আগামী বিশ্বকাপের শিরোপা জিতবে কে? জানালেন ফখর জামান 1
Getty Images

চার বছর পর পর অনুষ্ঠিত হওয়া আইসিসির ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের পরবর্তী আসরের আর খুব বেশি দেরি নেই। আর কয়েক মাস পরেই ইংল্যান্ড ও ওয়্যালসে বসবে ক্রিকেটের জনপ্রিয় টুর্নামেন্টের আসর। আগামী বিশ্বকাপের জন্য দল সংখ্যা কমিয়ে দশে নামিয়েছে আইসিসি। এর আগে কখনই এত কম দলের অংশগ্রহণে ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হয়নি।

আগামী বিশ্বকাপের শিরোপা জিতবে কে? জানালেন ফখর জামান 2

দল সংখ্যা কমে যাওয়াতে একটি ব্যাপার পরিষ্কার, শুধুমাত্র ওয়ানডে ক্রিকেটের শক্তিশালী দলগুলোই অংশ নিচ্ছে এবারের আসরে। আসন্ন টুর্নামেন্টের প্রতিটি ম্যাচই হাড্ডাহাড্ডি লড়াইয়ের দাবি রাখে। তাই নির্দিষ্ট করে কোন দলকে ফেভারিট হিসেবে আখ্যায়িত করা একটু কঠিন কাজই।

আগামী বিশ্বকাপের শিরোপা জিতবে কে? জানালেন ফখর জামান 3
Getty Images

তবে পাকিস্তানের হার্ড হিটার ওপেনার ফখর জামান মনে করেন ইংল্যান্ড বিশ্বকাপ জয়ের দৌড়ে পাকিস্তান কিছুটা হলেও এগিয়ে আছে। আর তাই তিনি আশাবাদী ২০১৯ বিশ্বকাপের পর ট্রফি নিয়েই দেশে ফিরবে পাকিস্তান দল।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, “বর্তমানে পাকিস্তান ক্রিকেট দলের কম্বিনেশন দারুণ। সাম্প্রতিক সময়ে আমরা যে ফল পাচ্ছি প্রমাণ করে যে আমরা সঠিক পথে আছি। আমরা ইংল্যান্ডে বিশ্বকাপ জয়ের লক্ষ্য নিয়ে যাবো। অংশগ্রহণের উদ্দেশ্যে নয়। আমার অনুভব হচ্ছে আমরা ২০১৯ বিশ্বকাপের ফেভারিট। আমাদের পারফরম্যান্সই আমাদেরকে সেই জায়গায় নিয়ে যাবে।”

তবে আপাতত বিশ্বকাপ নিয়ে খুব একটা ভাবতে চাননা ওয়ানডেতে পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের এই প্রথম ডাবল সেঞ্চুরিয়ান। বর্তমানে তাঁর সব চিন্তা আসন্ন এশিয়া কাপ নিয়ে যেটি আগামী মাসে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আগামী বিশ্বকাপের শিরোপা জিতবে কে? জানালেন ফখর জামান 4
Getty Images

তিনি যোগ করেন, এ মুহূর্তে আমার চিন্তা এশিয়া কাপ নিয়ে। বিশ্বকাপ আমাদের জন্য সবথেকে বড় টুর্নামেন্ট। কিন্তু এখনই সেটা নিয়ে পরিকল্পনা করা উচিত নয়। হাতে পর্যাপ্ত সময় আছে। আমাদেরকে এশিয়া কাপ নিয়ে ভাবতে হবে।”

এদিকে, ফখর জামান জানিয়েছেন তিনি টেস্ট ক্রিকেটেও পাকিস্তান দলে নিয়মিত হতে চান। বর্তমানে সংক্ষিপ্ত ফরমেটের ক্রিকেটে দলের গুরুত্বপূর্ণ সদস্য হলেও টেস্ট দলের জন্য এখনো নির্বাচকদের আস্থা অর্জন করতে পারেননি। তিনি বলেন, টেস্ট ক্রিকেটে খেলোয়াড়ের পৃথক স্কিল এবং মনোযোগ থাকে। আমারও ইচ্ছা টেস্ট দলে নিয়মিত হওয়া। এটা আমার স্বপ্ন। যখন সুযোগটি আসবে আমি তখন ওটা নিয়ে ভাববো।”

উল্লেখ্য যে, গত বছর ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতে নেয় পাকিস্তান। ফাইনালে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন ফখর জামান।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *