৩ খেলোয়াড় যারা ভাঙতে পারেন যারা ভাঙতে পারেন রোহিত শর্মার ২৬৪ রানের রেকর্ড

বর্তমান সময় সকলের মুখেই ভারতীয় ক্রিকেট দলের সহঅধিনায়ক রোহিত শর্মার নামই শুনতে পাওয়া যাচ্ছে। একদিনের আর টি-২০ ক্রিকেটে অপার সফলতার পর রোহিত শর্মা এখন ধীরে ধীরে টেস্ট ক্রিকেটে নিজের পা শক্ত করছেন। রোহিত শর্মা আন্তর্জাতিক ক্রিকেটে বড়ো বড়ো ইনিংস খেলার জন্য সুপরিচিত। একদিনের ক্রিকেটে রোহিত শর্মা তিন তিনটি ডবল সেঞ্চুরি করা বিশ্বের একমাত্র ব্যাটসম্যানও। ওয়ানডেতে সবচেয়ে বড়ো ব্যক্তিগত স্কোরও রোহিত শর্মার নামেই নথিভুক্ত রয়েছে। ২০১৪ সালে কলকাতার ইডেন গার্ডেনে রোহিত শর্মা শ্রীলঙ্কার বিরুদ্ধে ঐতিহাসিক ২৬৪ রানের অবিশ্বসনীয় ইনিংস খেলেছিলেন। নিজের এই ইনিংসে হিটম্যান ১৭৩ বলের মুখোমুখি হয়ে ৩৩টি চার আর ৯টিই ছক্কাও মারেন। আজ এই প্রতিবেদনের মাধ্যমে আমরা আপনাদের বিশ্বের এমন ৩ ব্যাটসম্যানের নাম বলতে চলেছি যারা আগামিদিনে রোহিত শর্মা ২৬৪ রানের বিশ্বরেকর্ডকে ভাঙতে পারেন।

ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া)

৩ খেলোয়াড় যারা ভাঙতে পারেন যারা ভাঙতে পারেন রোহিত শর্মার ২৬৪ রানের রেকর্ড 1

এই তালিকায় সবার প্রথম নাম অস্ট্রেলিয়ান বিস্ফোরক ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের আসে। ডেভিড ওয়ার্নার সেই ব্যাটসম্যান হতে পারেন যিনি আগামী দিনে রোহিত শর্মার এই রেকর্ড ভাঙার ক্ষমতা রাখেন। ৩৩ বছর বয়েসী ডেভিড ওয়ার্নার ১১৬টি একদিনের ম্যাচ খেলেছেন এর মধ্যে তার ব্যাট থেকে ৪৫.৩৬ গড়ে আর ৯৫.৫৬ স্ট্রাইকরেটে ৪৯৯০ রান এসেছে। একদিনের ক্রিকেটে ওয়ার্নারের নামে ১৭টি সেঞ্চুরি আর ২০টি হাফসেঞ্চুরি রয়েছে। ডেভিড ওয়ার্নারের সর্বোচ্চ স্কোর ১৭৯ রানের থেকেছে। এই ইনিংস ওয়ার্নার ২০১৭য় পাকিস্তানের বিরুদ্ধে অ্যাডিলেডের মাঠে খেলেছিলেন। বলার জন্য বলতে গেলে যতই ডেভিড ওয়ার্নার আজ পর্যন্ত ওয়ানডেতে কোনো ডবল সেঞ্চুরি না করুন কিন্তু তিনি নিজের সর্বশ্রেষ্ঠ দিনে রোহিত শর্মার রেকর্ডকে পেছনে ফেলতে পারেন।

কুইন্টন ডি’কক (দক্ষিণ আফ্রিকা)

৩ খেলোয়াড় যারা ভাঙতে পারেন যারা ভাঙতে পারেন রোহিত শর্মার ২৬৪ রানের রেকর্ড 2

ক্রিকেট বিশ্বের সবচেয়ে প্রতিভাবান ব্যাটসম্যানদের মধ্যে একজন কুইন্টন ডি’ককের নামও এই তালিকায় শামিল রয়েছে। ডি’ককও দীর্ঘ ইনিংস খেলার জন্য পরিচিত। নিজের ছ বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে কুইন্টন ডি’ককের নামে অগুনতি রেকর্ড নথিভুক্ত রয়েছে। ২৬ বছর বয়েসী কুইন্টন ডি’কক দক্ষিণ আফ্রিকার হয়ে এখনো পর্যন্ত মোট ১১৫টি একদিনের ম্যাচ খেলেছেন। আর এর মধ্যে তিনি ৪৫.০২ গড়ে আর ৯৫.২১ স্ট্রাইকরেটে ৪৯০৭ রান করেছেন। এই ফর্ম্যাটে ডি’কক ১৪টি সেঞ্চুরি আর ২৪টি হাফসেঞ্চুরি করেছেন।
ডি’কক উইকেটে সময় কাটাতে সক্ষম আর এই অবস্থায় এটা বলা ভুল হবে না যে আরো একবার যদি তিনি ক্রিজে জমে যান তো অবশ্যই বোলারদের উড়িয়ে দিতে পারেন আর রোহিত শর্মার রেকর্ড ভাঙতে পারেন।

মার্টিন গুপ্তিল (নিউজিল্যান্ড)

৩ খেলোয়াড় যারা ভাঙতে পারেন যারা ভাঙতে পারেন রোহিত শর্মার ২৬৪ রানের রেকর্ড 3

কিউয়ি দলের ওপেনিং ব্যাটসম্যান মার্টিন গুপ্তিলকে সীমিত ওভারের ক্রিকেটে সবচেয়ে ভালো ব্যাটসম্যান হিসেবে গুনতি করা হয়। মার্টিন গুপ্তিল বিশ্বের সেই সামান্য খেলোয়াড়দের একজন যিনি নিজের প্রথম একদিনের ম্যাচেই সেঞ্চুরি করেছিলেন। ২০০৯ এ ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে গুপ্তিল আকর্ষক ১২২ রানের ইনিংস খেলে নিজের নামের সঙ্গে বিশ্বের পরিচয় করিয়েছিলেন। বর্তমান সময়ে মার্টিন গুপ্তিল ক্রিকেটে বিশ্বের বড়ো নাম হয়ে দাঁড়িয়েছেন। গুপ্তিলও আগামী দিনে রোহিত শর্মার ২৬৪ রানের রেকর্ড ভাঙতে পারেন। গুপ্তিলও ওয়ানডে ক্রিকেটে সেঞ্চুরিকে বড়ো ইনিংসে পরিবর্তন করতে সক্ষম।
৩৩ বছর বয়েসী মার্টিন গুপ্তিল এখনো পর্যন্ত ১৭৯টি একদিনের ম্যাচ খেলেছেন আর এর মধ্যে তিনি ৪১.৯৪ গড়ে আর ৮৭.৩৬ স্ট্রাইকরেটে ৬৬২৬ রান করেছেন। ওয়ানডেতে মার্টিন গুপ্তিলও একটি ডবল সেঞ্চুরি করেছেন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে গুপ্তিল ২০১৫ বিশ্বকাপে ২৩৭ রানের ইনিংস খেলেছিলেন। মার্টিন গুপ্তিলের রেকর্ড দেখে এটা বলা যেতে পারে যে তিনি রোহিত শর্মার রেকর্ড ভাঙতে পারের প্রবল দাবীদার।

https://youtu.be/LdunAkvjLPI

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *