এশিয়া কাপ ২০১৮: কেএল রাহুল অথবা মনীষ পান্ডে, কে পাবেন বিরাট কোহলির জায়গা দেখে নিন

ভারতীয় দল ১৮ সেপ্টেম্বর থেকে নিজের এশিয়া কাপের অভিযান শুরু করবে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার সামনে কোয়ালিফায়ার জিতে আসা হংকং দল খেলবে। এরপর পরের দিনই ভারতের লড়াই চির প্রতিদ্বন্ধী পাকিস্থানের সঙ্গে হবে। এই টুর্নামেন্টে দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দিয়ে রোহিত শর্মাকে অধিনায়কত্ব করার সুযোগ দেওয়া হয়েছে।

সহজ নয় বিরাটের জায়গা নেওয়া

Colombo: India’s Virat Kohli plays a shot against Sri Lanka during the 4th ODI match in Colombo, Sri Lanka, on Thursday. PTI Photo by Manvender Vashist (PTI8_31_2017_000176A) *** Local Caption ***

বিরাট কোহলিকে ক্রিকেটের তিন ফর্ম্যাটেই দুনিয়ার সবচেয়ে সেরা ব্যাটসম্যান মনে করা হয়। দলের যতই অধিনায়ক বিরাটের অভাব অনুভূত না হোক কিন্তু ব্যাটসম্যান বিরাটের অভাব অবশ্যই অনুভূত হবে। তার জায়গায় দলের কাছে কেএল রাহুল, মনীষ পান্ডের মত বিকল্প মজুত রয়েছেন, কিন্তু কোহলির জায়গা নেওয়া সহজ হবে না।

কে পাবেন কোহলির জায়গা

বিরাট কোহলির জায়গায় দলে কাউকে শামিল করার ব্যাপারে সকলেরই নিজের মত রয়েছে। কেএল রাহুল তার জায়গা নেওয়ার প্রবল দাবিদার মনে করা হচ্ছে। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট ম্যাচ ছাড়া ফর্ম তার সঙ্গ দেয় নি। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ আন্তর্জাতিক ম্যাচে সেঞ্চুরি করা রাহুল তারপর টি২০ বা ওয়ানডে সিরিজে বিশেষ কিছুই করতে পারেন নি।
এর সঙ্গেই দলের প্রয়োজন চার নম্বর ব্যাটসম্যানের। রাহুলকে চতুর্থ স্থানে জায়গা দেওয়া উচিত কারণ বিশ্বকাপে দলের তার প্রয়োজন রয়েছে। এমনিতে তৃতীয় নম্বরে ফর্মকে দেখে মনীষ পান্ডে দলে জায়গা পেতে পারেন।

লাগাতার বানিয়েছেন রান

মনীষ পান্ডে ইন্ডিয়া এ আর ইন্ডিয়া বি’র হয়ে লাগাতার রান করেছেন। সম্প্রতি ৪ দলের সিরিজে ইন্ডিয়া বি’র অধিনায়ক মনীষ পান্ডে ৪ ইনিংসে আউট না হয়ে ৩০৬ রান করেছেন। এর সৌজন্যেই ইন্ডিয়া বি অস্ট্রেলিয়াকে এ’কে হারিয়ে এই সিরিজ জিতেছিল।
ইন্ডিয়া এ অথবা বি’র হয়ে খেলে গত ৯টি ইনিংসে তিনি মাত্র ১ বার আউট হয়ে ৬১৩ রান করেছেন। এই প্রদর্শনকে দেখে মনীষ পান্ডে এশিয়া কাপে তৃতীয় নম্বর সুযোগ পেতে পারেন।

আরও পড়ুন

বিশ্বকাপ জিতেও হতাশ ইংল‍্যান্ড অধিনায়ক ইওন মর্গ‍্যান ! এই তার কারণ

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ঘরে এসেছে বিশ্বকাপ।তা কেন্দ্র করে যখন গোটা ইংল্যান্ড জুড়ে উৎসবের মরশুম।ঠিক তখন খানিকটা...

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ভারতের দলে থাকছেন না এই তারকা ক্রিকেটার !

আরও একটি আন্তর্জাতিক সফর মিস করতে চলেছেন ভারতের উদীয়মান ক্রিকেট তারকা পৃথ্বী শাহ।এখনো চোট পুরোপুরি সেরে ওঠেনি...

বাংলাদেশ সফরের পর জাতীয় দলের কোচিং বিভাগে বড়োসড়ো রদবদল আনতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে একদিবসীয় সিরিজের পর কোচিং বিভাগে বদল আনার চিন্তা ভাবনা করে ফেলেছে শ্রীলঙ্কা...

বিরাট কোহলি নাকি রোহিত শর্মা , কে সবচেয়ে বড়ো অধিনায়ক ? জানালেন ব্রাড হগ

ইউ টিউবে চ‍্যানেল রয়েছে প্রাক্তন অস্ট্রেলিয় স্পিনার ব্রাড হগের।" ব্রাড হগ টিভি নামের সেই ইউটিউব চ‍্যানেলে আমরা...

ফের জাতীয় দলে ফেরার আশাবাদী এই ভারতীয় ক্রিকেটার !

ফের আন্তর্জাতিক দলে ফেরার জন্যে পূর্ণ উদ‍্যমে লেগে পড়লেন মনীশ পান্ডে। আশা রাখছেন ফর্মের ধারাবাহিকতা এবং দুরন্ত...