চতুর্থ টেস্ট ম্যাচের জন্য বিরাট কোহলি কি ফিরবেন অস্ট্রেলিয়ায়? রবি শাস্ত্রী করলেন পরিস্কার

ভারতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়া সফরে চার টেস্ট ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট অ্যাডিলেডে ১৭ ডিসেম্বর খেলবে আর এই ম্যাচ ডে-নাইট হবে। অ্যাডিলেড ওভালে গোলাপি বলের টেস্টের পর বক্সিং ডে টেস্ট ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে। তৃতীয় টেস্ট সিডনিতে সাত জানুয়ারি থেকে হবে অন্যদিকে শেষ টেস্ট ম্যাচ ব্রিসবেনে ১৫ জানুয়ারি থেকে খেলা হবে।

অ্যাডিলেড টেস্টের পর বিরাট কোহলি ফিরে যাবেন ভারতে

চতুর্থ টেস্ট ম্যাচের জন্য বিরাট কোহলি কি ফিরবেন অস্ট্রেলিয়ায়? রবি শাস্ত্রী করলেন পরিস্কার 1

অ্যাডিলেডে হতে চলা প্রথম টেস্ট ম্যাচের পর ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি ভারতে ফিরে আসবেন। এই বিষয়ের কথা স্বয়ং বিসিসিআই নিজেদের অফিসিয়াল ওয়েব সাইটে জানিয়েছে। আসলে বিরাটের স্ত্রী অভিনেত্রী অনুষ্কা শর্মা গর্ভবতী, যে কারণে ভারতীয় দলের অধিনায়ক বিসিসিআইয়ের কাছে ছুটি চেয়েছিলেন আর ভারতীয় নির্বাচকরা অধিনায়ক কোহলির ছুটি মঞ্জুরও করে দিয়েছেন।

বিরাট কোহলি এটি সঠিক সিদ্ধান্ত নিয়েছেন

চতুর্থ টেস্ট ম্যাচের জন্য বিরাট কোহলি কি ফিরবেন অস্ট্রেলিয়ায়? রবি শাস্ত্রী করলেন পরিস্কার 2

তবে বিরাটের ছুটি নেওয়ায় বেশকিছু প্রাক্তন তারকা এবং সমর্থকরা নিরাশ হয়েছেন আর তাঁর সমালোচনা করছেন। বিরাটের এই সিদ্ধান্তকে সমর্থন করে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী বলেছেন, “আমার মনে হয় যে বিরাট কোহলি এটা সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। এমন মুহূর্ত বার বার আসে না। ওর কাছে সুযোগ রয়েছে, ও ফিরে যাচ্ছে আর আমার মনে হয় যে ও এর জন্য খুশি হবে। যদি আপনারা দেখেন যে ভারতীয় ক্রিকেট দল গত পাঁচ-ছয় বছরে কোথায় গিয়েছে, তো কারও মনে কোনো সন্দেহ নেই যে ও (বিরাট) প্রেরণাদায়ক শক্তি আর ভারতের সফলতার পেছনে থাকা ব্যক্তি, এই কারণে ওকে মিস করা হবে, কিন্তু যেমনটা আমি বলেছি বিপত্তিতে সুযোগ আসে। দলে অনেক তরুণ রয়েছেন আর এটা ওদের জন্য একটা সুযোগ”।

চতুর্থ টেস্টেও প্রত্যাবর্তন করবেন না কোহলি

চতুর্থ টেস্ট ম্যাচের জন্য বিরাট কোহলি কি ফিরবেন অস্ট্রেলিয়ায়? রবি শাস্ত্রী করলেন পরিস্কার 3

বিরাটড় কোহলির চতুর্থ টেস্টেও প্রত্যাবর্তন করার আলোচনা হচ্ছে, কিন্তু এই আলোচনাকে রবি শাস্ত্রী সম্পূর্ণ খারিজ করে দিয়েছেন। প্রথম টেস্ট শেষ হতে আর ব্রিসবেনে চতুর্থ টেস্টের শুরুর মধ্যে ২৪ দিনের ব্যবধান রয়েছে, কিন্তু অস্ট্রেলিয়া দেশের বাইরে যাওয়ার জন্য ১৪ দিনের কোয়ারেন্টিনের নিয়ম করেছে। রবি শাস্ত্রী বলেন, “১৪ দিনের কোয়ারেন্টিন পূর্ণ করা বিরাট কোহলিওর জন্য ভীষণই কঠিন হবে। যদি ওকে শেষ টেস্ট ফিরে আসতে হয় তো ভারতীয় অধিনায়ককে ৩১ ডিসেম্বর বা ১ জানুয়ারি অস্ট্রেলিয়ায় আবারও নামতে হবে, যা নিশ্চিতভাবে সহজ হবে না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *