ভারতের জয়ের পর সোশ্যাল মিডিয়ায় ছাইলেন শামি আর বুমরাহ, এই খেলোয়াড়দের নিয়ে ঠাট্টা

আজ সাউথহাম্পটনে আরও একটি রুদ্ধশ্বাস ম‍্যাচের সাক্ষী থাকলো বিশ্ব ক্রিকেট। চলতি বিশ্বকাপের ২৮ তম ম‍্যাচে আফগানিস্তানকে হারিয়ে দিলো ভারত। এইদিন প্রথমে ব‍্যাট করতে নেমে দ্রুত উইকেট হারিয়ে বেকায়দায় পড়ে যায় বিরাটরা।যদিও প্রথমে মনে করা হচ্ছিলো আফগানিস্তানের বিরুদ্ধে রানের পাহাড় গড়বে ভারত, তবুও শেষ অবধি পন্চাশ ওভারে আট উইকেটের বিনিময়ে ২২৪ এ থামে ভারতের ইনিংস।স্বাভাবিক ভাবেই ঋতিমতো চাপে পড়ে যায় গোটা দল।কিন্তু এতো কম রানের পুঁজি নিয়েও শেষ অবধি কাল যা লড়াই দিলো ভারতীয় বোলাররা তা এক কথায় অসাধারণ। এইদিন মহম্মদ শামির হ‍্যাটট্রিক,বুমরাহ,চাহেল,পান্ডিয়ার মিলিত উদ্যোগে এক অসাধারণ জয়ের সাক্ষী থাকলো ভারতীয় ক্রিকেট দল।শুধু তাই নয়, এইদিন জয়ের মধ্যে দিয়ে চলতি টু্র্নামেন্টে জয়ের ধারা অব‍্যাহত থাকলো ভারতীয় ক্রিকেট দলের।

INDvsAFG: স্ট্যাটস: টিম ইন্ডিয়ার রোমাঞ্চক জয়ে হল মোট ১০টি রেকর্ডস, ধোনি আর শামি গড়লেন ইতিহাস

এদিন আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপে এক দারুন রেকর্ডের অংশীদার হলো ভারতীয় ক্রিকেট দল।পাশে বসলো অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো দলগুলোর।এদিন রাশিদদের হারিয়ে বিশ্বকাপে ৫০ তম জয়টি পাওয়া হয়ে গেলো ভারতের।এমন কৃতিত্ব এর আগে আছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।তালিকায় শীর্ষে আছে অস্ট্রেলিয়া ৬৭ টি ম‍্যাচে জয়ের মধ্যে দিয়ে ,যেখানে দ্বিতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড, তাদের জয়ের সংখ্যা ৫৭ ।অর্থাৎ এইদিন আফগানিস্তান কে হারিয়ে শুধুমাত্র বিশ্বকাপে জয়ের ধারা অব‍্যাহত রাখাই নয়,তার পাশাপাশি আরও একটি কীর্তি স্থাপন করলো বিরাটরা।

আফগানিস্তান ম‍্যাচে জয়ের মধ্যে দিয়ে বিশ্বকাপে এক অনন্য রেকর্ড গড়লো ভারত, পাশে বসলো অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের ! 1

প্রসঙ্গত, এই তালিকায় যুক্তিযুক্ত ভাবেই শীর্ষে আছে অস্ট্রেলিয়া।১৯৯৯,২০০৩ এবং ২০০৭ জুড়ে যে দাপটের বিশ্বকাপ ক্রিকেট প্রতিযোগীতায় নিজেদের এক অন‍্য মার্গে নিয়ে গেছিলো সেক্ষেত্রে তাদের এই তালিকায় তাদের শীর্ষে থাকছেই তারা।অন‍্যদিকে এই তালিকায় ৫০ তম জয়টি নিউজিল্যান্ড পায় ২০১৫ এর বিশ্বকাপে।সেইবার কিউয়িরাও নিজেদের এক অন‍্য মাত্রায় নিয়ে গেছিলো, পৌছে যায় বিশ্বকাপের ফাইনালে।যদিও সেখানে শেষ অবধি তারা পরাস্ত হয় অস্ট্রেলিয়া দলের কাছে।সেইবার ফাইনালে ম‍্যাককালামদের বল হাতে একাই ধসিয়ে দিয়েছিলো স্টার্ক।

অন‍্যদিকে ভারতের এই তালিকায় উঠে আসাও দুরন্ত ভাবে।২০০৭ এর বিশ্বকাপে ভরাডুবির পর থেকেই দ্রুত বদলে যেতে থাকে ভারতীয় ক্রিকেটের পটভূমি।২০১১ এর জয়, ২০১৫ এর সেমিফাইনালে হার এবং চলতি বিশ্বকাপে বিরাটদের অব‍্যাহত জয়ধারা এই রেকর্ড গড়তে সাহায্য করলো ভারতকে।

আফগানিস্তান ম‍্যাচে জয়ের মধ্যে দিয়ে বিশ্বকাপে এক অনন্য রেকর্ড গড়লো ভারত, পাশে বসলো অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের ! 2

প্রসঙ্গত, আজ আরও একটি টানটান উত্তেজনাময় বিশ্বকাপ ম‍্যাচের সাক্ষী থাকলো ক্রিকেট বিশ্ব।এদিন ম‍্যাচের শুরুতে বেশ চাপে পড়ে গেছিলো বিরাটরা, এক্ষেত্রে প্রশংসা করতেই হচ্ছে আফগানিস্তানের বোলারদের।এদিন প্রথমে ব্যাটিং করে ৫০ ওভার শেষে ২২৪ তোলে ভারত।এতো কম রান নিয়ে ডিফেন্ড করতে নেমে শেষ অবধি এক অসাধারণ বোলিং পারফরম্যান্স করলেন ভারতীয় বোলাররা।রুদ্ধশ্বাস ম‍্যাচে শেষ অবধি ২১৩ রানে থেমে যায় আফগানিস্তান।শেষ ওভারে হ‍্যাটট্রিক করে এইদিন ম‍্যাচের নায়ক মহম্মদ শামি।নিঃসন্দেহে এবারের বিশ্বকাপে সবচেয়ে রুদ্ধশ্বাস ম‍্যাচ এইটি।প্রসঙ্গত, আগামী ২৭ শে জুন, ম‍্যানচেস্টারে পরবর্তী ম‍্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হতে চলেছে ভারত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *