ভারত-বাংলাদেশ টি-২০ প্রদূষণের আরণে দিল্লিতে হতে পারবে কি না? সিএম কেজরিওয়াল দিলেন জবাব 1

ভারত আর বাংলাদেশের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ ৩ নভেম্বর শনিবার খেলা হবে। সিরিজের এই প্রথম টি-২০ ম্যাচ দিল্লির অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। যদিও সিরিজের এই প্রথম ট-২০ ম্যাচ প্রদূষণের কারণে চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। আসলে দীপাবলীর পর দিল্লিতে যথেষ্ট বেশি প্রদূষণ হয়ে গিয়েছে যা শরীরের জন্য যথেষ্ট লোকসানদায়ক।

খেলোয়াড়দের স্বাস্থ্য সম্বন্ধী বিপদের সামনে পড়তে হবে না

ভারত-বাংলাদেশ টি-২০ প্রদূষণের আরণে দিল্লিতে হতে পারবে কি না? সিএম কেজরিওয়াল দিলেন জবাব 2

বিসিসিআইয়ের এক সিনিয়র আধিকারিক গত সপ্তাহে পিটিআইকে দেওয়া নিজের বয়ানে বলেছিলেন, “দেখুন আমরা দিল্লিতে দীপাবলীর পরে বায়দূষণের ব্যাপারে তথ্য দিয়েছি, কিন্তু যেহেতু ম্যাচ এক সপ্তাহ দূরে রয়েছে, আমাদের আশা রয়েছে যে খেলোয়াড়দের কোনো স্বাস্থ্য সম্বন্ধী বিপদের মুখো পড়তে হবে না”।

দিল্লিতেই খেলা হবে ম্যাচ

ভারত-বাংলাদেশ টি-২০ প্রদূষণের আরণে দিল্লিতে হতে পারবে কি না? সিএম কেজরিওয়াল দিলেন জবাব 3

দিল্লির সিএম অরবিন্দ কেজিরিওয়াল দিল্লির সচিবালয়ে সাংবাদিকদের বলেছেন,

“আমার আশা রয়েছে যে প্রদূষণ ক্রিকেটের রাস্তায় আসবে না। প্রদূষণকে কম করার জন্য আমরা ৪ নভেম্বর থেকে অড-ইভেন স্কীমও লাগু করছি। আমি দেখেছি যে এই মরশুমে আগেও বেশ কিছু ম্যাচে দিল্লিতে খেলা হয়েছে আর এই ম্যাচও অবশ্যই দিল্লিতে খেলা হবে”।

দিল্লির সিএম অরবিন্দ কেজরিওয়ালের বয়ানে পরিস্কার যে ভারত-বাংলাদেশের মধ্যে খেলা হতে চলা প্রথম টি-২০ ম্যাচ দিল্লির অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামেই খেলা হবে।

সোমবার দিল্লির বিশ্ববিদ্যালয়ে ৭৩৫ পর্যন্ত পৌঁছেছে প্রদূষণ

ভারত-বাংলাদেশ টি-২০ প্রদূষণের আরণে দিল্লিতে হতে পারবে কি না? সিএম কেজরিওয়াল দিলেন জবাব 4

আর্থ সাইন্স মিনিস্ট্রির বাতাসের গুনবত্তা মনিটর SAFAR,PM২.৫ এর ছোটো কণা বা ২.৫ মাইক্রনের থেকে কম যা কিনা ফুসফুসে প্রবেশ করতে পারে। সোমবার দিল্লি বিশ্ববিদ্যালয়ে ৭৩৫ পর্যন্ত পৌঁছে গিয়েছে। সিস্টেম অফ এয়ার কোয়ালিটি অ্যাণ্ড ওয়েদার ফোরকাস্টিং অ্যাণ্ড রিসার্চ (SAFAR) এর অনুসারে দিল্লির সমগ্র বায়ু গুণবত্তা সূচাঙ্ক (AQI) সকাল ১১টা ৩০মিনিটে ৪৬৩ ছিল। পুসা, লোধী রোড, এয়ারপোর্ট টার্মিনাল T3, নয়েডা, মথুরা রোড, আয়নগর, আইআইটি দিল্লি, আর চান্দনী চকে AQI ক্রমশ: ৪৮০, ৪৩৬,৪৬০,৬৬৮,৪১৩,৪৪৭,৪৮৩, ৫৫৩ আর ৪৬৬ ছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *