দারুণ লজ্জার ব্যাপার! ভারত থেকে সরে যেতে চলেছে টি২০ বিশ্বকাপ 1

এই বছর ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া টি টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হতে পারে, কারণ ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) মনে করে যে কোনও দলই এখানে আসতে এখানে স্বাচ্ছন্দ্য বোধ করবে না। এক মাসে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে, তবে জানা গেছে যে কোভিড ১৯ এর কয়েকটি মামলা শনাক্ত হওয়ার কারণে বিসিসিআই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) স্থগিতের পরে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) স্থগিত করারও কথা রয়েছে। একটি বায়ো নিরাপদ পরিবেশে অক্টোবর ও নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া ১৬টি দল টুর্নামেন্টটি খুব দূরে সরে যায়।

Ticket details for men's T20 World Cup confirmed | cricket.com.au

পিটিআই জানতে পেরেছে যে বিসিসিআই কর্মকর্তারা সম্প্রতি কেন্দ্রীয় সরকারের কয়েকজন শীর্ষ কর্মকর্তার সাথে আলোচনা করেছেন এবং সংযুক্ত আরব আমিরশাহিতে এই টুর্নামেন্টটি বেশিরভাগ ক্ষেত্রে অনুষ্ঠিত করতে সম্মত হয়েছে। টুর্নামেন্টটি নয়টি ভেন্যুতে খেলতে হবে, যা এখনও ঘোষিত হয়নি। বিসিসিআই সূত্র গোপনীয়তার শর্তে বলেছিল, “চার সপ্তাহের মধ্যে আইপিএল স্থগিতকরণ ইঙ্গিত দেয় যে দেশটি গত ৭০ বছরে সবচেয়ে খারাপ স্বাস্থ্য সংকটের মুখোমুখি হচ্ছে, তারপরে বিশ্বব্যাপী এমন প্রতিযোগিতা আয়োজন করা আসলেই নিরাপদ হবে না।” তিনি বলেছিলেন, “নভেম্বরে (কোভিড -১৯) ভারতের তৃতীয় তরঙ্গ হওয়ার সম্ভাবনা রয়েছে। সুতরাং বিসিসিআই হোস্ট হলে তবে টুর্নামেন্টটি সম্ভবত সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হবে।”

List of ICC Men's T20 World Cup Winners (2007-2021)

স্বাস্থ্য বিশেষজ্ঞরা সেপ্টেম্বরে ভারতে তৃতীয় তরঙ্গ সম্পর্কে সতর্ক করেছেন। ভারতে এই মুহূর্তে পরিস্থিতি মারাত্মক রয়ে গেছে এবং কিছু সময়ের জন্য প্রতিদিন তিন লক্ষেরও বেশি মামলা প্রতিবেদন করা হচ্ছে যার কারণে বেশিরভাগ ক্রিকেট বোর্ড উদ্বেগিত এবং আন্তর্জাতিক ক্রিকেট দলগুলির সুরক্ষা নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ঝুঁকির মধ্যে নেই। এ জাতীয় পরিস্থিতিতে অন্য একটি সূত্র বলেছিল, “ধরুন আপনি সিদ্ধান্ত নেন যে পরিস্থিতি যদি স্বাভাবিক না হয়ে যায় তবে কোনও দেশ আগামী ছয় মাসের জন্য ভারত সফর করতে চাইবে না।”

Ahmed Raza confident he can steer UAE through troubled waters at T20 World  Cup Qualifier | The National

এতে বলা হয়েছে, “যদি অন্য তরঙ্গ আসে, খেলোয়াড়রা এবং তাদের পরিবারগুলি খুব সতর্ক হবে। সুতরাং, আশা করা হচ্ছে বিসিসিআই সংযুক্ত আরব আমিরশাহিতে টুর্নামেন্ট আয়োজনে সম্মত হবে।” তিনি বলেছিলেন, “বিসিসিআই কর্মকর্তারা আইপিএল স্থগিতের পরে কোনও ধরণের ঝুঁকি নিতে চান না। আইসিসির জুনে বৈঠক হওয়ার কথা রয়েছে যেখানে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে, তবে আইপিএল পিছিয়ে দেওয়ার পরে ভারতে টুর্নামেন্টের আসর বসার সম্ভাবনা খুব কম।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *