মহেন্দ্র সিং ধোনি কি আজ ভারতের হয়ে নিজের শেষ টি-২০ খেলবেন? জেনে নিন
JOHANNESBURG, SOUTH AFRICA - SEPTEMBER 24: Indian Captain Mahendra Singh Dhoni celebrates with the trophy during the Twenty20 Championship Final match between Pakistan and India at The Wanderers Stadium on September 24, 2007 in Johannesburg, South Africa. (Photo by Tom Shaw/Getty Images)

ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির কেরিয়ার শেষের মুখে। ভারতের হয়ে ২০০৪ এ ডেবিউ করা ধোনি ক্রিকেটের ইতিহাসের সবচেয়ে ফিনিশারদের মধ্যে পরিগণিত হন। তার অধিনায়কত্বে ভারত আইসিসি বিশ্বকাপ, বিশ্ব টি-২০ আর সিসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি নিজেদের নামে করেছিল। তিনি এমনটা করা বিশ্বের প্রথম অধিনায়ক।

ভারত আর অস্ট্রেলিয়ার টি-২০ ম্যাচ

VISAKHAPATNAM, INDIA – FEBRUARY 24: MS Dhoni of India bats during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

আজ ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টি-২০ সিরিজের শেষ ম্যাচ খেলা হবে। প্রথম ম্যাচে ভারত হেরে গিয়েছিল আর ধোনির স্লো ব্যাটিং এই হারের অনেক কারণের মধ্যে একটি ছিল। এই ম্যাচ আইসিসি বিশ্বকাপের আগে ভারতীয় দলের শেষ টি-২০ ম্যাচও। টি-২০ সিরিজের পর ভারত অস্ট্রেলিয়ার সঞগে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে আর তারপর আইপিএল খেলবে।

ধোনি শেষ টি-২০ আন্তর্জাতিক কি?

ভারতের হয়ে সবচেয়ে বেশি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলা তারকা উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনির এটি শেষ টি-২০ ম্যাচ হতে পারে। ধোনি নিজের টি-২০ ডবিউ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২০০৬ এ করেছিলেন। অনুমান করা হচ্ছে যে ধোনি বিশ্বকাপের পর ক্রিকেট থেকে অবসর নিতে পারেন। তার আগে এখন ভারতের আর কোনো টি-২০ ম্যাচ খেলা নেই। এই অবস্থায় এটি ধোনির টি-২০ আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচ হতে পারে।

দুর্দান্ত থেকেছে কেরিয়ার

DURBAN, SOUTH AFRICA – SEPTEMBER 20: MS Dhoni of India in action during the ICC Twenty20 Cricket World Championship Super Eights match between South Africa and India at Kingsmead on September 20, 2007 in Durban, South Africa. (Photo by Duif du Toit/Gallo Images/Getty Images)

মহেন্দ্র সিং ধোনি ভারতের হয়ে এখনো পর্যন্ত ৯৭টি টি-২০ ম্যাচ খেলেছেন। এই ম্যাচে তিনি প্রায় ৩৮ গড়ে আর ১২৫ স্ট্রাইকরেটে ১৫৭৭ রান করেছেন। ধোনির স্ট্রাইকরেট একসময় ১৩৫ এর উপর থাকত। উইকেটের পেছনেও ধোনির কোনো জবাব নেই। তিনি টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে উইকেটের পেছনে সবচেয়ে বেশি শিকার ধরা উইকেটকিপার।ধোনি এখনো পর্যন্ত ৯১টি শিকার করেছেন। দ্বিতীয় নম্বরে থাকা কামরাণ আকমলতার থেকে ৩১টি শিকার পেছনে রয়েছেন।

আরও পড়ুন

ঋষভ পন্থের উপর বেজায় চটলেন ভারত কোচ রবি শাস্ত্রী ! আনলেন এই অভিযোগ !

বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জায়গায় এসেছেন তরুণ ঋষভ পন্থ। অভিষেকে দারুণ সম্ভাবনার প্রমাণ দিয়েছেন।ফলস্বরূপ এই...

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন
ভারতীয় দল সম্প্রতিই ওয়েস্টইন্ডিজকে তাদেরই ঘরের মাঠে পরাস্ত করেছিল, এরপর এখন ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজেদের দেশে...

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও
ভারতীয় ক্রিকেটে এমন বেশ কিছু খেলোয়াড় আছেন যারা বিয়ে হওয়ার পরও অন্য কোনো সম্পর্কে গিয়েছেন, এটা শুনে...

তামিলনাড়ু প্রিমিয়ার লিগে ” ম‍্যাচ ফিক্সিং ” এর অভিযোগ, তদন্ত শুরু বিসিসিআই এর

" ম‍্যাচ ফিক্সিং " এর অভিযোগ উঠলো তামিল নাড়ু প্রিমিয়ার লিগে, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করলো ভারতীয়...

লক্ষীর ভাঁঁড় ফেপে উঠছে আইপিএলে’র !

দিন দিন ক্রমশ ব্রান্ড ভ‍্যালু বেড়ে উঠছে আইপিএলে'র। এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম জনপ্রিয় ক্রিকেট লীগ এইটি।৬,১৩৮.১ কোটি...