UAE তে হওয়ার কথা ছিল আইপিএল ২০২০, এখন বিসিসিআইয়ের তরফে এলো অফিসিয়াল বয়ান

ক্রিকেট জগতের সবচেয়ে বড়ো পয়সাবহুল টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের আয়োজনের সমস্ত বন্ধ দরজা খুলে গিয়েছিল। আইপিএলের আয়োজন এমনিতে আগে তো মার্চ থেকে মে পর্যন্ত হওয়ার কথা ছিল, কিন্তু করোনা ভাইরাস আইপিএলকে হতে দেয়নি। যারপর এখন আরও একবার যখন মাঠে ক্রিকেট ফিরে এসেছে তো বিসিসিআইয়ও আইপিএল করানোর জন্য প্রস্তুত।

আইপিএলের ইউএই-তে হওয়ার উপর পড়ে গিয়েছে শেষ শিলমোহর

UAE তে হওয়ার কথা ছিল আইপিএল ২০২০, এখন বিসিসিআইয়ের তরফে এলো অফিসিয়াল বয়ান 1

আইপিএলের রাস্তা এশিয়া কাপ আর টি-২০ ক্রিকেট বিশ্বকাপের স্থগিত হওয়ার কারণে পরিস্কার হয়ে গিয়েছে। সেপ্টেম্বর থেকে নভেম্বর পর্যন্ত এশিয়া কাপ আর টি-২০ বিশ্বকাপ হওয়ার ছিল, কিন্তু দুই টুর্নামেন্টকেই বাতিল করে দেওয়া হয়েছে যারপর এখন আইপিএল ১৯ সেপ্টেম্বর থেকে ৯ নভেম্বর পর্যন্ত হওয়ার জন্য প্রস্তুত। গত কিছুদিন আগেই আইপিএল গর্ভনিং কাউন্সিলের চেয়ারম্যান বৃজেশ প্যাটেল এই তথ্য দিয়েছিলেন যে এবারের আইপিএলের আয়োজন সেপ্টেম্বর থেকে নভেম্বরের মধ্যে ইউএই-র আয়োজনে হবে। যা নিয়ে বিসিসিআইয়ের শেষ শিলমোহর পড়ে গিয়েছে।

আইপিএলে দর্শকদের এন্ট্রি নিয়ে ইউএই বোর্ডের তরফে এলো বয়ান

UAE তে হওয়ার কথা ছিল আইপিএল ২০২০, এখন বিসিসিআইয়ের তরফে এলো অফিসিয়াল বয়ান 2

বিসিসিআই আর সংযুক্ত আরব আমিরাত ক্রিকেট বোর্ডের মধ্যে আইপিএলের আয়োজন নিয়ে কথাবার্তা হওয়ার সঙ্গেই আইপিএলের এই মরশুম সেখানে খেলা হবে। কিন্তু এখন প্রশ্ন এটাই যে আইপিএল চলাকালীন কী ইউএই-তে দর্শকরা এন্ট্রি পাবেন কী না? এমনিতে করোনার সময়ের মধ্যে তো দর্শকদের মাঠে পৌঁছনো ভীষণই মুশকিল মনে হচ্ছে। কিন্তু তাও ইউএই এই প্রচেষ্টায় রয়েছে যে কোনো ভাবে দর্শকদের আসার সহমতি পাওয়া যেতে পারে। এটা নিয়ে ইউএই ক্রিকেট বোর্ডের মহাসচিব মুবাশশির উসমানির বয়ানও এসেছে যিনি আইপিএলের আয়োজন নিয়ে বয়ান দিয়েছেন।

ইউএই বোর্ড এখন দর্শকদের এন্ট্রির জন্য সরকারের কাছ থেকে নেবে অনুমতি

UAE তে হওয়ার কথা ছিল আইপিএল ২০২০, এখন বিসিসিআইয়ের তরফে এলো অফিসিয়াল বয়ান 3

মুবাশশির উসমানি এটা নিয়ে স্টারস্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন যে,

“এপ্রিলে আমরা আইপিএলের আয়োজনে আগ্রহ দেখিয়ে বিসিসিআইকে লিখিয়েছিলাম। আমরা মিডিয়ায় বৃজেশ প্যাটেলের বয়ান শুনেছি আর আমরা এটার স্বাগত জানাই। আমরা সম্পূর্ণভাবে প্রস্তুত একবার অফিসিয়ালভাবে বিসিসিআইয়ের কাছ থেকে শুনে নিই তারপর আগের কাজে লেগে পড়ব”।

UAE তে হওয়ার কথা ছিল আইপিএল ২০২০, এখন বিসিসিআইয়ের তরফে এলো অফিসিয়াল বয়ান 4

এছাড়াও স্টেডিয়ামে দর্শকদের এন্ট্রি নিয়ে উসমানির তরফে বলা হয়েছিল যে,

“আমরা নিজের সরকারকে কিছু পরিকল্পনার প্রস্তাব দেব আর তাদের মঞ্জুরিও নেব যে টুর্নামেন্টের আয়োজন নিয়ে কোন প্রটোকলের পালন করার প্রয়োজন রয়েছে। যতদূর প্রশাসনের প্রশ্ন, আমরা চাই যে ইউএইতে আমাদের এশিয়ার প্রবাসি আর আমিরাতের মানুষও আসুক আর আইপিএলকে দেখুন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *