আইপিএল চলাকালীন নেশায় ধুত হয়ে রাস্তায় পড়েছিলেন এই খেলোয়াড়, প্রসংসক বাঁচিয়েছিল প্রাণ

যখন কোনও খেলোয়াড়ের প্রতিভার জাদু তার খেলায় বিচ্ছুরিত হয়, তখন তার ভক্তরাও তাকে অনেক বেশি পছন্দ করতে শুরু করেন। তা সে যে কোনও দেশেরই খেলোয়ড় হন না কেন, লোকেরা সেই খেলোয়াড়কে ভীষণই পছন্দ করা শুরু করেন।ক্রিকেট জগতেও এমন কিছু বড় ফেমাস খেলোয়াড় রয়েছেন যাদের ফ্যান বিশ্বের কোনায় কোনায় মজুত রয়েছে।এই তালিকায় এমন এক নামহল অস্ট্রেলিয়ার বিস্ফোরক ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। এই খেলোয়াড় অতিথি দল ভারতকে প্রথম টি-২০ ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলে স্বাগত জানিয়েছিলেন।বিগ ম্যান নামে ফেমাস এই খেলোয়াড় যখনইমাঠে খেলতে নামেন তখনই বিস্ফোরণ ঘটান। তার সামনে বড় বড় বোলারাও বল করতে ভয় পান। তো আসুন আজ আমরা প্রতিবেদনে ম্যাক্সওয়েলের জীবনের সঙ্গে যুক্ত এমন এক ঘটনার কথা জানাব,যা আপনারা কখনো শোনেন নি।তার জীবনের এমন এক ঘটনা যার জেরে তার প্রাণ সংশয় ঘটেছিল।

ম্যাক্সওয়েল যখন সীমাহীন মদ খেয়ে ফেলেছিলেন

ক্রিকেটের মাঠে যখনই বলকে মাঠের বাইরে পাঠানো হোক বা কোনও ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরত পাঠানো,তখন এই খেলোয়াড়ের ভেতর এক অদ্ভুত ফুর্তি দেখতে পাওয়া যায়। চিতার মত ফুর্তিওয়ালা গ্লেন এখনও পর্যন্ত না জানি কত সেঞ্চুরি করে ফেলেছেন। কিন্তু অন্যদিকে ২০১৭য় হওয়া আইপিএলের সময় এই খেলোয়াড়কে গুজরাতের রাস্তায় টালমাটাল অবস্থায় দেখা গিয়েছিল। সেই সময় তিনি এত বেশি মদ খেয়ে ফেলেছিলেন যে তার কোনও হুঁশই ছিল না যে তিনি কোথায় রয়েছেন। যার পর রাস্তার এক পথচারী তার জীবন বাঁচিয়েছিলেন।

কি ছিল সেই পুরো ঘটনা

মুম্বাই মিররের একটি রিপোর্ট অনুযায়ী গুজরাত আর পাঞ্জাবেরমধ্যে একটি ফাইনাল ম্যাচ শেষ হওয়া বাকি ছিল।এই ম্যাচটি রাজকোটে খেলা হওয়ার ছিল। এইম্যাচের আগে গুজরাত দলের মালিক নিজেদের দলের সমস্ত খেলোয়াড়দের জন্য একটি দুর্দান্ত পার্টির আয়োজন করেছিলেন।এই পার্টি একটি রিসর্টে রাখা হয়েছিল। জানিয়ে দিই এই রিসর্ট পাঞ্জাব টিম হোটেল থেকে সামান্য দূরত্বেই ছিল। এই অবস্থায় এই খেলোয়াড় কাউকে কিছু না বলে এই পার্টিতে শরিক হওয়া জন্য সাইকেল নিয়ে পৌঁছে গিয়েছিলেন। কিন্তু সেখান থেকে ফেরার সময় এই খেলোয়াড় এতবেশি নেশাগ্রস্ত ছিলেন যে সাইকেল চালাতে গিয়ে তিনি রাস্তায় পড়ে যান।

রাস্তার এক পথচারী সামলান

কখনো কখনো জনপ্রিয়তা আপনার ক্ষতি করে তো কখনো কখনো আপনাকে ফায়দাও দেয়। ঠিক এমনটাই হয়েছিল এই জনপ্রিয় খেলোয়ারের সঙ্গে। যখন তিনি বেহঁশ হয়ে রাস্তায় পড়ে গিয়েছিলেন তখন তার প্রাণ রাস্তার এক অপরিচিত পথচারী বাঁচান। এই পথচারী তাকে চিনে ফেলে আর তাকে সুরক্ষিত অবস্থায় হোটেলে পৌঁছন। তারপর হোটেলের স্টাফ এবং সুরক্ষাকর্মীরা সচল হন। সুত্রের মোতাবেক বিসিসিআইয়ের এক আধিকারি এই ব্যাপারটিকে মিডিয়ার থেকে বাঁচানোর অনেক চেষ্টা করেছিলেন। অন্যদিকে এই খেলোয়াড়কে পরামর্শ দেওয়া হয়েছিল যেনো তিনি আগামি দিনে এইরকম কোনো ব্যবহার না করেন।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

মন্টি পানেসরের খোলসা, ইংল্যান্ডের এই খেলোয়াড় করেছিলেন বল ট্যাম্পারিং, সমস্যায় ফাঁসতে পারে ইংল্যান্ড

মন্টি পানেসরের খোলসা, ইংল্যান্ডের এই খেলোয়াড় করেছিলেন বল ট্যাম্পারিং, সমস্যায় ফাঁসতে পারে ইংল্যান্ড
অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ আর প্রাক্তন সহঅধিনায়ক ডেভিড ওয়ার্নার দ্বারা গত বছর করা বল...

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বড়ো ধাক্কা, আহত হলেন এই গুরুত্বপূর্ণ প্লেয়ার

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বড়ো ধাক্কা, আহত হলেন এই গুরুত্বপূর্ণ প্লেয়ার
ইংল্যান্ড আর ওয়েলসে ৩০ মে থেকে আইসিসি একদিনের বিশ্বকাপ শুরু হতে চলেছে।৩০ মে বিশ্বকাপের সবার প্রথম ম্যাচ...

২০১৯ এর বিশ্বকাপের “সেরা নবাগত একাদশ ” , তালিকায় আছে একাধিক ভারতীয় ক্রিকেটার

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলস জুড়ে শুরু হতে চলেছে বিশ্বকাপ ক্রিকেট।দশ দেশের সেরার সেরা...

সাংসদ হওয়া পর গম্ভীর পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে খেলা নিয়ে করলেন এই মন্তব্য

সাংসদ হওয়া পর গম্ভীর পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে খেলা নিয়ে করলেন এই মন্তব্য
ভারতীয় দলের বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলার উপর লাগাতার সওয়াল জবাব চলছে। বেশ কিছু খেলোয়াড় আর বিশেষজ্ঞ বিশ্বকাপে...

দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে ছন্দে ফিরতে দলে বড়োসড়ো পরিবর্তন কোহলির

দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে ছন্দে ফিরতে দলে বড়োসড়ো পরিবর্তন কোহলির
বিশ্বকাপের ঢাকে কাঠি পড়ে গেছে। ইতিমধ্যেই বিশ্বকাপে অংশ নেওয়া ১০টি দলই ইংল্যাণ্ডে পৌঁছে গিয়েছে এবং প্রস্তুতিতে নেমে...