শারজা, ১ নভেম্বর: প্রথম দুটি টেস্টে হারার পর সিরিজের তৃতীয় টেস্টে পাকিস্তানের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ান বোলারদের তোপে প্রথম ইনিংসে পাকিস্তান ২৮১ রানে অলআউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় দিনের শেষে ৬ উইকেট হারিয়ে ২৪৪ রান তোলে। পাকিস্তানের থেকে তারা এখনও ৩৭ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে রয়েছেন ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট (৯৫) ও জেসন হোল্ডার (৬)।

প্রথম দিন ৮ উইকেট হারিয়ে ২৫৫ রান তোলা পাকিস্তান দ্বিতীয় দিনে বাকি দুটি উইকেট হারিয়ে ২৮১ রানের বেশি করতে পারেনি। বল হাতে ওয়েস্ট ইন্ডিজের দেবেন্দ্র বিশু ৪ উইকেট নিয়েছেন। ৩টি উইকেট পান শ্যানন গ্যাব্রিয়েল। ২টি উইকেট তুলে নেন জোসেপ। আর অন্য উইকেটটি নিয়েছেন রোস্টন চেজ। জবাবে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৬ রানেই প্রথম উইকেট হারায়। ৩২ রানে দ্বিতীয়, ৩৮ রানে তৃতীয় ও ৬৮ রানে চতুর্থ উইকেট হারিয়ে চাপে পড়ে ক্যারিবিয়ানরা। সেখান থেকে দলকে টেনে তোলেন ক্রেইগ ব্রাথওয়েট ও রোস্টন চেজ। তারা দুজন দলীয় স্কোরকে ১৫১ রান পর্যন্ত টেনে নিয়ে যান। এরপর ৫০ রান করে আউট হন চেজ।

ষষ্ঠ উইকেট জুটিতে ব্রাথওয়েট ও শেন ডওরিচ দলের স্কোরবোর্ডকে টেনে নিয়ে যান ২৩৪ রান পর্যন্ত। এরপর ফিরে যান ডওরিচ (৪৭)। অধিনায়ক জেসন হোল্ডারকে নিয়ে ২৪৪ রান তুলে দিনের খেলা শেষ করেন ওপেনার ব্রাথওয়েট। তিনি ৯৫ রানে অপরাজিত রয়েছেন। তাঁর সঙ্গে হোল্ডার ৬ রান করে ক্রিজে রয়েছেন। বল হাতে পাকিস্তানের মহম্মদ আমির ও ওয়াহাব রিয়াজ ২টি করে উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট তুলে নেন ইয়াসির শাহ ও জুলফিকার বাবর।

 

  • SHARE

    আরও পড়ুন

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...