বিশ্বকাপের আগে নিজেকে ঠিক এভাবেই চাঙ্গা রাখছেন ওয়েস্ট ইন্ডিজ তারকা ক্রিস গেইল 1

বয়স ৩৯, এবারেই শেষ বারের মতো দেশের জার্সি গায়ে বিশ্বকাপের আঙিনায় নামতে চলেছেন কিংবদন্তি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার ক্রিস গেইল।সম্প্রতি শেষ হওয়া আইপিএলে দুরন্ত ছন্দে পাওয়া গেছিলো এই জামাইকান তারকা কে।পান্জাবের হয়ে এবারে তিনি করেছেন ৪৯০ রান।স্বাভাবিক ভাবেই তার এমন দুরন্ত ফর্ম ইংল্যান্ডের মাটিতে বাড়তি নিরাপত্তা এনে দিতে চলেছে ওয়েস্ট ইন্ডিজ কে তা বলাই বাহুল্য।

জাতীয় দলের হয়ে শেষ ওয়ানডে সিরিজ টি দারুন কেটেছিলো গেইলের।করেছিলেন ৪২৪ রান।যদিও বর্তমানে চলতি ত্রিদেশীয় সিরিজে দেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন না তিনি।প্রসঙ্গত ,আজ সেই সিরিজের ফাইনাল ম‍্যাচে বাংলাদেশের মুখোমুখি হতে চলেছে হোল্ডাররা।তাহলে বর্তমানে কি করছেন এই ক‍্যারিবিয়ান দৈত্য ?

বিশ্বকাপের আগে নিজেকে ঠিক এভাবেই চাঙ্গা রাখছেন ওয়েস্ট ইন্ডিজ তারকা ক্রিস গেইল 2

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এবিষয়ে মুখ খুললেন তিনি, জানিয়েছেন শারীরিক থেকে মানসিক ভাবে নিজে প্রস্তুত রাখতে নজর দিচ্ছেন, অর্থাৎ জিম নয় বরং যোগা এবং ধ‍্যানের মধ‍্যে দিয়ে দেশের জার্সি গায়ে শেষ বারের মতো বিশ্ব ক্রিকেট মহাড়নে নামতে নিজেকে প্রস্তুত রাখছেন তিনি।

একটা সময় এমন এসেছিল যখন দেশের হয়ে অবসরের চিন্তা মাথায় ঘুরপাক খাচ্ছিলো তার।কিন্তু এক্ষেত্রে একটি বিষয়ে তাকে তার সিদ্ধান্ত থেকে পিছু হাটতে বাধ্য করেছে , এবং তা হলো দেশের মানুষের তার প্রতি ভালোবাসা।এ বিষয়টি তাকে আন্তর্জাতিক কেরিয়ারে ইতি টানতে দেয়নি।তবে এইবার থামতে চান তিনি , কারন সবকিছুরই একটা শেষ থাকে।তাই শেষের আগে একবার ফের জ্বলে উঠতে চান এই ক‍্যারিবিয়ান তারকা ! বিশ্বকাপ এনে দিয়ে হাসি ফোটাতে চান দেশবাসীর মুখে।এর থেকে ভালো বিদায় আর কিই বা হতে পারে।

বিশ্বকাপের আগে নিজেকে ঠিক এভাবেই চাঙ্গা রাখছেন ওয়েস্ট ইন্ডিজ তারকা ক্রিস গেইল 3

১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেট আঙিনায় আবির্ভাব।এরপর বছরের পর বছর নানন স্মরনীয় মুহূর্ত উপহার দিয়েছেন বিশ্ব ক্রিকেটে।আজ কেরিয়ারের একদম সায়াহ্নে পৌঁছে নিজেরই অবাক লাগে গেইলের।জানিয়েছেন কখনও ভাবেননি, এতগুলো বছর দেশের জার্সি গায়ে কাটাবো।সমর্থকদের এতো ভালোবাসা , এতগুলো বিশ্বকাপে প্রতিনিধিত্ব করা, মাঝে মাঝে নিজেরই কেমন অদ্ভুত লাগে গোটা বিষয়টি ভাবলে।

এত দীর্ঘ একটা পথ চলার সময়, সবটাই যে সুখকর হয়েছে এমন নয়।একটা সময় এমন এসেছে যখন দেশের ক্রিকেট বোর্ডের সাথে সঙ্ঘাতে জড়িয়েছে গেইল সহ একাধিক ক্রিকেটার।কিন্তু সেই সব এখন অতীত।এরই মাঝে রদবদল ঘটে গেছে বোর্ডে।আশা রাখেন নতুন দায়িত্বে আসা কর্তারা দেশের ক্রিকেট কে এক অন‍্য উচ্চতায় নিয়ে যাবে।

বিশ্বকাপের আগে নিজেকে ঠিক এভাবেই চাঙ্গা রাখছেন ওয়েস্ট ইন্ডিজ তারকা ক্রিস গেইল 4

প্রসঙ্গত,আগামী ৩১ শে মে, পাকিস্তানের বিপক্ষে ম‍্যাচের মধ্যে দিয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে ওয়েস্ট ইন্ডিজ।শেষ বারের মতো দেশের জার্সি গায়ে নামতে চলা গেইল কি পারবে ওয়েস্ট ইন্ডিজের কাপ জয়ের পথ প্রশস্ত করতে ? এখন সেইটাই দেখার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *