নিউজিল্যান্ডের বিরুদ্ধে কি এই রেকর্ড ভাঙতে পারবে ভারত? অসম্ভবকে করতে হবে সম্ভব 1

পাকিস্তানের বিপক্ষে হারের পর ভারত ও নিউজিল্যান্ডকে এখন দুই হাত করতে দেখা যাবে। ৩১ অক্টোবর অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচটি হবে উভয় দলের জন্যই একটি কোয়ার্টার ফাইনালের মতো, যে দলই এই ম্যাচে হারুক না কেন তাদের সেমিফাইনালে ওঠার স্বপ্ন প্রায় ভেঙ্গে যাবে। আমরা যদি ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে টি-টোয়েন্টি রেকর্ডের কথা বলি, তাহলে বিরাট কোহলির দলের সামনের রাস্তা মোটেও সহজ হবে না কারণ ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডকে পরাজিত করতে পারেনি। এমন পরিস্থিতিতে এই ম্যাচেও কিউই দলকে হারানো টিম ইন্ডিয়ার পক্ষে সহজ হবে না।

India vs New Zealand highlights, 2nd T20I: Rahul, Iyer lead India to  7-wicket win | Cricket - Hindustan Times

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও নিউজিল্যান্ড দুবার মুখোমুখি হয়েছে এবং দুইবারই জিতেছে কিউই দল। ২০০৭ সালে এই দুই দলের মধ্যে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ খেলা হয়েছিল এবং এই সময়ে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারতকে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল। এর পরে, ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দলের মধ্যে প্রতিযোগিতা হয়েছিল, কিন্তু এবারও তারকা খচিত টিম ইন্ডিয়াকে হারের মুখে পড়তে হয়েছিল।

India vs New Zealand Highlights, 2nd T20I: India beat New Zealand by 7  wickets, series level 1-1 - India Today

পরিসংখ্যান এবং ভাগ্য হয়তো টিম ইন্ডিয়ার সাথে ছিল না, কিন্তু এই দলটি ইতিহাস পাল্টানোর ক্ষমতা দেখিয়েছে এবং এমন পরিস্থিতিতে ভারত যদি প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপে কিউই দলকে হারায়, তাহলে অত্যুক্তি হবে না। কিন্তু যদি তা না হয়, তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার স্বপ্ন আবারও ভেঙে যেতে পারে টিম ইন্ডিয়ার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *