সাকিব আল হাসান

আর মাত্র কয়েক ঘন্টা পরই আইপিএলে যাত্রা শুরু করবে কলকাতা নাইট রাইডার্স। গুজরাট লায়ন্সের বিরুদ্ধে খেলার জন্য ইতিমধ্যেই কেকেআর রাজকোটে পৌচ্ছে গিয়েছেন। আর খুশির খবর এটাই, আজই কলকাতার এই ফ্রাঞ্চাইজিতে যোগ দিতে চলেছেন বাংলাদেশের বিখ্যাত অলরাউন্ডার সাকিব আল হাসান।

ছবিতে – এই ক্রিকেটারের স্ত্রি-র ফটগুলি এতই সুন্দর, যে বলিউড অভিনেত্রীরাও হার মেনে যাবেন

গতকালই বাংলাদেশের পূর্ণাঙ্গ শ্রীলঙ্কা সফর শেষ হয়েছে। শ্রীলঙ্কা সফরের জন্য কেকেআরের প্রথম ম্যাচে গুরুত্বপূর্ণ এই অলরাউন্ডারের থাকা নিয়ে এক অনিশ্চয়তা তৈরি হয়েছিল। টিম ম্যানেজমেন্ট ভেবেছিলেন প্রথম ম্যাচে কেকেআরে পাওয়া যাবে না সাকিবকে। শ্রীলঙ্কার সঙ্গে শেষ টি টোয়েন্টি আন্তর্জাতিকে ব্যাটে-বলে দুরন্ত খেলে সাকিব বাংলাদেশকে ১-১ ফলাফলে সিরিজ ড্র করতে সাহায্য করেছে। এই ম্যাচে বল হাতে ২৪ রান দিয়ে তিনি তিন উইকেট নিয়েছেন এবং পাশাপাশি ব্যাট হাতে ৩৮ রানও করেছেন। দারুণ খেলে বাংলাদেশকে ম্যাচ জিতিয়ে সিরিজে নিশ্চিত হার থেকে বাঁচানোর জন্য, ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন তিনি।

ব্যাটে বলে দারুণ খেলে সাকিবের আত্মবিশ্বাস এখন চরম সীমায়। তাই দলের অন্যান্য ক্রিকেটাররা সিরিজ শেষে ছুটি কাটাতে গেলেও, তিনি চলে এলেন আইপিএল খেলতে। একদিনেরও বিশ্রাম নয়। সোজা শ্রীলঙ্কা থেকেই তিনি উড়ে এলেন রাজকোটে। কারণ আজই রাজকোটে আইপিএলে যাত্রা শুরু করবে কেকেআর। শুক্রবার বিকেল ৩টে নাগাদ সাকিব রাজকোটে পৌছে প্রস্তুতি শুরু করেন। তবে আজই তাঁকে মাঠে দেখা যাবে নাকি তা এখনও ঠিক হয়নি। গতকাল সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিশ্বের এক নম্বর এই অলরাউন্ডার বলেন, “আমি কালই আইপিএল খেলতে সোজা রাজকোটের উদ্দেশ্যে চলে যাব। যদি প্রথম ম্যাচে প্রথম একাদশে আমায় রাখা হয়, তাহলে খেলব। নাহলে পানীয় বহন করব।”

চোটে আক্রান্ত গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান, ঘোর চিন্তার মধ্যে মুম্বই ইন্ডিয়ন্স

দেশের সম্মান রক্ষা করে ভালো মেজাজে থাকলেও, সাকিব বোঝেন কেকেআর দলে তাঁর গুরুত্ব কতটা। আন্দ্রে রাসেলহীন কেকেআরের প্রধান অলরাউন্ডারের জায়গাটা তাকেই নিতে হবে। তাই নিজের দায়িত্ব বুঝে বিশ্রাম না নিয়েই সোজা কেকেআর শিবিরে চলে এলেন তিনি। এদিকে বাংলাদেশের অন্য আইপিএল ক্রিকেটার মুস্তাফিজুর রহমান আপাতত ঢাকায় ফিরে গিয়েছে। কিছুদিন পরে তিনিও সাইরাইজার্স হায়দ্রাবাদে এসে যোগ দেবেন।

  • SHARE

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...