ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে আদৌ ভারতে আসবেন জনি বেয়ারস্টো? রইল বড় আপডেট 1
CAPE TOWN, SOUTH AFRICA - DECEMBER 03: Jonny Bairstow of England during a Net Session at Newlands Cricket Ground on December 03, 2020 in Cape Town, South Africa. (Photo by Shaun Botterill/Getty Images)

ভারত ও ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজ শুরু হতে চলেছে আগামী ৫ ফেব্রুয়ারি থেকে। ঘরের কন্ডিশনে খেলার কারণে টিম ইন্ডিয়াকে এই সিরিজে ফেভারিট বলে বিবেচিত করা হয়েছে। ভারতীয় দলে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি, অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়া এবং ফাস্ট বোলার ইশান্ত শর্মা ফিরে এসেছেন। একই সঙ্গে, ইংল্যান্ড দল প্রথম দুই টেস্টের জন্য তাদের শীর্ষস্থানীয় ব্যাটসম্যান জনি বেয়ারস্টোকে বিশ্রাম দিয়েছে।

India vs England, 1st Test: Root says they have strong plans in place for  proven performer Kohli

আর দলের এই সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেছিলেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটারদের। প্রাক্তন ইংরেজ অধিনায়ক নাসের হুসেনকে বেশ ক্ষুব্ধ দেখা গিয়েছিল এই সিদ্ধান্ত নিয়ে এবং এটিকে পুনর্বিবেচনা করতে বলেছিলেন তিনি। আর সেই নিয়ে প্রশ্ন উঠল, আদৌ ভারত সফরে আসবেন তারকা উইকেটকিপার ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। এই নিয়ে বড় আপডেট দিলেন ইংল্যান্ডের ব্যাটিং কোচ গ্রাহাম থর্প।

Jonny Bairstow still eager to regain gloves as England Test wicketkeeper |  England cricket team | The Guardian

ইংল্যান্ডের ব্যাটিং কোচ গ্রাহাম থর্প জানিয়েছেন যে জনি বেয়ারস্টো প্রথম টেস্টের পরেই ভারতে পৌঁছে যাবেন। ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেছেন, “তিনি (জনি বেয়ারস্টো) প্রথম টেস্টের পর টিম স্কোয়াডে আসবেন।” যদিও দ্বিতীয় টেস্ট ম্যাচের পরই বেয়ারস্টো দলে যোগ দেবেন, কিন্তু তাঁর আগেই তাকে ডাকা হচ্ছে। জনি বেয়ারস্টোকে বর্তমানে ইংল্যান্ডের সেরা টেস্ট ব্যাটসম্যানদের মধ্যে গণ্য করা হয় এবং তার রেকর্ড জো রুটের পরে দলের হয়ে সেরা। বেয়ারস্টো শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে চার ইনিংসে ১৩৯ রান করেছিলেন।

Jonny Bairstow to join England squad after 1st Test vs India: England coach Graham  Thorpe | Cricket News

ভারতের বিরুদ্ধে প্রথম দুটি টেস্টের জন্য ইংল্যান্ড তারকা উইকেটকিপার ব্যাটসম্যান জনি বেয়ারস্টো, পেসার মার্ক উড এবং অলরাউন্ডার স্যাম কারানকে বিশ্রাম দিয়েছে। এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে স্কোয়াডের বাইরে থাকা বেন স্টোকস এবং জোফ্রা আর্চারকে ইংল্যান্ড দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। ভারত এবং ইংল্যান্ডের দলগুলি ইতিমধ্যেই চেন্নাই পৌঁছেছে এবং তাদের এক সপ্তাহের কোয়ারেন্টিনের সময়টি শেষ হতে চলেছে। ইংল্যান্ডকে ভারত সফরে চারটি টেস্ট, পাঁচটি টি টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলতে হবে।

Leave a comment

Your email address will not be published.