ইয়ান চ্যাপেল অস্ট্রেলিয়া আর ইংল্যাণ্ড নয় এই দলকে বললেন বিশ্বকাপের প্রবল দাবীদার

আগামি সপ্তাহে বুধবার, ৫ জুন থেকে ভারতীয় দল বিরাট কোহলির নেতৃত্বে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে। বিশ্বকাপে টিম ইন্ডিয়ার সবচেয়ে প্রথম ম্যাচ সাউথহ্যাম্পটনের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলা হবে। ১৯৮৩ আর ২০১১য় একদিনের বিশ্বকাপ জেতা ভারতীয় দলকে এবার বিশ্বকাপ জেতার প্রধান দাবীদার মানা হচ্ছে। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ইয়ান চ্যাপেলও বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়াকে ফেবারিট মনে করছেন। সম্প্রতিই ইএসপিএন ক্রিকইনফোকে নিজের কলামে ইয়ান চ্যাপেল লেখেন য বোলিংয়ে বিবিধতার কারণে ভারতীয় দল বিশ্বকাপ ২০১৯ এর খেতাব জিততে পারে।

কি বললেন চ্যাপেল

ইয়ান চ্যাপেল অস্ট্রেলিয়া আর ইংল্যাণ্ড নয় এই দলকে বললেন বিশ্বকাপের প্রবল দাবীদার 1

ইয়ান চ্যাপেল নিজের কলামে বলেন,

“যে দল মাঝের ওভারগুলিতে লাগাতার উইকেট নেবে, তাদের বিশ্বকাপ জেতার বেশি সুযোগ তৈরি হয়ে যাবে। সেই সময় যেখানে বড়ো ব্যাট আর বড়ো স্কোর ওয়ানডে ক্রিকেটকে ইন্টারেস্টিং করে দিয়েছে সেখানে এখনো ভাল বোলাররা ২০১৯ বিশ্বকাপের অপেক্ষা করছে”।

চ্যাপেল আগে লেখেন যে,

“এই বিশ্বকাপ কার খাতায় যাবে তাতে উইকেট নেওয়ার ক্ষমতা একটি বড়ো ভূমিকা পালন করবে। হাল ফিলহালের সময়ে বিস্ফোরক ব্যাটিং ছেয়ে রয়েছে, কিন্তু যখন টুর্নামেন্ট নকআউট পর্যায় যাবে তখন এটা একদমই সহজ হবে না। আমার হিসেবে যে দল লাগাতার উইকেট নেবে, বিশেষ করে মিডল ওভারগুলিতে তাদের সুযোগ বিশ্বকাপ জেতার বেড়ে যাবে”।

ভারতের কাছে রয়েছে দুর্দান্ত তিকড়ি

ইয়ান চ্যাপেল অস্ট্রেলিয়া আর ইংল্যাণ্ড নয় এই দলকে বললেন বিশ্বকাপের প্রবল দাবীদার 2

ইয়ান চ্যাপেল নিজের কলামে আগে লেখেন যে,

“যতই ভারতীয় দলের কাছে ইংল্যাণ্ড আর অস্ট্রেলিয়ার দলগুলির মত সমান গতিওয়ালা বোলিং আক্রমণ না থাকুক, কিন্তু ওদের কাছে বোলিংয়ে বিবিধতা রয়েছে আর ভারতীয় দলের জোরে বোলিং তিকরি নিজেদের পক্ষের পরিস্থিতিতে ভীষণই ভয়ঙ্কর প্রমানিত হতে পারেন”।

ইয়ান চ্যাপেল অস্ট্রেলিয়া আর ইংল্যাণ্ড নয় এই দলকে বললেন বিশ্বকাপের প্রবল দাবীদার 3
ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: Mohammed Shami of India celebrates with his team mates after taking the wicket of Alex Carey of Australia during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

ইয়ান চ্যাপেল এটাও বলেছেন যে হার্দিক পান্ডিয়াকে জোরে বোলিং করা অলরাউণ্ডার ধরে নিলে বিরাট কোহলির কাছে আরো বেশি বিকল্প চলে আসবে। ইয়ান চ্যাপেল বড়ো সঠিক কথা বলেছেন যে বর্তমান সময় টিম ইন্ডিয়ার কাছে যে তিনজন জোরে বোলার রয়েছেন (ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি আর জসপ্রীত বুমরাহ) তারা ভীষণই দুর্দান্ত। ভুবনেশ্বর কিমার যেখানে ইংল্যান্ড আর ওয়েলসের মাঠগুলিতে ১৫টি ম্যাচে ১৮টি উইকেট নিয়েছেন, তো সেখানে শামির নামে এই মাঠগুলিতে চারটি ওয়ানডে ম্যাচে আটটি উইকেট রয়েছে। যদি তরুণ জোরে বোলার জসপ্রীত বুমরাহের কথা ধরা হয় তো তিনি ইংল্যান্ড আর ওয়েলসে ৪টি ওয়ানডে ম্যাচে ৫টি উইকেট নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *