ব্যাটসম্যানদের জন্য খতরনাক মানা এই বোলারের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ, হতে পারেন ব্যান 1

ভারতীয় দল ওয়েস্টইন্ডিজকে তাদেরই মাটিতে দারুণভাবে হারিয়ে দিয়েছে। ভারত ওয়েস্টইন্ডিজকে টি-২০ আর ওয়ানডে এবং টেস্টে ক্লীন সুইপ করে বিদেশের মাটিতে নিজেদের ঝাণ্ডা পুঁতেছে। তাতে একজন বোলারের প্রদর্শনই একদমই আলাদা ছিল। কিন্তু ওয়েস্টইন্ডিজের একজন বোলার এমনও ছিলেন যিনি আরো একবার নিজের বোলিং অ্যাকশনের কারণ আইসিসির র্যা ডারে রয়েছেন।

ক্রেগ ব্রেথওয়েট এখন আইসিসির রিমান্ডে

ব্যাটসম্যানদের জন্য খতরনাক মানা এই বোলারের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ, হতে পারেন ব্যান 2

ওয়েস্টইন্ডিজের ওপেনিং ব্যাটসম্যান আর স্পিন বোলার ক্রেগ ব্রেথওয়েটের বোলিং অ্যাকশন সন্দেহজনক পাওয়া গিয়েছে। ভারতের বিরুদ্ধে শেষ হওয়া দ্বিতীয় টেস্টে তার সন্দিগ্ধ বোলিং অ্যাকশনের জন্য অভিযোগ করা হয়েছে। যেখানে তিনি ১৪০তম ওভারে ঈশান্ত শর্মার উইকেট নিয়েছিলেন। ঈশান্ত ওই টেস্টে নিজের প্রথম হাফসেঞ্চুরি করেন। ব্রেথওয়েট প্রথম টেস্টেও বোলিং করেছিলেন কিন্তু তিনি কোনো উইকেট পাননি। ম্যাচ আধিকারিকদের রিপোর্টে ম্যাচ চলাকালীন এই ২৬ বছর বয়েসী বোলারের অ্যাকশনের বৈধতা নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়েছে আর এই রিপোর্টকে ওয়েস্টইন্ডিজ ম্যানেজমেন্টকেও পাঠানো হয়েছে। অভিযোগ ওঠার কারণে তাদের ১৪ সেপ্টেম্বর পর্যন্ত আগের পরীক্ষার রিপোর্ট পাঠাতে হবে। পরীক্ষার ফলাফল আসা পর্যন্ত তার আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং জারি রাখার স্বীকৃতি থাকবে।

আগেও ওয়েস্টইন্ডিজ খেলোয়াড় পুনরাবৃত্তি করেছিলেন এই ভুলের

ব্যাটসম্যানদের জন্য খতরনাক মানা এই বোলারের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ, হতে পারেন ব্যান 3

ইংল্যান্ডের বিরুদ্ধে ২০১৭য় প্রথম টেস্ট ম্যাচ চলাকালীন ওয়েস্টইন্ডিজের ওপেনার আর স্পিন বোলার ক্রেগ ব্রেথওয়েটের বোলিং অ্যাকশন সন্দেহজনক পাওয়া গিয়েছিল। এই বিষয়ের কারণে তিনি ১৪ দিনের ভেতর একটা তদন্ত প্রক্রিয়ার মধ্যে দিয়ে গিয়েছিলেন। পরীক্ষার পরিণাম আসা পর্যন্ত আন্তর্জাতিক স্তরে ক্রিকেট খেলার ছাড় রয়েছে। টেস্ট সিরিজ চলাকালীন ব্রেথওয়েটের কাছে যথেষ্ট আশা করা হয়েছিল, কিন্তু টেস্ট সিরিজে তার ব্যাটে খারাপ প্রদর্শন থেকেছে। তিনি চারটি ইনিংসে মাত্র ২৮ রান করেছিলেন। এই সিরিজের আগে তিনি ভারত এ-র বিরুদ্ধে ওয়েস্টইন্ডিজ এ-র হয়ে বেসরকারি টেস্টেও খেলেছিলেন যেখানে তিনি ৪৬ রান করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *