নিজের স্ট্রাইক রেট আদৌ বাড়াবেন শুভমন গিল? দলের আগে নিজের স্বার্থ বুঝে মন্তব্য তরুণ ব্যাটসম্যানের 1

ভারতের উদীয়মান তারকা খেলোয়াড় শুভমন গিল বিশ্বাস করেন যে ‘স্ট্রাইক রেট এক ধরণের ওভাররেটেড জিনিস’ এবং ব্যাটসম্যানের সবচেয়ে শক্তিশালী বিষয় হল বিভিন্ন পরিস্থিতিতে নিজেকে নির্দিষ্ট ব্যাটিংয়ের স্টাইল ছাড়াই খেলতে হবে। গিলও অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে ভারতের ঐতিহাসিক জয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, তবে তিনি এখনও পর্যন্ত মাত্র তিনটি ওয়ানডে খেলেছেন এবং এখনও টি টোয়েন্টিতে অভিষেক হয়নি তার।

Shubman Gill is going to be a bit of a legend: Brad Hogg

শুভমন গিল তার ধীর স্ট্রাইক রেটের কারণে দলের সাদা বল স্কিমের অন্তর্ভুক্ত নাও হতে পারে, তবে এটি তাঁর পক্ষে উদ্বেগের বিষয় নয়। আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগে পিটিআইকে দেওয়া এক সাক্ষাত্কারে কলকাতা নাইট রাইডার্সের এই তারকা ব্যাটসম্যান বলেছিলেন, “আমি মনে করি স্ট্রাইক রেট একরকমই বাড়িয়ে দেওয়া হয়েছে। আপনি কীভাবে নিজেকে পরিস্থিতির মধ্যে ফেলেছেন তা গুরুত্বপূর্ণ। দলটি যদি আশা করে যে আপনি ২০০ এর স্ট্রাইক রেটে খেলবেন তবে আপনার এটি করা উচিত। যদি দলটি আপনাকে ১০০ এর স্ট্রাইক রেটে খেলতে চায় তবে আপনার তা করা উচিত। ম্যাচের পরিস্থিতি মানিয়ে নেওয়ার বিষয়টি আসল কথা।”

KXIP vs KKR: Shubman Gill keeps KKR playoff hopes alive | Cricket News - Times of India

গিল বলেছিলেন যে, “আপনার গেমটিতে এমন একটি নির্দিষ্ট প্যাটার্ন থাকা উচিত নয় যে আপনি কেবল একটি উপায় খেলতে পারেন এবং বিভিন্ন পরিস্থিতিতে অনুসারে সামঞ্জস্য করবেন না। অস্ট্রেলিয়ায় দুর্দান্ত এক টেস্ট অভিষেকের পরে, ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে এত ভাল করতে পারেননি এবং সাত ইনিংসে মাত্র একটি অর্ধশতক করেছিলেন। গত বছর ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ওয়ানডে খেলার পর থেকে গিল কোনও সাদা বল ম্যাচ খেলেনি তবে তিনি খেলার সময় (ম্যাচ খেলার) নিয়ে খুব বেশি চিন্তিত নন। তিনি বলেছিলেন যে, “আমি মনে করি এটি কোনওরকম প্রভাব ফেলবে না কারণ আগামী ১১ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে প্রথম ম্যাচের আগে অনেক দিন আমাদের রয়েছে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *