আহত সত্ত্বেও এই অবাক করা কারণে হল রাসেলের বিশ্বকাপ দলে প্রত্যাবর্তন
West Indies' Andre Russell, left, celebrates taking the wicket of ICC Rest of the World XI Sam Billings during the special fundraising T20 International cricket match between the West Indies and the Rest of the World, at Lord's in London, Thursday, May 31, 2018. The proceeds from the match will go towards the restoration of the cricket grounds in the Caribbean following the passage of Hurricanes Irma and Maria last year. (John Walton/PA via AP)

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় খেলা হতে চলা আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর জন্য বুধবার ওয়েস্টইন্ডিজের দল ঘোষণা হয়ে গিয়েছে। ওয়েস্টইন্ডিজের ১৫ সদস্যের বিশ্বকাপ দলে কিছু খেলোয়াড়ের প্রত্যাবর্তন হয়েছে তো কিছু খেলোয়াড় সম্ভাবনা থাকা সত্ত্বেও বিশ্বকাপগামী দলে জায়গা পাননি।

অ্যান্দ্রে রাসেল বিশ্বকাপ দলে পেলেন সুযোগ

ওয়েস্টইন্ডিজ দলের তারকা অলরাউণ্ডার অ্যান্দ্রে রাসেলের বিশ্বকাপের দলে প্রত্যাবর্তন হয়েছে। অ্যান্দ্রে রাসেলের ওয়েস্টইন্ডিজ দলে প্রত্যাবর্তন প্রায় ১০ মাস পর হল।

আহত সত্ত্বেও এই অবাক করা কারণে হল রাসেলের বিশ্বকাপ দলে প্রত্যাবর্তন 1

এই মুহূর্তে অদ্ভুত ফর্মে থাকা অ্যান্দ্রে রাসেল ওয়েস্টইন্ডিজ দলের হয়ে নিজের শেষ ওয়ানডে খেলেছিলেন গত বছর জুলাইতে। রাসেল ওয়েস্টইন্ডিজের বিশ্বকাপগামী দলে জায়গা পেয়েছেন তার বর্তমান ফর্মের কারনে।

ওয়েস্টইন্ডিজের চেয়ারম্যান রবার্ট হেন্স রাসেলের নির্বাচন নিয়ে এই কথা বললেন

বর্তমান সময়ে ক্যারিবিয়ান অলরাউণ্ডার অ্যান্দ্রে রাসেল আইপিএলে দুরন্ত প্রদর্শন করছেন। রাসেল এখনো পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সের হয়ে ১০টি ম্যাচে ৩৯২ রান করে ফেলেছেন। এই অবস্থায় এই তার এই প্রদর্শন তাকে ওয়েস্টইন্ডিজ দলে জায়গা দেওয়ার প্রধান কারণ হতে পারে।

আহত সত্ত্বেও এই অবাক করা কারণে হল রাসেলের বিশ্বকাপ দলে প্রত্যাবর্তন 2

অ্যান্দ্রে রাসেলকে দলে শামিল করা নিয়ে ওয়েস্টইন্ডিজ বোর্ডের অন্তরিম চেয়ারম্যান রবার্ট হেন্স বলেন যে,

“আমি কিছুদিন আগে অ্যান্দ্রে রাসেলের সঙ্গে কথা বলেছিলাম। ওর কাছে কিছু সমস্যা রয়েছে। ওর হাঁটুর পেছএন ব্যাথা রয়েহচে কিন্তু ও নির্বাচক প্যানেলকে আশ্বাসন দিয়েছে যে ও বিশ্বকাপের জন্য ঠিক হয়ে যাবে”।

অন্তরিম কোচ রিফারের মতে রাসেলের হবে ব্যাটিং অলরাউন্ডার হিসেবে ব্যবহার

অ্যান্দ্রে রাসেলকে বিশ্বকাপ দলে শামিল করা নিয়ে তাদের অন্তরিম কোচ ফ্ল্যায়েড রিফার বলেন যে,

“ও (অ্যান্দ্রে রাসেল) যথেষ্ট রান করেছে আর আমরা ওকে একজন ব্যাটিং অলরাউণ্ডার হিসেবে ব্যবহার করব”।

আহত সত্ত্বেও এই অবাক করা কারণে হল রাসেলের বিশ্বকাপ দলে প্রত্যাবর্তন 3

রিফার আগে বলেন যে,

“ও আইপিএলে দারুণ পারফর্ম করছে। আমাদের ওর চোটকে ম্যানেজ করতে হবে আর প্রত্যেক ম্যাচের মধ্যে তিন চার দিনের সময়ও থাকবে”।

নারিনকে ফিটনেস সমস্যার কারনে নির্বাচন করা হয়নি

সুনীল নারিনের নির্বাচিত না হওয়া নিয়ে রিফার বলেন যে,

“আমরা ফিটনেসের সঙ্গে সম্পর্কিত বিষয়ের কারনেই সুনীল নারিনকে নির্বাচিত করিনি। কিন্তু আমার মনে হয় যে ও নিশ্চিতভাবেই ওয়েস্টইন্ডিজের হয়ে খেলতে চায়”।

আহত সত্ত্বেও এই অবাক করা কারণে হল রাসেলের বিশ্বকাপ দলে প্রত্যাবর্তন 4

“সুনীল নারিনের সঙ্গে আমরা কথাবার্তা বলেছি যা ভালই ছিল। ও ভরসা দিয়েছে যে ও বিশ্বকাপ খেলা পছন্দ করবে। কিন্তু দুর্ভাগ্যবশত ওর আঙুলে চোট রয়েছে। ও আইপিএলে প্রত্যেক ম্যাচের পরই চিকিৎসা করাচ্ছে আর ও এই সময় ১০ ওভার বোলিং করতে সক্ষম নয়। ও আইপিএলে মাত্র ৪ ওভারের জন্যও সংঘর্ষ করছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *