টি-২০ সিরিজ শুরু হওয়ার আগে ব্যাটিং কোচ হিসেবে ওয়েস্টইন্ডিজ দলে যোগ দিলেন এই ভারতীয়

ওয়েস্টইন্ডিজ ক্রিকেট দল ভারতের বিরুদ্ধে আরো একটা লড়াইয়ের জন্য প্রস্তুত। এই বছর বিশ্বকাপের পর নিজেদের দেশে ভারতের হাতে লজ্জাজনক হারের পর ক্যারিবিয়ান দল এ বার ভারতকে তাদেরই দেশে চ্যালেঞ্জ জানাতে আসছে। ওয়েস্টইন্ডিজের দল এই ভারত সফরে ৩টি ম্যাচের টি-২০ সিরিজ আর ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে চলেছে।

ওয়েস্টইন্ডিজ ভারতের মন্টি দেশাইকে নিযুক্ত করেছে ব্যাটিং পরামর্শদাতা

টি-২০ সিরিজ শুরু হওয়ার আগে ব্যাটিং কোচ হিসেবে ওয়েস্টইন্ডিজ দলে যোগ দিলেন এই ভারতীয় 1

ভারতের সফরের শুরু ওয়েস্টইন্ডিজ দল ৬ ডিসেম্বর থেকে শুরু করছে। এই সিরিজের শুরু তিন ম্যাচের টি-২০ সিরিজ দিয়ে হবে। ভারতের বিরুদ্ধে এই সিরিজের আগে ভারতীয় দলের মজবুত চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার জন্য ওয়েস্টইন্ডিজ একটা বড়ো পদক্ষেপ নিয়েছে। ওয়েস্টইন্ডিজ ক্রিকেট বোর্ড ভারতের মুশকিল সফরের ঠিক আগে প্রাক্তন ভারতীয় তারকা মন্টি দেশাইকে দলের ব্যাটিং পরামর্শদাতা হিসেবে নিযুক্ত করেছে। মোন্টি দেশাই ওয়েস্টইন্ডিজের দলের সঙ্গে প্রথম টি-২০ ম্যাচের আগেই যোগ দেবেন। তার কার্যকাল ২ বছরের হবে। মন্টি দেশাইয়ের কোচিংয়ের ভালো অভিজ্ঞতা রয়েছে যিনি আইসিসি বিশ্ব ক্রিকেট লীগের দ্বিতীয় ডিভিসনে আফগানিস্থানের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন, অন্যদিকে কোয়ালিফায়ার ম্যাচে আফগানিস্তানের সিনিয়র দলের ব্যাটিং কোচ থেকেছেন। এছাড়াও দেশাই ইউএইর ব্যাটিং কোচও থেকেছেন।

দেশাই দলের সঙ্গে যোগ দেওয়া নিয়ে দিয়েছেন নিজের প্রতিক্রিয়া

টি-২০ সিরিজ শুরু হওয়ার আগে ব্যাটিং কোচ হিসেবে ওয়েস্টইন্ডিজ দলে যোগ দিলেন এই ভারতীয় 2

ওয়েস্টইন্ডিজ দলের হয়ে ব্যাটিং কোচ হিসেবে নিযুক্তি নিয়ে দেশাই বলেছেন যে, “আমি এই সফরের অংশ হওয়ার জন্য ভীষণই উৎসুক রয়েছি, যেখানে আমি একটা জেতার পরিবেশ তৈরি করতে, শিখতে আর একটা নতুন সংস্কৃতিকে আপন করে নেওয়া আর অন্য তারকাদের সঙ্গে একটা হাসিখুশি ড্রেসিং রুমের পরম্পরা তৈরি করতে সাহায্য করতে পারি”।
দেশাই আগে আরো বলেন, “হেড কোচ ফিল সিমন্স আর ক্রিকেট ডাইরেক্টর জিমি অ্যাডামস আর অধিনায়কদের সঙ্গে দলে শামিল হওয়ার জন্য উৎসুক রয়েছি আর আমি নিজের দলকে সফলতার জন্য যথাসম্ভবভাবে যোগদান দিতে পারি”।

ফিল সিমন্স মন্টি দেশাইকে নিয়ে বললেন এই কথা

টি-২০ সিরিজ শুরু হওয়ার আগে ব্যাটিং কোচ হিসেবে ওয়েস্টইন্ডিজ দলে যোগ দিলেন এই ভারতীয় 3

অন্যদিকে দলের সঙ্গে ব্যাটিং পরামর্শদাতা হিসেবে মন্টি দেশাইয়ের নাম আসার পর ওয়েস্টইন্ডজের কোচ ফিল সিমন্স বলেছেন,

“আমি মন্টির সঙ্গে কাজ করেছি আর ও একজন উৎকৃষ্ট কোচ, ও প্রমান করে দিয়েছে যে ও খেলোয়াড়দের নিজেদের প্রতিভাতে উন্নতি করা আর ম্যাচে ভালো প্রদর্শন করানোর ক্ষমতা রাখেন। ওর কাছে এই খেলার ব্যাপক জ্ঞান রয়েছে আর এটা ভালো যে ও ভারতে আমাদের সঙ্গে এখানে শুরু করছে। আমি ওকে সমস্ত ফর্ম্যাটে নিজেদের ব্যাটসম্যানদের সঙ্গে কাজ করতে দেখতে চাই কারণ আমরা সমস্ত ক্ষেত্রেই ভালো করতে চাই”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *