Kolkata: West Indies players Carlos Brathwaite and Kieron Pollard during a practice session ahead of their T20 match against India at the Eden Gardens in Kolkata on Nov. 1, 2018. (Photo: IANS)

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচ আজ রবিবার থেকে শুরু হতে চলেছে। সিরিজের প্রথম ম্যাচ কলকাতার ইডেন গার্ডেনের মাঠে খেলা হবে। এই ম্যাচের আগে ওয়েস্টইন্ডিজের অধিনায়ক কার্লোস ব্রেথওয়েটের মন্তব্য সকলকেই অবাক করে দিয়েছে। ব্রেথওয়েট সিরিজের আগেই বলে দিলেন যে টিম ইন্ডিয়া এই সিরিজ জেতার সবচেয়ে বড় দাবীদার।

তিনি বলেন,

“আমরা এমনিতে এই ফর্ম্যাটে দ্বিতীয় নম্বর বলার অভ্যস্ত নই, কিন্তু এবার আমরা এই ব্যাপারে অস্বীকার করব না।কিন্তু আমরা এটা নিয়ে লজ্জা অনুভব করছি না”।

প্রসঙ্গত যে, ভারত ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে ২-০ ফলাফলে ক্লিন সুইপ এবং পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-১ এ নিজেদের নামে করেছিল।

ভারত ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে শেষ চারটি টি-২০ ম্যাচ জিততে পারেনি,যার মধ্যে ২০১৬ টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালের হারও শামিল রয়েছে। ওয়েস্টইন্ডিজের ভারতের বিরুদ্ধে জয়ের ওভারঅল রেকর্ড ৫-২।

ব্রেথওয়েট ম্যাচের আগে বলেন,

“আমাদের এমনটা মনে হয় না।ভারতীয় দল নিজেদের ঘরের মাঠে যে কোনও ফর্ম্যাটেই শক্তিশালী। বিশেষ করে আইপিএল আসার পর, আর ভারতীয় সুপারস্টাররা যত টি-২০ ক্রিকেট খেলে তা দেখে আমার মনে হয় যে ওরা নিশ্চিতভাবেই প্রবল দাবীদার হিসেবেই শুরুয়াত করবে”।


অধিনায়ক বিরাট কোহলি আর মহেন্দ্র সিং ধোনি দলে শামিল নেই

জানিয়ে দিই ভারতীয় দল এই সিরিজের জন্য ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দিয়েছে। অন্যদিকে তারকা ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনিকেও দলে সুযোগ দেওয়া হয়নি। ভারতীয় দলের নেতৃত্ব রোহিত শর্মার হাতে রয়েছে। রোহিত অধিনায়ক হিসেবে ভারতীয় দলকে এশিয়াকাপে জয় এনে দিয়েছিলেন।

আরও পড়ুন

বিশ্বকাপ জিতেও হতাশ ইংল‍্যান্ড অধিনায়ক ইওন মর্গ‍্যান ! এই তার কারণ

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ঘরে এসেছে বিশ্বকাপ।তা কেন্দ্র করে যখন গোটা ইংল্যান্ড জুড়ে উৎসবের মরশুম।ঠিক তখন খানিকটা...

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ভারতের দলে থাকছেন না এই তারকা ক্রিকেটার !

আরও একটি আন্তর্জাতিক সফর মিস করতে চলেছেন ভারতের উদীয়মান ক্রিকেট তারকা পৃথ্বী শাহ।এখনো চোট পুরোপুরি সেরে ওঠেনি...

বাংলাদেশ সফরের পর জাতীয় দলের কোচিং বিভাগে বড়োসড়ো রদবদল আনতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে একদিবসীয় সিরিজের পর কোচিং বিভাগে বদল আনার চিন্তা ভাবনা করে ফেলেছে শ্রীলঙ্কা...

বিরাট কোহলি নাকি রোহিত শর্মা , কে সবচেয়ে বড়ো অধিনায়ক ? জানালেন ব্রাড হগ

ইউ টিউবে চ‍্যানেল রয়েছে প্রাক্তন অস্ট্রেলিয় স্পিনার ব্রাড হগের।" ব্রাড হগ টিভি নামের সেই ইউটিউব চ‍্যানেলে আমরা...

ফের জাতীয় দলে ফেরার আশাবাদী এই ভারতীয় ক্রিকেটার !

ফের আন্তর্জাতিক দলে ফেরার জন্যে পূর্ণ উদ‍্যমে লেগে পড়লেন মনীশ পান্ডে। আশা রাখছেন ফর্মের ধারাবাহিকতা এবং দুরন্ত...