WIvsIND: জয়ের দিকে ভারতীয় দল, ৪৬৮ রানের লক্ষ্যের সামনে ওয়েস্টইন্ডিজের দুই উইকেট পড়ল 1

ওয়েস্টইন্ডিজ আর ভারতের মধ্যে জামাইকা টেস্টের তৃতীয় দিনের খেলা শেষ হয়েছে। ভারতীয় দল নিজেদের প্রথম ইনিংসে ৪১৬ রান করেছিল। ঘরের দল দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ৭ উইকেটে ৮৭ রান করে ফেলেছিল। ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহ ওয়েস্টইন্ডিজের প্রথম ইনিংসে হ্যাটট্রিক করেছিলেন। তৃতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ওয়েস্টইন্ডিজের স্কোর ২ উইকেটে ৪৫ রান আর তাদের জয়ের জন্য প্রয়োজন ৪২৩ রান।

প্রথম সেশন

WIvsIND: জয়ের দিকে ভারতীয় দল, ৪৬৮ রানের লক্ষ্যের সামনে ওয়েস্টইন্ডিজের দুই উইকেট পড়ল 2

ওয়েস্টইন্ডিজ গতকালের স্কোর ৮৭/৭ থেকে আগে খেলা শুরু করে। গতকালের অপরাজিত ব্যাটসম্যান রহকীম কার্নওয়াল দ্রুতই ১৪ রান করে আউট হন। মহম্মদ শামির বাউন্সারের তার কাছে কোনো জবাব ছিল না। কেমার রোচ ১৭ রানের ইনিংস খেলেন কিন্তু তা সত্ত্বেও ওয়েস্টইন্ডিজের ইনিংস ১১৭ রানে শেষ হয়ে যায়। ভারতের হয়ে জসপ্রীত বুমরাহ ৬টি, মহম্মদ শামি দুটি অন্যদিকে ঈশান্ত শর্মা আর রবীন্দ্র জাদেজা একটি করে উইকেট নেন। ভারতের কাছে ২৯৯ রানের লীড ছিল কিন্তু তা সত্ত্বেও দল ফলোঅন করানোর সিদ্ধান্ত নেয়নি। যদিও দলের শুরুটা খারাপ হয় আর ময়ঙ্ক আগরওয়াল মাত্র ৪ রান করে আউট হন। এই সেশনের শেষে ভারতের স্কোর এক উইকেটে ১৬ রান ছিল।

দ্বিতীয় সেশন

WIvsIND: জয়ের দিকে ভারতীয় দল, ৪৬৮ রানের লক্ষ্যের সামনে ওয়েস্টইন্ডিজের দুই উইকেট পড়ল 3

ভারতীয় ব্যাটসম্যানরা স্লো শুরু করে কিন্তু তারপর তাদের লাগাতার উইকেট পড়তে থাকে। কেএল রাহুল আরো একবার ফ্লপ হন আর ৬৩ বলে ৬ রান করে ফিরে যান। অধিনায়ক বিরাট কোহলি পরের বলেই গোল্ডেন ডাকের শিকার হন। টেস্ট ক্রিকেটে সবচেয়ে ভরসাযোগ্য ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা আরো একবার বড়ো ইনিংস খেলতে পারেননি। ৫৭ রানের স্কোরে প্রধান চার ব্যাটসম্যান আউট হওয়ার পর অজিঙ্ক রাহানে আর হনুমা বিহারো আরো একবার ইনিংস সামলান। দুই ব্যাটসম্যান টি ব্রেকের আগে কোনো ধাক্কা লাগতে দেননি। এখন পর্যন্ত দলের স্কোর ৪ উইকেটে ৭৩ রান ছিল। রাহানে ২৩ আর বিহারী ৩ রান করে অপরাজিত ছিলেন।

তৃতীয় সেশন

WIvsIND: জয়ের দিকে ভারতীয় দল, ৪৬৮ রানের লক্ষ্যের সামনে ওয়েস্টইন্ডিজের দুই উইকেট পড়ল 4

অজিঙ্ক রাহানে আর হনুমা বিহারী এই সেশনের শুরুটা ধীরে সুস্থে করেন কিন্তু এরপরে তারা দ্রুত গতিতে রান করা শুরু করে দেন। ড্রেসিংরুমের তরফে তারা ইনিংস শেষ করার বার্তা দেওয়া হয়। রাহানে নিজের টেস্ট কেরিয়ায়রের ১৯তম আর প্রথম ইনিংসে সেঞ্চুরি করা হনুমা বিহারী নিজের তৃতীয় টেস্ট হাফসেঞ্চুরি করেন। ১৬৮ রানের স্কোরে বিরাট কোহলি ইনিংস সমাপ্ত ঘোষণা করে দেন। রাহানে ৬৪ আর বিহারী ৫৩ রান করে অপরাজিত থাকেন।
ওয়েস্টইন্ডিজ জয়ের জন্য ৪৬৮ রানের লক্ষ্য পায় আর দলের ওপেনিং ব্যাটসম্যান ক্রেগ ব্রেথওয়েট মাত্র ৩ রান করে ঈশান্ত শর্মার শিকার হন। জন ক্যাম্পবেলও ১৬ রান করে মহম্মদ শামির বলে বিরাট কোহলিকে ক্যাচ দিয়ে বসেন। তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার সময় ওয়েস্টইন্ডিজের স্কোর ছিল ২ উইকেটে ৪৫ রান। ড্যারেন ব্র্যাভো ১৮ আর ব্রুক্স ৪ রান করে অপরাজিত রয়েছেন।

দেখুন স্কোরবোর্ড

WIvsIND: জয়ের দিকে ভারতীয় দল, ৪৬৮ রানের লক্ষ্যের সামনে ওয়েস্টইন্ডিজের দুই উইকেট পড়ল 5

WIvsIND: জয়ের দিকে ভারতীয় দল, ৪৬৮ রানের লক্ষ্যের সামনে ওয়েস্টইন্ডিজের দুই উইকেট পড়ল 6

WIvsIND: জয়ের দিকে ভারতীয় দল, ৪৬৮ রানের লক্ষ্যের সামনে ওয়েস্টইন্ডিজের দুই উইকেট পড়ল 7

WIvsIND: জয়ের দিকে ভারতীয় দল, ৪৬৮ রানের লক্ষ্যের সামনে ওয়েস্টইন্ডিজের দুই উইকেট পড়ল 8

WIvsIND: জয়ের দিকে ভারতীয় দল, ৪৬৮ রানের লক্ষ্যের সামনে ওয়েস্টইন্ডিজের দুই উইকেট পড়ল 9

WIvsIND: জয়ের দিকে ভারতীয় দল, ৪৬৮ রানের লক্ষ্যের সামনে ওয়েস্টইন্ডিজের দুই উইকেট পড়ল 10

WIvsIND: জয়ের দিকে ভারতীয় দল, ৪৬৮ রানের লক্ষ্যের সামনে ওয়েস্টইন্ডিজের দুই উইকেট পড়ল 11

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *