আইপিএল চলাকালীন নেশায় ধুত হয়ে রাস্তায় পড়েছিলেন এই খেলোয়াড়, প্রসংসক বাঁচিয়েছিল প্রাণ

যখন কোনও খেলোয়াড়ের প্রতিভার জাদু তার খেলায় বিচ্ছুরিত হয়, তখন তার ভক্তরাও তাকে অনেক বেশি পছন্দ করতে শুরু করেন। তা সে যে কোনও দেশেরই খেলোয়ড় হন না কেন, লোকেরা সেই খেলোয়াড়কে ভীষণই পছন্দ করা শুরু করেন।ক্রিকেট জগতেও এমন কিছু বড় ফেমাস খেলোয়াড় রয়েছেন যাদের ফ্যান বিশ্বের কোনায় কোনায় মজুত রয়েছে।এই তালিকায় এমন এক নামহল অস্ট্রেলিয়ার বিস্ফোরক ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। এই খেলোয়াড় অতিথি দল ভারতকে প্রথম টি-২০ ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলে স্বাগত জানিয়েছিলেন।বিগ ম্যান নামে ফেমাস এই খেলোয়াড় যখনইমাঠে খেলতে নামেন তখনই বিস্ফোরণ ঘটান। তার সামনে বড় বড় বোলারাও বল করতে ভয় পান। তো আসুন আজ আমরা প্রতিবেদনে ম্যাক্সওয়েলের জীবনের সঙ্গে যুক্ত এমন এক ঘটনার কথা জানাব,যা আপনারা কখনো শোনেন নি।তার জীবনের এমন এক ঘটনা যার জেরে তার প্রাণ সংশয় ঘটেছিল।

ম্যাক্সওয়েল যখন সীমাহীন মদ খেয়ে ফেলেছিলেন
আইপিএল চলাকালীন নেশায় ধুত হয়ে রাস্তায় পড়েছিলেন এই খেলোয়াড়, প্রসংসক বাঁচিয়েছিল প্রাণ 1
ক্রিকেটের মাঠে যখনই বলকে মাঠের বাইরে পাঠানো হোক বা কোনও ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরত পাঠানো,তখন এই খেলোয়াড়ের ভেতর এক অদ্ভুত ফুর্তি দেখতে পাওয়া যায়। চিতার মত ফুর্তিওয়ালা গ্লেন এখনও পর্যন্ত না জানি কত সেঞ্চুরি করে ফেলেছেন। কিন্তু অন্যদিকে ২০১৭য় হওয়া আইপিএলের সময় এই খেলোয়াড়কে গুজরাতের রাস্তায় টালমাটাল অবস্থায় দেখা গিয়েছিল। সেই সময় তিনি এত বেশি মদ খেয়ে ফেলেছিলেন যে তার কোনও হুঁশই ছিল না যে তিনি কোথায় রয়েছেন। যার পর রাস্তার এক পথচারী তার জীবন বাঁচিয়েছিলেন।

কি ছিল সেই পুরো ঘটনা
আইপিএল চলাকালীন নেশায় ধুত হয়ে রাস্তায় পড়েছিলেন এই খেলোয়াড়, প্রসংসক বাঁচিয়েছিল প্রাণ 2
মুম্বাই মিররের একটি রিপোর্ট অনুযায়ী গুজরাত আর পাঞ্জাবেরমধ্যে একটি ফাইনাল ম্যাচ শেষ হওয়া বাকি ছিল।এই ম্যাচটি রাজকোটে খেলা হওয়ার ছিল। এইম্যাচের আগে গুজরাত দলের মালিক নিজেদের দলের সমস্ত খেলোয়াড়দের জন্য একটি দুর্দান্ত পার্টির আয়োজন করেছিলেন।এই পার্টি একটি রিসর্টে রাখা হয়েছিল। জানিয়ে দিই এই রিসর্ট পাঞ্জাব টিম হোটেল থেকে সামান্য দূরত্বেই ছিল। এই অবস্থায় এই খেলোয়াড় কাউকে কিছু না বলে এই পার্টিতে শরিক হওয়া জন্য সাইকেল নিয়ে পৌঁছে গিয়েছিলেন। কিন্তু সেখান থেকে ফেরার সময় এই খেলোয়াড় এতবেশি নেশাগ্রস্ত ছিলেন যে সাইকেল চালাতে গিয়ে তিনি রাস্তায় পড়ে যান।

রাস্তার এক পথচারী সামলান
আইপিএল চলাকালীন নেশায় ধুত হয়ে রাস্তায় পড়েছিলেন এই খেলোয়াড়, প্রসংসক বাঁচিয়েছিল প্রাণ 3
কখনো কখনো জনপ্রিয়তা আপনার ক্ষতি করে তো কখনো কখনো আপনাকে ফায়দাও দেয়। ঠিক এমনটাই হয়েছিল এই জনপ্রিয় খেলোয়ারের সঙ্গে। যখন তিনি বেহঁশ হয়ে রাস্তায় পড়ে গিয়েছিলেন তখন তার প্রাণ রাস্তার এক অপরিচিত পথচারী বাঁচান। এই পথচারী তাকে চিনে ফেলে আর তাকে সুরক্ষিত অবস্থায় হোটেলে পৌঁছন। তারপর হোটেলের স্টাফ এবং সুরক্ষাকর্মীরা সচল হন। সুত্রের মোতাবেক বিসিসিআইয়ের এক আধিকারি এই ব্যাপারটিকে মিডিয়ার থেকে বাঁচানোর অনেক চেষ্টা করেছিলেন। অন্যদিকে এই খেলোয়াড়কে পরামর্শ দেওয়া হয়েছিল যেনো তিনি আগামি দিনে এইরকম কোনো ব্যবহার না করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *