WIvsIND: দ্বিতীয় ইনিংসেও ভারতীয় ব্যাটসম্যানদের আধিপত্য, ২টি হাফসেঞ্চুরির সাহায্যে ভারত ১৮৮/৫

ওয়েস্টইন্ডিজ আর ভারতের মধ্যে ২২ আগস্ট থেকে দুটি ম্যাচের টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। তার আগে ভারতীয় দল ওয়েস্টইন্ডিজ এ-র বিরুদ্ধে তিন দিনের প্র্যাকটিস ম্যাচ খেলছে। গতকাল এই ম্যাচের শেষদিন ছিল। ভারতীয় দল নিজেদের দ্বিতীয় ইনিংসে আগের দিনের স্কোর এক উইকেটে ৮৪ রান নিয়ে খেলতে শুরু করে। লাঞ্চ পর্যন্ত ভারতীয় দলের স্কোর হয় ৫ উইকেটে ১৮৮ রান।

রাহানে-বিহারীর হাফসেঞ্চুরি

WIvsIND: দ্বিতীয় ইনিংসেও ভারতীয় ব্যাটসম্যানদের আধিপত্য, ২টি হাফসেঞ্চুরির সাহায্যে ভারত ১৮৮/৫ 1

ভারতীয় দলের হয়ে আগেরদিনের অপরাজিত ব্যাটসম্যান অজিঙ্ক রাহানে আর হনুমা বিহারী হাফসেঞ্চুরি করেন। বিহারী প্রথম ইনিংসেও অপরাজিত ৩৭ রানের ইনিংস খেলেছিলেন। তিনি ৬৪ রান করে আকিম ফ্রাসারের শিকার হন। চতুর্থ নম্বরে দলের উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে ব্যাটিংয়ের সুযোগ দেওয়া হয় আর তিনি আবারও অসফল থাকেন। ১৯ রান করে আউট হন তিনি। প্রথম ইনিংস আর ওয়ানডে সিরিজেও তার ব্যাট নিশ্চুপই ছিল।

সহঅধিনায়কের ছন্দ পাওয়ার চেষ্টা

WIvsIND: দ্বিতীয় ইনিংসেও ভারতীয় ব্যাটসম্যানদের আধিপত্য, ২টি হাফসেঞ্চুরির সাহায্যে ভারত ১৮৮/৫ 2

ভারতীয় দলের সহঅধিনায়ক আর বিরাট কোহলির অনুপস্থিতিতে এই ম্যাচে অধিনায়কত্ব করা অজিঙ্ক রাহানেই এই ম্যাচে ১৬২ বলের মুখোমুখি হন। এর ফলে তিনি নিজের ছন্দ ফিরে পেতে সাহায্য পেয়েছেন। তিনি ৫৪ রানের ইনিংস খেলেন। পাঁচ নম্বরে রবীন্দ্র জাদেজা ব্যাটিং করতে আসেন কিন্তু তিনিও কোন প্রভাব ফেলতে পারেননি। ৯ রানের ইনিংস খেলে জাদেজা খেরী পিয়রের বলে আউট হন। লাঞ্চের আগে রাহানে ৫৪ রানের ইনিংস খেলে প্যাভিলিয়নে ফেরেন।

এই ব্যাটসম্যান আছেন অপরাজিত

WIvsIND: দ্বিতীয় ইনিংসেও ভারতীয় ব্যাটসম্যানদের আধিপত্য, ২টি হাফসেঞ্চুরির সাহায্যে ভারত ১৮৮/৫ 3

ভারতীয় দল প্রথম ইনিংসে ঋদ্ধিমান সাহাকে ব্যাটিং করার সুযোগ দেয়নি কিন্তু এই ইনিংসে তিনি ব্যাটিং করতে আসেন। লাঞ্চের সময় তিনি ৬ রান করে অপরাজিত ছিলেন অন্যদিকে অশ্বিন ৫ রান করে তাকে সঙ্গ দিচ্ছেন। এর আগে প্রথম ইনিংসে ভারতীয় দল ২৯৭/৫ স্কোরে ইনিংস সমাপ্তি ঘোষণা করেছিল। দলের হয়ে চেতেশ্বর পুজারা সেঞ্চুরি করেছিলেন এবং রোহিত শর্মার ব্যাট থেকে হাফসেঞ্চুরি এসেছিল। ওয়েস্টইন্ডিজ এ প্রথম ইনিংসে ১৮১ রান করেছিল। ভারতীয় দলের লীড এখন ২৯০ রানের।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *