নিজের জীবনে সৌরভ গাঙ্গুলীর অবদান নিয়ে এই বড়ো কথা বললেন বীরেন্দ্র সেহবাগ, শুনলে হবেন অবাক

বীরেন্দ্র সেহবাগ প্রায় ১৪ বছর ভারতীয় দলের হয়ে ক্রিকেট খেলেছেন। তিনি নিজের আক্রামণাত্মক ব্যাটিংয়ে বিশ্বজুড়ে নিজের কোটি কোটি সমর্থক তৈরি করেছেন। তিনি ভারতীয় ক্রিকেট ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ওপেনিং ব্যাটসম্যানদের মধ্যে একজন বলে গণ্য হন। তিনি নিজের বিস্ফোরক ব্যাটিংয়ে ভারতীয় দলকে বেশ কিছু ম্যাচ জিতিয়েছেন যা আজো তার বেশি কিছু প্রশংসকের মনে তাজা।

সৌরভ গাঙ্গুলীকে মানেন নিজের সফলতার কারণ

নিজের জীবনে সৌরভ গাঙ্গুলীর অবদান নিয়ে এই বড়ো কথা বললেন বীরেন্দ্র সেহবাগ, শুনলে হবেন অবাক 1

বীরেন্দ্র সেহবাগ নিজের একটি বয়ানে সৌরভ গাঙ্গুলীকে নিজের সফলতার শ্রেয় দিয়েছেন। তিনি একটি অনুষ্ঠান চলাকালীন কথা বলতে গিয়ে বলেছেন,

“আমি আজ যা কিছু হয়েছি, তা আমার অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর কারণে। গাঙ্গুলী পরিস্কার কথা বলতে গিয়ে বলেছিলেন যে ওপেনিং স্লট খালি রয়েছে। যদি তুমি এই স্লটকে পূর্ণ করো দলে তোমার জায়গা সুনিশ্চিত হবে, কিন্তু যদি তুমি মিডল অর্ডারেই খেলতে চাও তো তোমাকে কারো আহত হওয়ার অপেক্ষা করতে হবে”।

অসফল হওয়াতেও দিতেন মিডল অর্ডারে সুযোগ

নিজের জীবনে সৌরভ গাঙ্গুলীর অবদান নিয়ে এই বড়ো কথা বললেন বীরেন্দ্র সেহবাগ, শুনলে হবেন অবাক 2

সেহবাগ নিজের কথা আগে এগোতে গিয়ে বলেন,

“গাঙ্গুলী আমাকে বলেছিলেন যে তোমাকে ওপেনার হিসেবে তিন বা চারটি ইনিংস দেব, যদি তুমি অসফল হও তাও তুমি দলে থাকবে, তোমাকে ড্রপ করার আগে আমি তোমাকে মিডল অর্ডারে একটা সুযোগ অবশ্যই দেব। আমি ওনার কারণেই ওপেনিংয়ে সফল হতে পেরেছি, তিনি নিজের জায়গা আমাকে দিয়েছেন। আমি নিজের সফলতার একটা অনেক বড়ো কারণ সৌরভ গাঙ্গুলীকে মনে করি”।

এমন থেকেছে সেহবাগের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার

নিজের জীবনে সৌরভ গাঙ্গুলীর অবদান নিয়ে এই বড়ো কথা বললেন বীরেন্দ্র সেহবাগ, শুনলে হবেন অবাক 3

বীরেন্দ্র সেহবাগ ১৯৯৯তে নিজের আন্তর্জাতিক কেরিয়ারের শুরু করেছিলেন। সেহবাগ নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে ২৫১টি ওয়ানডে ম্যাচ এবং ১০৪টি টেস্ট ম্যাচ খেলেছেন। সেহবাগ ২৫১টি ওয়ানডে ম্যাচে ৩৫.০৬ গড়ে ৮২৭৩ রান করেছেন। অন্যদিকে তিনি নিজের ১০৪টি টেস্ট ম্যাচে ৪৯.৩৪ এর দুর্দান্ত গড়ে ৮৫৮৬ রান করেছেন। ১৯টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে তিনি ৩৯৪ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *