মুম্বই ইন্ডিয়ান্সে জেমস প্যাটিনসনকে আনার কারিগর কে ছিলেন? জানলে অবাক হবেন 1

এই বছরের আইপিএল এ মুম্বই ইন্ডিয়ান্সের সাফল্যের পিছনে অনেকটাই হাত রয়েছে তারকাখচিত পেস বোলিং লাইন আপের। একদিকে যেমন রয়েছেন বিশ্বের সেরা ডেথ বোলার তথা ভারতীয় বোলিংয়ের সেরা অস্ত্র জসপ্রীত বুমরাহ, অন্যদিকে রয়েছেন ওয়ানডে ক্রিকেটের র‍্যাঙ্কিংয়ে সেরা বোলার ট্রেন্ট বোল্ট। আর এই দুই পেসারকে যোগ্য সহায়তা দিয়ে চলেছেন অস্ট্রেলিয়ার পেসার জেমস প্যাটিনসন। যদিও মুম্বইয়ের থিঙ্কট্যাঙ্কের পরিকল্পনায় ছিলেন না প্যাটিনসন। কিন্তু দলের অভিজ্ঞ বোলার লাসিথ মালিঙ্গার চোটের জেরে বদলি হিসেবে আসেন প্যাটিনসন।

IPL 2020: 'We are very different bowlers' – James Pattinson on replacing  Lasith Malinga in Mumbai Indians squad

যদিও টুর্নামেন্টের শুরুতে বিশেষজ্ঞরা মনে করেছিলেন, বোল্ট ও বুমরাহের পাশে তৃতীয় পেসার হিসেবে খেলবে আরও এক অস্ট্রেলিয়ান পেসার নাথান কুল্টার নাইল। কিন্তু শেষ অবধি চোটের জেরে প্রথম ম্যাচে নামতে পারেননি কুল্টার নাইল, তার পরিবর্তে দলে আসেন জেমস প্যাটিনসন। আর প্রথম ম্যাচ থেকেই নজরকাড়া বোলিং করে চলেছেন তিনি, যার জেরে দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন প্যাটিনসন। কিন্তু মালিঙ্গার বদলি হিসেবে জেমস প্যাটিনসনকে আনার এই বুদ্ধি কার ছিল? এই নিয়ে এবার এই প্রশ্নের জবাব দিলেন মাহেলা জয়বর্ধনে।

ipl 2020: IPL 2020: James Pattinson 'grateful' to be playing cricket amid  pandemic | Cricket News - Times of India

মুম্বই ইন্ডিয়ান্সের হেড কোচ মাহেলা জয়বর্ধনে জানিয়েছেন, লাসিথ মালিঙ্গার পরিবর্ত হিসেবে একেবারে প্রথম পছন্দ ছিলেন না জেমস প্যাটিনসন। একাধিক নাম উঠেছিল টিম মিটিংয়ে, কিন্তু অধিনায়ক রোহিত শর্মা বারবার জোর দেন যাতে জেমস প্যাটিনসনকে দলে নেওয়া হয়। আর সেই কারণেই দলে সুযোগ পান প্যাটিনসন। ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে এই প্রশ্নের জবাবে জয়বর্ধনে বলেছেন, “সত্যি বলতে গেলে, আমরা আলোচনা করার সময় অনেক নাম উঠে এসেছিল, কিন্তু রোহিত শর্মাই একমাত্র ছিলেন যিনি নিজের হাত তুলে বলেছিলেন যে প্যাটো (জেমস প্যাটিনসন) এমন একজন যাকে নিয়ে আসলে দলের বোলিং আক্রমণ আরও ধারালো হবে। যে দিন থেকে জিমি (জেমস প্যাটিনসন) এসেছেন, আমাদের একেবারেই নিরাশ করেননি। পরিস্থিতির সাথে বেশ ভালোভাবে মানিয়ে নিয়েছেন এবং বোল্টি (ট্রেন্ট বোল্ট) এবং বুম (জসপ্রীত বুমরাহ) এর সাথে দারুণ পার্টনারশিপ গড়ে তুলেছেন। আর এই তিন খেলোয়াড় অত্যন্ত ভালো খেলেছেন, আর এখনও অবধি দারুণ হচ্ছে বিষয়টা।”

MI Vs KXIP, IPL 2020 Highlights: Rohit Sharma, Kieron Pollard Blitz Gives  Mumbai Indians Big Win

এখনও অবধি আইপিএল এ বেশ ভালো পারফর্মেন্স করেছেন জেমস প্যাটিনসন। সাতটি ম্যাচ খেলে নয়টি উইকেট নিয়েছেন তিনি। পাশাপাশি রানও খুব বেশি দেননি প্যাটিনসন, মাত্র ৮.২৫ ইকোনমি রেট বজায় রেখে তিনি বল করে চলেছেন। আর এই পারফর্মেন্সে অত্যন্ত খুশি মুম্বই ইন্ডিয়ান্সের হেড কোচ। সংযুক্ত আরব আমিরশাহিতে পিচ স্লো হয়ে গেলেও মুম্বই ইন্ডিয়ান্স নিজেদের বোলিং লাইন আপ নিয়ে খুব বেশি পরীক্ষা নিরীক্ষা করেনি। বরং তিন পেসারেই সমানে খেলে চলেছেন তারা। এবার সামনে রয়েছে কলকাতা নাইট রাইডার্স, আর সেই ম্যাচ জিতে নিজেদের টানা পঞ্চম জয় হাসিল করতে মরিয়া মুম্বই।

Leave a comment

Your email address will not be published.