কবে থেকে শুরু হবে আইপিএল ২০২২? আদৌ কি টুর্নামেন্ট হবে ভারতে? চাঞ্চল্যকর দুই আপডেট দিলেন জয় শাহ 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2022) ১৫তম সিজনে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) একটি বড় ঘোষণা করেছে। ২২ জানুয়ারী শনিবার বোর্ড এবং আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির মালিকদের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে, টুর্নামেন্টের সংগঠনের বিষয়ে আলোচনার পরে বিশেষ ঘোষণা করা হয়েছিল, যার মধ্যে টুর্নামেন্টের শুরুটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। বোর্ড সচিব জয় শাহ (Jay Shah) ঘোষণা করেছেন যে মার্চের শেষে টুর্নামেন্ট শুরু হবে। এর সাথে, শাহ আরও বলেছেন যে সমস্ত ফ্র্যাঞ্চাইজি লিগের ১৫তম মরসুম দেশেই আয়োজন করতে চায় এবং বোর্ড এটির জন্য সম্পূর্ণ প্রতিশ্রুতিবদ্ধ। বড় নিলাম নিয়ে নেওয়া সিদ্ধান্তের কথাও জানিয়েছেন বিসিসিআই সচিব।

২২ জানুয়ারী শনিবার বোর্ড এবং আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির মালিকদের মধ্যে বৈঠক হয়েছে

IPL 2022: 1214 players register for mega auction; check full list of  retained players and purse remaining of all 10 teams | Cricket News | Zee  News

শনিবার বোর্ড এবং ফ্র্যাঞ্চাইজি মালিকদের মধ্যে একটি ভার্চুয়াল বৈঠক হয়েছিল, যেখানে দীর্ঘ আলোচনা হয়েছিল। বৈঠক শেষে বোর্ড সচিব শাহ এক অফিসিয়াল প্রেসনোটের মাধ্যমে সাংবাদিকদের কাছে এ ঘোষণা দেন। সংবাদ সংস্থা পিটিআই জয় শাহকে উদ্ধৃত করে বলেছে, “আমি নিশ্চিত করতে পেরে খুশি যে আইপিএলের ১৫ তম আসর মার্চের শেষ সপ্তাহে শুরু হবে এবং মে মাসের শেষ পর্যন্ত চলবে। বেশিরভাগ দলের মালিকরা টুর্নামেন্টটি ভারতেই হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন।”

বিসিসিআই প্ল্যান-বি-এর জন্য প্রস্তুত থাকবে

IPL 2022 likely to start from March 27

যাইহোক, বোর্ড সহ সমস্ত ফ্র্যাঞ্চাইজিগুলিও সচেতন যে গত মরসুমের মতো পরিস্থিতি আবার তৈরি হতে পারে এবং এমন পরিস্থিতিতে ভেন্যু সম্পর্কিত একটি পছন্দ থাকা গুরুত্বপূর্ণ। এ জন্য সংযুক্ত আরব আমিরশাহি ছাড়াও দক্ষিণ আফ্রিকার নামও আলোচনায় ছিল বলে ধারণা করা হচ্ছে। শাহ ‘ব্যাকআপ প্ল্যান’-এ রাজি হয়েছেন, তবে বিকল্পগুলি সম্পর্কে কিছু বলেননি। শাহ বলেছেন, “বিসিসিআই অতীতে তার স্টেকহোল্ডারদের (খেলোয়াড়, কর্মচারী, সহায়ক স্টাফ এবং সম্প্রচারকারী) স্বাস্থ্য এবং নিরাপত্তার সাথে আপস করেনি এবং কোভিড-১৯ এর নতুন রূপের বিকাশের সাথে সাথে একই সাথে ‘প্ল্যান বি’-তে কাজ করবে। পরিস্থিতি ক্রমাগত পরিবর্তিত হয়।”

Leave a comment

Your email address will not be published.