পরের বছর আইপিএল হবে কোথায়? এই চাঞ্চল্যকর আপডেট দিলেন বিসিসিআই সচিব জয় শাহ 1

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া সেক্রেটারি জয় শাহ নিশ্চিত করেছেন যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) ২০২২ শুধুমাত্র ভারতে অনুষ্ঠিত হবে। তিনি বলেন, নতুন দুটি দল যোগ হলে আইপিএলের উত্তেজনা আরও বাড়বে। আমাদের সামনে একটি মেগা নিলাম রয়েছে এবং এটি নতুন সমীকরণ দেখতে আকর্ষণীয় হবে। চেন্নাইয়ে চেন্নাই সুপার কিংস আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ তথ্য দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন।

BJP Home Minister Amit Shah Son Jay Shah Appointed as President of Asian  Cricket Council | India.com cricket news

গত দুই বছর ধরে, আইপিএল ভারতের পরিবর্তে সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজিত হচ্ছে। গত বছর যেখানে করোনা ভাইরাসের কারণে পুরো টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হয়েছিল, এই বছর আইপিএল ২০২১ এর দ্বিতীয় পর্বটি সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত হয়েছিল। এই বছর ধোনির নেতৃত্বাধীন সিএসকে ফাইনাল ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে চতুর্থ আইপিএল শিরোপা জিতেছে।

IPL 2020: Unable to invite for start of IPL, says Jay Shah to state units |  Sports News,The Indian Express

আইপিএলে মোট দলের সংখ্যা এখন আট থেকে বেড়ে ১০ হয়েছে। বিসিসিআই যে দুটি নতুন দলের নাম অন্তর্ভুক্ত করেছে তার মধ্যে রয়েছে লখনউ ফ্র্যাঞ্চাইজি এবং আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি। সঞ্জীব গোয়েঙ্কার মালিকানাধীন আরপিএসজি গ্রুপ ৭০৯০ কোটি টাকার বিড করে লক্ষ্ণৌ ফ্র্যাঞ্চাইজি জিতেছে, যখন সিভিসি ক্যাপিটাল আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি পাওয়ার জন্য ৫৬২৫ কোটি টাকার সফল বিড করেছে। গোয়েঙ্কা দুই বছর ধরে পুনে ফ্র্যাঞ্চাইজি রাইজিং পুনে সুপারজায়েন্টস (আরপিএস) এর মালিক।

Leave a comment

Your email address will not be published.