পার্থিব প্যাটেল জানালেন সেই কারণ যে কারণে খারাপ উইকেটকিপিং করছেন ঋষভ পন্থ

ভারতীয় ক্রিকেট দলের তরুণ উইকেটকিপার ঋষভ পন্থ বর্তমানে নিজের খারাপ উইকেটকিপিংয়ের কারণে সমর্থকদের নিশানায় রয়েছেন। আসলে ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা ৪টি টেস্ট ম্যাচের সিরিজের তৃতীয় ম্যাচ সিডনিতে খেলা হচ্ছে, এই ম্যাচে পন্থের খারাপ কিপিংয়ের প্রদর্শন দেখতে পাওয়া যাচ্ছে। এই ম্যাচে কিপিং দেখে ভারতের প্রাক্তন উইকেটকিপার পার্থিব প্যাটেল নিজের প্রতিক্রিয়া দিয়েছেন।

ঋষভ পন্থ করছেন খারাপ কিপিং

পার্থিব প্যাটেল জানালেন সেই কারণ যে কারণে খারাপ উইকেটকিপিং করছেন ঋষভ পন্থ 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা ৪ টেস্ট ম্যাচের সিরিজের তৃতীয় ম্যাচের প্রথম দিন ঋষভ পন্থ মাত্র ৩ ওভারে দুবার অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান উইল পুকোভস্কির ক্যাচ ফেলে দেন। পন্থ এই ম্যাচে জরুরী ক্যাচ হাতছাড়া করেন আর খারাপ কিপিংয়ের কারণে পন্থের জমিয়ে সমালোচনা হচ্ছে। পন্থের কিপিং দেখে মনে হচ্ছে যে ভারতীয় দলের এই তরুণ খেলোয়াড়ের এখনও নিজের কিপিংয়ে আরও মেহনত করার প্রয়োজন রয়েছে। টেস্ট ম্যাচ চলাকালীন পন্থের কিপিংয়ে বেশকিছু খামতি দেখা যাচ্ছে, যা দূর করার প্রয়োজন। এই তালিকায় পার্থিব প্যাটেল পন্থের উইকেটকিপিং নিয়ে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন।

পার্থিব প্যাটেল দিলেন পন্থের কিপিং নিয়ে প্রতিক্রিয়া

পার্থিব প্যাটেল জানালেন সেই কারণ যে কারণে খারাপ উইকেটকিপিং করছেন ঋষভ পন্থ 2

প্রাক্তন ভারতীয় উইকেটকিপার পার্থিব প্যাটেল ক্রিকবাজে কথাবার্তা বলতে গিয়ে বলছেন যে, “ঋষভ পন্থের উইকেটকিপিং টেকনিকে কিছু ত্রুটি রয়েছে, যা তার প্রদর্শনকে আরও বেশি মুশকিলে ফেলে দিচ্ছে। যদি ঋষভ পন্থকে টেস্ট ক্রিকেতে উইকেট বা মুশকিল উইকেটে টিকে থাকতে হয় তো ওকে কিছু কাজ করতে হবে। ওকে হাতকে হালকা করা নিয়ে কাজ করতে হবে। এর সঙ্গেই ওকে নিজের আঙুলকে নীচের দিকে রাখারও প্রয়োজন। ও সামান্য শক্ত হাতে বলের দিকে যাচ্ছে। যদি আপনি কাছ থেকে দেখেন তো ওর হাত একসঙ্গে ছিল না, দুই হাত আলাদা আলাদা ছিল। এমনটা প্রায়ই হয় আর ওকে এটা নিয়েও কাজ করতে হবে”।

অশ্বিনের বলে পন্থ ছেড়েছেন ক্যাচ

পার্থিব প্যাটেল জানালেন সেই কারণ যে কারণে খারাপ উইকেটকিপিং করছেন ঋষভ পন্থ 3

প্রাক্তন ক্রিকেটার পার্থিব প্যাটেলের এই বয়ানে বেশিরভাগ ক্রিকেট সমর্থকদেরও সহমত হতে দেখা গিয়েছে। ঋষভ পন্থ রবিচন্দ্রন অশ্বিনের বলে পুকোভস্কির ক্যাচ ছেড়েছিএন, এরপর অস্ট্রেলিয়ার এই খেলোয়াড় হাফসেঞ্চুরি করেন। তারপরই পন্থের দারুণ সমালোচনা হয়। জানিয়ে দিই যে ঋষভ পন্থকে তার ব্যাটিং সক্ষমতা দেখেই এই টেস্টের প্রথম একাদশে নির্বাচিত করা হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *