IPL2020: আর অশ্বিন হঠাত করেই নিজের জার্সির নম্বর ৯৯৯ থেকে করলেন ৯৯, জেনে নিন কারণ 1

খেলার জগতে যে কোনো খেলায় খেলোয়াড়দের জার্সিতে একটি নম্বর থাকে। খেলোয়াড়দের জার্সির পেছনে থাকা নম্বরের পেছনে অনেক ধরণের কারণ থাকে। যে কোনো খেলোয়াড়ই নিজের মনমতো নাম্বার পছন্দ করেন আর তা ম্যাচে নিজের জার্সিতে প্রদর্শন করেন। এইভাবে ক্রিকেটের খেলাএও জার্সিতে থাকা নম্বরের পেছনে খেলোয়াড়দের নিজেদেরই একটি বিশেষ কারণ থাকে।

আর অশ্বিন খেলছিলেন ৯৯৯ নম্বরের জার্সি পড়ে

IPL2020: আর অশ্বিন হঠাত করেই নিজের জার্সির নম্বর ৯৯৯ থেকে করলেন ৯৯, জেনে নিন কারণ 2

ক্রিকেটের মাঠে প্রত্যেক খেলোয়াড়কেই তাদের পছন্দের জার্সি নাম্বার দিয়ে চেনা যায়। যে নম্বর তাদের জন্য লাকি মনে করা হয়,সেই নম্বরই খেলোয়াড়রা ব্যবহার করে থাকেন। এইভাবে নম্বরের খেলায় আইপিএলের ত্রয়োদসহ মরশুমে একটি অনন্য ব্যাপার দেখতে পাওয়া গিয়েছে। আইপিএলেও প্রত্যেক খেলোয়াড়ের জার্সিতে তাদের একটি বিশেষ লাকি নাম্বার থাকে। আর তারা সেই জার্সি নাম্বার নিয়েই মাঠে নামেন। এবার দিল্লি ক্যাপিটালস দলে আর অশ্বিন নিজের জার্সির নম্বর সবসময়ের মতো ৯৯ এর জায়গায় ৯৯৯ নম্বরের সঙ্গে খেলছিলেন।

আর অশ্বিনের জার্সিতে ৯ নম্বরকে কভার করার রহস্য উদ্ঘাটন

IPL2020: আর অশ্বিন হঠাত করেই নিজের জার্সির নম্বর ৯৯৯ থেকে করলেন ৯৯, জেনে নিন কারণ 3

যদিও এই তারকা স্পন বোলার ভারতীয় ক্রিকেট দল বা অন্য কোনো দলে সবসময়ই ৯৯ নম্বরের জার্সি পরে খেলেছেন, কিন্তু এবার তিনি ৯৯৯ নম্বরের জার্সি পড়ে মাঠে নামেন। কিন্তু হঠাত করেই রবিচন্দ্রন অশ্বিন ৫ অক্টোবর আরসিবির বিরুদ্ধে খেলা হওয়া ম্যাচে নিজের জার্সির নম্বর ৯৯৯ এর মধ্যে একটি ৯ কে ঢেকে দেন। আর আবারও ৯৯ নম্বরের জার্সিতে চলে আসেন।

অমিত মিশ্রার যাওয়ার পর অশ্বিন আবারও নিলেন নিজের ৯৯ নম্বর

IPL2020: আর অশ্বিন হঠাত করেই নিজের জার্সির নম্বর ৯৯৯ থেকে করলেন ৯৯, জেনে নিন কারণ 4

এই ব্যাপারে সকলেই জানতে চান যে কেনও অশ্বিন প্রথমে নিজের জার্সির নম্বরকে ৯৯ থেকে ৯৯৯ করেছেন আর কিছু ম্যাচের পর আবারও ৯৯ এ এসেছেন, এর খোলসা হয়েছে। এর পেছনে বড়ো কারণ তার দলেরই এক খেলোয়াড়। আসলে দিল্লি ক্যাপিটালসে খেলা অমিত মিশ্রা আগে থেকেই ৯৯ নম্বরের জার্সি পড়টেন। যারপর অশ্বিন দলে আসেন তো তিনি ৯৯ নম্বরের সঙ্গে ৯ যোগ করে ৯৯৯ নম্বরের জার্সি পড়ে মাঠে নামেন। কিন্তু চোটের পর অমিত মিশ্রা পুরো মরশুম থেকেই ছিটকে গিয়েছেন। মিশ্রার এই মরশুম থেকে ছিটকে যাওয়ার পর অশ্বিন আবারও ৯৯৯ জার্সি থেকে একটি ৯কে ঢেকে দিয়ে ৯৯ নম্বরে ফিরে গিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *