মহেন্দ্র সিং ধোনির কবে নেওয়া উচিৎ অবসর? শিখর ধবন দিলেন এর জবাব

ভারতীয় ক্রিকেট দলের উইকেটকিপার ব্যাটসম্যান আর প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এই সময় আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে রয়েছেন। আশা করা হচ্ছিল যে ধোনি বিশ্বকাপের পর নিজের অবসর ঘোষণা করে দেবেন, কিন্তু এমনটা হয়নি। তিনি নিজের ভবিষ্যত নিয়ে কোনো কিছুই পরিস্কার করেননি আর এখন বিশ্রাম নিচ্ছেন। তিনি বিশ্বকাপের পর থেকেই টিম ইন্ডিয়া থেকে বিশ্রাম নিয়ে রেখেছেন।

ও সঠিক সময় জানে

মহেন্দ্র সিং ধোনির কবে নেওয়া উচিৎ অবসর? শিখর ধবন দিলেন এর জবাব 1

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন যথেষ্ট সময় ধরে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে খেলছেন। তার ধারনা যে ধোনি জানেন যে কখন অবসর নেওয়ার সঠিক সময়। একটি টিভি অনুষ্ঠানে কথা বলতে গিয়ে তিনি বলেন,

“যতদূর আমি এমএস ধোনিকে জানি, ও বোঝে যে প্রত্যেক জিনিসের জন্য কোনটা সঠিক সময়। সীমিত ওভার ফর্ম্যাট থেকে অবসরের নির্নয় ওর স্বয়ং হওয়া উচিৎ আর মানুষের এটা নিয়ে মন্তব্য করা বন্ধ করা উচিৎ”।

লাগাতার আসছে বয়ান

মহেন্দ্র সিং ধোনির কবে নেওয়া উচিৎ অবসর? শিখর ধবন দিলেন এর জবাব 2

মহেন্দ্র সিং ধোনির অবসর নেওয়া বা খেলার উপর লাগাতার বয়ান আসছে। প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভীরের মত যে অবসর নেওয়ার সিদ্ধান্ত ধোনির কিন্তু নির্বাচকদের তার সঙ্গে ভবিষ্যত নিয়ে কথা বলা উচিৎ। এই বছর জুন মাসে অবসর নেওয়া যুবরাজ সিং অবসরের পরামর্শদাতাদের কড়া জবা দিয়েছিলেন। তিনি কিছুদিন আগেই বলেছিলেন যে ধোনি জানে যে এখন অবসর নেওয়ার সময় এসে গিয়েছে।

টি-২০ বিশ্বকাপ কি খেলবেন?

মহেন্দ্র সিং ধোনির কবে নেওয়া উচিৎ অবসর? শিখর ধবন দিলেন এর জবাব 3

মহেন্দ্র সিং ধোনির অবসরের কথা হওয়ার পাশাপাশি এ কথাও হচ্ছে যে তিনি কি টি-২০ বিশ্বকাপ ২০২০ খেলবেন? দলে এখন ঋষভ পন্থ সুযোগ পাচ্ছেন কিন্তু ওয়ানডে আর টি-২০তে তার ব্যাট লাগাতার নিরবই থেকেছে। আসন্ন সময় পন্থের প্রদর্শন এমনই থাকলে মহেন্দ্র সিং ধোনির দলে প্রত্যাবর্তনও হতে পারে। এর সঙ্গে কিছু এমন প্লেয়ারও রয়েছে যারা পন্থের পর ঈশান কিষাণ বা সঞ্জ্যু স্যামসনকেও দলে সুযোগ দেওয়ার কথা বলছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *