যখন কোহলি ব্যাটিং করেন তো আমাদের আত্মবিশ্বাস থাকে: ইশান্ত শর্মা

ভারতী দলের জোরে বোলার ইশান্ত শর্মা দলের অধিনায়ক বিরাট কোহলি, চেতেশ্বর পুজারা তথা অজিঙ্ক রাহানের দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলা ইনিংসের প্রশংসা করেছেন। ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয়দিন, শনিবার খেলা শেষ হওয়া পর্যন্ত ১৭২ রান তুলে ফেলেছে। অধিনায়ক কোহলি গতকালের খেলা শেষ হওয়া পর্যন্ত ৮২ রান করে অপরাজিত ছিলেন জন্যদিকে সহঅধিনায়ক রাহানেও ৫১ রান করে খেলছিলেন।রাহানে আর কোহলির মধ্যে এখনো পর্যন্ত ৯০ রানের পার্টনারশিপ হয়েছে।

যখন কোহলি ব্যাটিং করেন তো আমাদের আত্মবিশ্বাস থাকে: ইশান্ত শর্মা 1
PERTH, AUSTRALIA – DECEMBER 15: Virat Kohli of India and Ajinkya Rahane of India leave the field at the end of play during day two of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 15, 2018 in Perth, Australia. (Photo by Cameron Spencer/Getty Images)

ম্যাচের পর প্রেস কনফারেন্সে ইশান্ত বলেন, “যখন কোহলি ব্যাটিং করে তো আমাদের ওর উপর ভরসা থাকে। আমাদের ভালো অনুভব হয়েছে আর দিনের শেষ ভালো স্থিতিতে থেকে হয়েছে”। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে চার উইকেট নেওয়া ইশান্ত বলেন, “কোহলি আর রাহানে কালও সেখান থেকেই শুরুয়াত করবেন যেখান থেকে আজ শেশ করেছেন। আমি বলতে পারি যে ম্যাচ সমান সমান রয়েছে। কাল আশা রয়েছে যে প্রথম সেশন আমরা নিজেদের নামে করতে সফল হব আর এরপর ম্যাচ নিজেদের পক্ষে পরিবর্তিত করার চেষ্টা করব”।
যখন কোহলি ব্যাটিং করেন তো আমাদের আত্মবিশ্বাস থাকে: ইশান্ত শর্মা 2
ইশান্ত আগে আরো বলেন, “রাহানে যে দ্রুত ২০-৩০ রান করেছে তা আমাদের জন্য যথেষ্ট লাভজনক প্রমান হয়েছে। যদি সেই সময় আমরা রক্ষণাত্মক খেলতাম তাহলে ওরা আমাদের উপর চেপে বসত। রাহানে আর দল যে কাউন্টার অ্যাটাক করেছে তা দুর্দান্ত। ওদের লাগাতার নিজেদের রণনীতি বদলাতে হয়েছে আর অন্য কিছু করতে হচ্ছিল বারবার”।
যখন কোহলি ব্যাটিং করেন তো আমাদের আত্মবিশ্বাস থাকে: ইশান্ত শর্মা 3
ইশান্ত পুজারার প্রচেষ্টার প্রশংসা করতে বলেছেন, “যখন পুজারা ডিফেন্স করে তো বল বেশিদূর যায়না। ও এমন প্লেয়ার যার প্রয়োজন আপনার দলে থাকে কারণ আমি ওর বিরুদ্ধে খেলেছি আর এই কারণে জানি যে পুজারাকে বল করা কত মুশকিলের”। তিনি আরো বলেন, “পুজারা যখন খেলে তখন বোলারদের ক্লান্ত করে দেয়। আমরা জানি যে যখন ও উইকেটে থাকে তো যা খুশি করতে পারে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *