IPL 2022: হাড্ডাহাড্ডি লড়ায়ে দুর্দান্ত টিম নিয়ে মাঠে নামবে পাঞ্জাব ও লখনউ !! 1

আইপিএল ২০২২ (IPL 2022) এর ৪২ তম ম্যাচটি মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে পাঞ্জাব কিংস এবং লখনউ সুপার জায়ান্টস (PBKS বনাম LSG) এর মধ্যে খেলা হবে। কেএল রাহুলের (KL Rahul) নেতৃত্বে এলএসজি এখন পর্যন্ত ৮টি ম্যাচের মধ্যে ৫টি জিতেছে এবং পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে যেখানে মায়াঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal) নেতৃত্বাধীন পিবিকেএস এখনও পর্যন্ত ৮টি ম্যাচের মধ্যে চারটি জিতেছে। এবং এই দলটি এখন পর্যন্ত পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে। আজ আমরা এই ম্যাচ সম্পর্কিত ম্যাচের প্রিভিউ, পিচ রিপোর্ট, আবহাওয়া রিপোর্ট এবং সম্ভাব্য প্লেয়িং একাদশ সম্পর্কে বলব।

PBKS বনাম LSG, ম্যাচ প্রিভিউ

IPL 2022: হাড্ডাহাড্ডি লড়ায়ে দুর্দান্ত টিম নিয়ে মাঠে নামবে পাঞ্জাব ও লখনউ !! 2

প্রথমত, আমরা যদি PBKS এর কথা বলি, তাহলে এই দলটি তাদের শেষ ম্যাচে চেন্নাইকে হারিয়েছিল। সেই ম্যাচে ঋষি ধাওয়ান সুযোগ পেয়েছিলেন এবং চাপের মধ্যে ভালো বোলিং করেছিলেন। আশা করছি পরের ম্যাচেও সুযোগ পেতে পারেন তিনি। এর পাশাপাশি মায়াঙ্ক আগরওয়ালের খারাপ ফর্ম উদ্বেগের কারণ। এখন পর্যন্ত যে মাত্র একটি ফিফটি করেছেন তার কাছ থেকে ভালো পারফরম্যান্স আশা করা যায়। চলতি মরসুমে তার পারফরম্যান্স উত্থান-পতনে ভরপুর। একই সঙ্গে ধাওয়ান তার ব্যাটিং দিয়ে মুগ্ধ করেছেন সবাইকে। এর পাশাপাশি তিন নম্বরে ব্যাট করা ভানুকা রাজাপাকসেও সবার মন জয় করেছেন। সুপার কিংসের বিপক্ষে শেষ ম্যাচে ৩২ বলে ৪২ রান করেন তিনি। শ্রীলঙ্কান ব্যাটসম্যান তার ভালো পারফরম্যান্স অব্যাহত রাখতে চান। একই সঙ্গে লিয়াম লিভিংস্টোন ও জনি বেয়ারস্টোর মতো ব্যাটসম্যানদের দায়িত্ব নিয়ে খেলতে হবে। বোলিং নিয়ে কথা বললে, রাবাদা ছাড়াও আরশদীপ সিং, সন্দীপ শর্মা, ঋষি ধাওয়ান এবং রাহুল চাহারের মতো বোলাররা ভালো ফর্মে রয়েছে। একই সাথে এলএসজির কথা বলতে গেলে, এই দলটি তাদের শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়েছিল। গত ম্যাচে দারুণ বোলিং করেছেন মহসিন খান। পরের ম্যাচেও সুযোগ পাওয়া প্রায় নিশ্চিত। কেএল রাহুল দুর্দান্ত ফর্মে রয়েছে এবং কুইন্টন ডি কককে তার ব্যাটিংয়ে ধারাবাহিক হতে হবে। এছাড়া মনীশ পান্ডের অনুপস্থিতি চিন্তার বিষয়। ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার জেসন হোল্ডার ছাড়াও মার্কাস স্টোইনিস, ক্রুনাল পান্ডিয়া, দীপক হুডা এবং তরুণ আয়ুশ বাদোনিরা মুগ্ধ হয়েছেন কি না সেটাই দেখার বিষয়। এই দলের বোলাররা দুর্দান্ত ফর্মে রয়েছে।

পিচ এবং আবহাওয়া রিপোর্ট

IPL 2022: হাড্ডাহাড্ডি লড়ায়ে দুর্দান্ত টিম নিয়ে মাঠে নামবে পাঞ্জাব ও লখনউ !! 3

মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের পিচ সম্পর্কে কথা বললে, এখানে এটি ব্যাটসম্যানদের পাশাপাশি স্পিন বোলারদের জন্য অনেক সাহায্য করে। এখানে প্রথম ইনিংসে ১৬৫-১৭৫ হলে ভালো স্কোর হবে। শিশিরের কথা মাথায় রেখে টস জিতে বোলিং করতেই পছন্দ করবেন অধিনায়ক। একই সময়ে, আবহাওয়ার কথা বলতে গেলে, ২৯ এপ্রিল পুনের সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩২ এবং সর্বনিম্ন ২৬ ডিগ্রি সেলসিয়াস। ঘণ্টায় ৩৫ কিলোমিটার বেগে বাতাস বইবে। বজ্রপাত বা বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

দুই দলেরই সম্ভাব্য ১১ – PBKS vs LSG

IPL 2022: হাড্ডাহাড্ডি লড়ায়ে দুর্দান্ত টিম নিয়ে মাঠে নামবে পাঞ্জাব ও লখনউ !! 4

PBKS : মায়াঙ্ক আগরওয়াল (অধিনায়ক), শিখর ধাওয়ান, জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টোন, ভানুকা রাজাপাকসে, জিতেশ শর্মা (উইকেটকিপার), কাগিসো রাবাদা, ঋষি ধাওয়ান, রাহুল চাহার, সন্দীপ শর্মা, আরশদীপ সিং।

LSG : কুইন্টন ডি কক (উইকেটকিপার), লোকেশ রাহুল (অধিনায়ক), মনীশ পান্ডে, ক্রুনাল পান্ডিয়া, দীপক হুডা, আয়ুশ বাদোনি, মার্কাস স্টোইনিস, জেসন হোল্ডার, দুশমন্থা চামিরা, রবি বিষ্ণোই, মহসিন খান।

Leave a comment

Your email address will not be published.