টেস্ট দলে কেনো জায়গা হচ্ছে না অশ্বিনের ,জানালেন হরভজন সিং ! 1

সাম্প্রতিক সময়ে ওভারসিজ টেস্ট গুলোতে একের খারাপ পারফরম্যান্সের প্রভাবে দলে জায়গা হচ্ছে না অশ্বিনের এমনটাই মনে করেন হরভজন সিং। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ভারতের একাদশে অশ্বিনকে না দেখে অবাক হয়েছিলেন অনেকেই। কারণ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার রেকর্ড বরাবরই ভালো।এখনো অবধি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১১ টি টেস্ট ম‍্যাচ খেলেছিলেন অশ্বিন।নিয়ছিলেন ৬০ টি উইকেট।গড় – ২১.৮৫। করেছেন ৫৫২ রান। আছে চারটি শতরান।

টেস্ট দলে কেনো জায়গা হচ্ছে না অশ্বিনের ,জানালেন হরভজন সিং ! 2

২০১৬ তে শেষ ক‍্যারিবিয়ান সফরে অশ্বিন করেছিলেন ২৩৫ রান ( গড় – ৫৮.৭৫ )।রয়েছে ১৭ টি উইকেট।২- ০ ব‍্যবধানে সেই সিরিজ জেতে ভারত।অশ্বিন নির্বাচিত হন ম‍্যান অফ দ‍্য ম‍্যাচ।যদিও চলতি এন্টিগুয়া সিরিজে তার বদলে দলে সুযোগ হয়েছে রবীন্দ্র জাদেজার। ওভারসিজে সম্প্রতি বিশেষ কিছু করে উঠতে না পারার দরুন দলে সুযোগ হয়নি অশ্বিনের এমনটাই মনে করেন হরভজন। এ বিষয়ে তার বক্তব্য,”যদি দেখা যায়,ওভারসিজে চরম ভাবে অসফল হয়েছিলেন অশ্বিন।উদাহরন স্বরূপ সাউথ হাম্পটনে চার নম্বর টেস্ট টাকে যদি আমরা ধরি, তাহলে দেখবো মইন আলী ম‍্যাচে পেয়েছিলেন নয় উইকেট, যেখানে অশ্বিনের ক্ষেত্রে সংখ্যাটা ৩ উইকেট।অথচ দুজনেই ফিঙ্গার স্পিনার। এবিষয়টি নজরে এসেছে টিম ম‍্যানেজমেন্টের।”

টেস্ট দলে কেনো জায়গা হচ্ছে না অশ্বিনের ,জানালেন হরভজন সিং ! 3

প্রসঙ্গত, সাউথহাম্পটনে সেই ম‍্যাচ ভারতকে সিরিজে ফেরার সুযোগ করে দিয়েছিলো।স্পিন সহায়ক সেই পিচে অশ্বিনের হাত ধরে ম‍্যাচে ফেরার আশায় ছিলো ভারত।কিন্তু এমনটা হয়নি।যদিও ম‍্যাচে তার প্রতিদ্বন্দ্বী মইন আলীকে পাওয়া গেছিলো দুরন্ত , নিয়েছিলেন নয় উইকেট।অশ্বিনের ক্ষেত্রে সংখ্যাটি ছিলো ৩ । ইংল্যান্ড সেই ম‍্যাচে জেতে ৬০ রানে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে অশ্বিনের বদলে সুযোগ পেয়ে দুরন্ত খেলে নিজেকে প্রমাণ করেছেন রবীন্দ্র জাদেজা।বুঝিয়ে দিয়েছেন তাকে দলে নেওয়াটা ছিলো একেবারে সঠিক সিদ্ধান্ত।ভারতের স্কোর যখন ১৮৯ /৬ , তখন মাঠে আবির্ভাব হয় জাদেজার।ইশান্ত শর্মাকে সঙ্গী করে যোগ করেন ৬০ রান।ইনিংসে আছে ৬ টা চার এবং ১ টা ছয়।করেন ৫৮ রান । মূলত তার ইনিংসের উপর ভর করে ভারত করে ২৯৭ ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *