সেলিব্রেশনের সময় কেন ক্যাঙ্গারুর প্রতিকৃতি থাকা কেক কাটেননি? সেই নিয়ে দুর্দান্ত জবাব দিলেন অজিঙ্ক রাহানে 1

ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির অনুপস্থিতিতে ভারতীয় দলটি অস্ট্রেলিয়ার মাটিতে বর্ডার গাভাস্কার ট্রফি জিতে ফিরেছে। আর সেই ঐতিহাসিক জয়ের কান্ডারি তথা ভারপ্রাপ্ত অধিনায়ক অজিঙ্ক রাহানের ভক্ত সমাগম অবিচ্ছিন্নভাবে বেড়েছে। তার শান্ত আচরণ ও চতুর অধিনায়কত্ব নিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন খেলোয়াড় সহ বিশ্বের অনেক কিংবদন্তী খেলোয়াড় প্রশংসা করেছিলেন।

সেলিব্রেশনের সময় কেন ক্যাঙ্গারুর প্রতিকৃতি থাকা কেক কাটেননি? সেই নিয়ে দুর্দান্ত জবাব দিলেন অজিঙ্ক রাহানে 2

এই দুর্দান্ত জয়ের জেরে দেশে যখন ফিরে আসেন রাহানে, তখন বেশ ভালোমতই স্বাগত জানানো হয়েছিল তাকে। বাড়িতে আসার পর প্রতিবেশীরা ব্যান্ড ও বাদ্যযন্ত্র বাজিয়ে রাহানেকে স্বাগত জানান। এই সময়ে রাহানের জন্য একটি কেকও প্রস্তুত করা হয়েছিল, যাতে একটি ক্যাঙ্গারু তৈরি করা হয়েছিল। কিন্তু রাহানে সেই কেক দেখে তা কাটতে রাজি হননি। আর সেই নিয়ে বিস্তর জল্পনা চলছিল। কিন্তু সেই জল্পনার ইতি ঘটালেন খোদ রাহানেই।

When Rahane politely refused to cut 'kangaroo' cake - The Week

ফেসবুকে ক্রিকেট বিশেষজ্ঞ ও ধারাভাষ্যকার হর্ষ ভোগলের সাথে রাহানের কথা বলার সময় ভোগলে তাঁকে জিজ্ঞাসা করেছিলেন কেন তিনি সেই কেক কাটেননি। এটি নিয়ে ভারতীয় টেস্ট দলের সহ অধিনায়ক রাহানে বলেছেন যে টেস্ট সিরিজের ফলাফল যেই হোক না কেন, বিরোধী দলকে সব সময় সম্মান করতে হবে। হর্ষ ভোগলের সাথে আলাপকালে, রাহানে বলেছেন যে ক্যাঙ্গারু অস্ট্রেলিয়া দলের জাতীয় প্রাণী এবং তাই উনি সেই কেক কাটাতে রাজি হননি। তিনি আরও বলেছেন যে বিরোধী দলদের সাথে অবশ্যই ভাল আচরণ করা উচিত, অবশ্যই আমরা তাদের বিপক্ষে সিরিজ জিতেছি বা তাদের দেশে ইতিহাস তৈরি করেছি।

এই কথোপকথনের সময় হর্ষ ভোগলে তাকে এও জিজ্ঞাসা করেছিলেন যে তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে গিয়ে ক্লান্ত হয়ে পড়েছেন কি না। আর এর জবাবে রাহান জানিয়েছেন, “হ্যাঁ তবে ভাল ফর্মে।”  টেস্ট সিরিজের নির্ধারক ব্রিসবেন টেস্ট জিতে দ্বিতীয় এশিয়ান অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ায় সিরিজ জিতলেন রাহানে। অস্ট্রেলিয়ার মাটিতে তার আগে এই কীর্তিটি টিম ইন্ডিয়ার বিরাট কোহলি করেছিলেন, যার নেতৃত্বে ভারত ২০১৮-১৯ সালে অস্ট্রেলিয়া দলকে ২-১ ব্যবধানে হারিয়ে টেস্ট সিরিজটি দখল করেছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *