৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও

ভারতীয় ক্রিকেটে এমন বেশ কিছু খেলোয়াড় আছেন যারা বিয়ে হওয়ার পরও অন্য কোনো সম্পর্কে গিয়েছেন, এটা শুনে আমাদের মাথায় সবার আগে নাম আসবে মহম্মদ শামির, কিন্তু আজ আমরা আপনাদের জানাব যে ভারতের দলে এমন বেশ কিছু তারকা খেলোয়াড়ের নামও শামিল রয়েছে। ভারতের জোরে বোলার মহম্মদ শামি এক্সট্রা ম্যারিটাল অ্যাফেয়ারের কারনে সমস্যায় জড়িয়ে পড়েছেন। শামির স্ত্রী হাসিন হাজান তার উপর পারিবারিক হিংসারও অভিযোগ এনেছেন। ক্রিকেটের দুনিয়ায় শামি প্রথম এমন খেলোয়াড় যার নিজের বিবাহিত জীবন থাকার পরও অন্য মহিলাদের সঙ্গে সম্পর্কে আর কিছু প্লেয়ার তো নিজের প্রথম বৌকে ডিভোর্স দিয়ে দ্বিতীয় বিয়ে করেছেন, আর এই কারণে তারা লাইমলাইটেও এসেছেন।

মহম্মদ আজহারউদ্দিন

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও 1

ইনি সেই ভারতীয় খেলোয়াড় যার কারণে ভারত বেশ কিছু দুর্দান্ত আর রোমাঞ্চকর ম্যাচে জয়লাভ করেছে। এসবের বাইরে এই খেলোয়াড়ের ক্রিকেট কেরিয়ার যথেষ্ট সমস্যায় থেকেছে, ম্যাচ গড়পেটায় জড়িত থাকার কারণে তাকে সাসপেন্ডও করে দেওয়া হয়। এসবের বাইরেও তার বিবাহিত জীবনও তার ক্রিকেট কেরিয়ারের মতই যথেষ্ট চড়াই উতরাই থেকেছে। নিজের কেরিয়ারের পাশাপাশি তার ব্যক্তিগত জীবনও যথেষ্ট উথাল পাতাল ছিল। তিনি দুটি বিবাহ করেন আর দুবারই বিচ্ছেদ করেন। আজহার ১৯৮৭তে নৌরিনকে বিয়ে করেছেন, তার দুটি ছেলেও হয়। ১৯৯৬তে তিনি ডিভোর্স নেন আর অভিনেত্রী সঙ্গীতা বিজলানিকে বিয়ে করেন, যার সঙ্গে তার বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল। ব্যাডমিন্টন খেলোয়াড় জোয়ালা গাট্টার সঙ্গে আজহারের কথিতভাবে সম্পর্ক থাকার কারণে ২০১০এ সঙ্গীতা বিজলানির সঙ্গেও তার কথিতভাবে বিচ্ছেদ হয়ে যায়। এসবের বাইরেও আজহারের নাম শ্যানন ম্যারির সোংগে যোগ হয় যিনি একজন আমেরিকান ছিলেন।

বিনোদ কাম্বলি

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও 2

কোনো এক সময় ভারতীয় দলের সবচেয়ে প্রতিভাবান খেলোয়াড় হিসেবে মনে করা বিনোদ কাম্বলির জীবনে এত বিতর্ক যোগ হয়েছিল যে যখনই তার কথা বলা হয় তো তার কৃতিত্বের চেয়ে এই বিতর্কগুলোই সামনে এসে দাঁড়ায়। ভারতের হয়ে ১০৪টি ওয়ানডে আর ১৭টি টেস্ট ম্যাচ খেলা প্রাক্তন ক্রিকেটার বিনোদ কাম্বলির ব্যক্তিগত জীবন যথেষ্ট চর্চার বিষয় থেকেছে। কাম্বলি প্রথমে নোয়েলা লুইসকে বিয়ে করেন, কিন্তু বিয়ের পর এই দুজনের মধ্যে প্রায়ই ঝামেলা হত। এর মধ্যে কাম্বলি একজন ফ্যাশন মডেল অ্যাণ্ড্রিয়া হেউইটের সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন। এটা জানার পর তার স্ত্রী কাম্বলির সঙ্গে বিচ্ছেদ ঘটান। এমনটা মানা হয় যে এর মধ্যে অ্যাণ্ড্রিয়া গর্ভবতী হয়ে পড়েন আর তিনি একটি সন্তানের জন্ম দেন। যদিও এর দ্রুত পরেই কাম্বলি অ্যাণ্ড্রিয়াকে বিয়ে করে নেন। তার ছেলের নাম জেসাস ক্রিস্টায়ানো রাখা হয়।

মহম্মদ শামি

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও 3

মহম্মদ শামি আর হাসিন জাহান এমন এক নাম যাদের ব্যাপারে বেশি কথা বলার প্রয়োজন নেই। কারণ এই দুজনের নাম বিয়ের পর থেকেই বিতর্কে ঘেরা থেকেছে। যে কারণে তাদের বৈবাহিক জীবন নরক হয়ে গিয়েছে। হাসিন মহম্মদ শামির উপর বেশ কিছু অভিযোগ করেছেন, এসবের পরেও তিনি ভারতীয় দলে রয়েছেন।

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও 4

শামির উপর বিবাহোত্তর সম্পর্ক রাখার অভিযোগ আনা হয়েছে। এই অভিযোগ তার স্ত্রী হাসিন করেছেন, যিনি ২০১৪য় শামির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। হাসিন ২৭ বছরের এই খেলোয়াড়ের ঘটানো নোংরামিগুলোকে প্রকাশ করার জন্য নিজের ফেসবুক ওয়ালে শামির অবৈধ সম্পর্ক সম্পর্কিত হোয়াটসঅ্যাপ মেসেজের স্ক্রীনশটসও পোষ্ট করেছিলেন। হাসিন শামির আলাদা আলাদা মহিলাদের সঙ্গে হওয়া কথবার্তার ছবিও আপলোড করেছিলেন। সম্প্রতিই শামির বিরুদ্ধে ওয়ারেন্টও বেরিয়েছিল সেই সময় তিনি ভারতীয় দলের সঙ্গে ওয়েস্টইন্ডিজ সফরে ছিলেন, যার পর সেই পরোয়ানাকে রদ করাও হয়।

সৌরভ গাঙ্গুলী

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও 5

এই খেলোয়াড়ের নাম শুনেই আমাদের তার করা রেকর্ডের কথা মনে আসে, কিন্তু এই বিতর্ক থেকে তিনি বাঁচতে পারেননি। ২০০১ এর শুরুতে যখন ভারত দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার জন্য প্রস্তুত হচ্ছিল। তখন অভিনেত্রী নাগমার সঙ্গে গাঙ্গুলীর কথিত অ্যাফেয়ারের গুজব দ্রুত বেড়েই চলছিল। এমনটা অনুমান করা হচ্ছিল যে যখন দক্ষিণ ভারতের একটি মন্দীরে তারা যান আর বিবাহিত জুটির জন্য পুজার আয়োজন করা হয় তখন সৌরভের স্ত্রী ডোনা বলেছেন যে এইসবই ভিত্তিহীন, মিডিয়া আমাদের বদনাম করতে চাইছে। অন্যদিকে সৌরভের বাবা চণ্ডী গাঙ্গুলী টাইমস অফ ইন্ডিয়াকে বলেছিলেন যে তাদের ছবি পরিবর্তন করা হয়েছে, এই দুজনের মধ্যে এমন কিছুই নেই। অমর উজালার একটি রিপোর্ট অনুসারে নাগমা বলেছিলেন যে,

“যতই আমরা দুজন কখনো মিডিয়ার সামনে একে অপরের ভালবাসার কথা স্বীকার না করে থাকি, কিন্তু সকলেই এ কথা জানত”।

নাগমা বলেন,

“২০০০ সালে যখন গাঙ্গুলী কেরিয়ারের শীর্ষে ছিলেন তখন সমর্থকরা টিম ইন্ডিয়ার হার আর অধিনায়কের খারাপ প্রদর্শনকে সহ্য করতে পারছিলেন না। তার প্রভাব তাদের সম্পর্কেও পড়ে সেই সময় গাঙ্গুলী আমাকে ছেড়ে কেরিয়ারে ফোকাস করা বেশি ভাল মনে করেন আর আমার হিসেবেও গাঙ্গুলীর সিদ্ধান্ত একদম সঠিক ছিল”।

মুরলী বিজয়

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও 6

এই দুজনের প্রেম কাহিনী এমন ছিল যা দীনেশ কার্তিককে নাড়িয়ে দিয়েছিল। আপনারা এটা জেনে আশ্চর্য হবে যে আমাদের কিছু পছন্দের ক্রিকেটার্সও ত্রিকোণ প্রেমে শামিল ছিলেন। মুরলী বিজয় দীনেশ কার্তিকের স্ত্রীর সঙ্গে সম্পর্কে ছিলেন। দীনেশ কার্তিক আর মুরলী বিজয় দুজনেই ভারতীয় দলের হয়ে ক্রিকেট খেলেছেন আর তাদের সমর্থকরা তাদের প্রতিভার জন্য তাদের দুজনেরই প্রশংসা করেছেন আর পছন্দ করেছেন। যদিও আমাদের মধ্যে অনেক কম লোকই জানেন যে মুরলী বিজয়ই ছিলেন যিনি দীনেশ কার্তিকের প্রথম বিয়ে ভেঙে দেন। দীনেশ কার্তিক আর নিকিতা ২০০৭ এ ডেটিং শুরু করেন সেই বছরই কার্তিক নিজের ছেলেবেলার বন্ধু নিকিতা বাঞ্জারাকে বিয়ে করেছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত পাঁচ বছর পর সম্পর্ক খারাপ হয়ে যায় যখন নিকিয়ার মুরলী বিজয়ের সঙ্গে বিবাহোত্তর সম্পর্ক তৈরি হয় যিনি তামিলনাড়ু দলে কার্তিকে সতীর্থ ছিলেন। আর সেই সেই সময় বিজয় বর্তমান ভারতীয় টেস্ট দলেরও ওপেনিং ব্যাটসম্যান ছিলেন।
২০১২য় বিজয় হাজারে ট্রফি চলাকালীন মুরলী বিজয়ের সঙ্গে নিজের স্ত্রীর সম্পর্কের কথা জানতে পারেন কার্তিক। দীনেশ কার্তিক নিজের স্ত্রীকে ডিভোর্স দেন যখন তিনি গর্ভবতী ছিলেন আর তার দ্রুত পরেই মুরলী বিজয় আর নিকিতা একে অপরকে বিয়ে করে নেন। এই দম্পতির তিনটি সন্তান রয়েছে, তারা কেউই একে অপরের সম্পর্ক বিতর্কিত বয়ান দেননি। দীনেশ কার্তিক পরে দীপিকা পাল্লিকেলকে বিয়ে করেন যিনি একজন জাতীয় স্কোয়াশ প্লেয়ার।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *