জন্টি রোডস জানালেন কেনো তাকে করা হয়নি ভারতীয় দলের ফিল্ডিং কোচ

আইসিসি বিশ্বকাপ ২০১৯এর পর ভারতীয় দলের কোচ আর সাপোর্ট স্টাফেদের কার্যকাল শেষ হয়ে গিয়েছিল। এরপর বিসিসিআই আবেদন চেয়ে পাঠায়, কিন্তু স্রেফ ব্যাটিং কোচকেই সরানো হয় পদ থেকে। প্রধান কোচ, বোলিং কোচ আর ফিল্ডিং কোচকে তাদের পদে আবারো বহাল রাখা হয়। বেশকিছু বড়ো নাম এই পদগুলির জন্য আবেদন করেছিলেন।

জন্টি রোডসও করেছিলেন আবেদন

জন্টি রোডস জানালেন কেনো তাকে করা হয়নি ভারতীয় দলের ফিল্ডিং কোচ 1

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার জন্টি রোডকে বিশ্বের সবচেয়ে সেরা ফিল্ডার মনে করা হয়। আজও ভালো ফিল্ডারের তুলনা জন্টি রোডসের সঙ্গে করা হয়। তিনি বেশকিছু দলের ফিল্ডিং কোচের দায়িত্বও পালন করেছিলেন। তিনি আভ্রতীয় ক্রিকেট দলের ফিল্ডিং কোচের পদের জন্য আবেদন করেছিলেন। এত বড়ো নাম হওয়া সত্ত্বেও তাকে ভারতীয় দলের ফিল্ডিং কোচ করা হউনি। আর শ্রীধরকেই তার পদে বহাল রাখা হয়। ভারতীয় নির্বাচকরা তাকে নির্বাচিত করেছিলেন।

কেনো করা হয়নি কোচ?

জন্টি রোডস জানালেন কেনো তাকে করা হয়নি ভারতীয় দলের ফিল্ডিং কোচ 2

সোশ্যাল মিডিয়ায় এক সমর্থক জন্টি রোডসকে এ ব্যাপারে প্রশ্ন করেন। আদিত্য নামেই ওই ইউজার তাকে প্রশ্ন করেন, “আপনি ভারতীয় ক্রিকেট দলের ফিল্ডিং কোচ কেনো হননি?

এর জবাবে জন্টি রোডস বলেন যে ভারতের তরফে তাকে মানা করে দেওয়া হয়েছিল। তিনি লেখেন “ওরা বলেছিল না ধন্যবাদ”।

কিংস ইলেভেন পাঞ্জাব দলের অংশ

জন্টি রোডস জানালেন কেনো তাকে করা হয়নি ভারতীয় দলের ফিল্ডিং কোচ 3

আইপিএল ২০২০তে জন্টি রোডস কিংস ইলেভেন পাঞ্জাব দলের অংশ হবেন। তিনি দলের ফিল্ডিং কোচ। এর আগে তিনি দীর্ঘ সময় পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্স দলের ফিল্ডিং কোচ ছিলেন। তিনি ১৯৯২তে দক্ষিণ আফ্রিকার হয়ে প্রথম ম্যাচ খেলেছিলেন। ২০০০ সালে রোডস নিজের শেষ টেস্ট ম্যাচ খেলেন, অন্যদিকে ২০০৩ এ তিনি নিজের শেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। তারপর থেকে তিনি বেশকিছু দলের কোচ থেকেছেন। ২০১১ বিশ্বকাপের সময় তিনি কেনিয়া দলের অ্যাসিস্ট্যান্ট কোচও ছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *