহিলা দল আর অস্ট্রেলিয়া দল মুখোমুখি। এই ম্যাচও সিডনিতেই খেলা হবে। যদি বৃষ্টির কারণে এই ম্যাচ খেলা না হয় তো দক্ষিণ আফ্রিকার দল ফাইনালে ভারতীয় দলের বিরুদ্ধে খেলবে। তবে আশা রয়েছে যে এই ম্যাচের আগে পর্যন্ত বৃষ্টি থেমে যাবে আর দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ সিডনিতে খেলা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *