ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: প্রথম টি-২০র আগে ওয়েস্টইন্ডিজের অধিনায়ক কার্লস ব্রেথওয়েট মানলেন হার, বললেন আমরা ফেভারিট নই 1
Kolkata: West Indies players Carlos Brathwaite and Kieron Pollard during a practice session ahead of their T20 match against India at the Eden Gardens in Kolkata on Nov. 1, 2018. (Photo: IANS)

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচ আজ রবিবার থেকে শুরু হতে চলেছে। সিরিজের প্রথম ম্যাচ কলকাতার ইডেন গার্ডেনের মাঠে খেলা হবে। এই ম্যাচের আগে ওয়েস্টইন্ডিজের অধিনায়ক কার্লোস ব্রেথওয়েটের মন্তব্য সকলকেই অবাক করে দিয়েছে। ব্রেথওয়েট সিরিজের আগেই বলে দিলেন যে টিম ইন্ডিয়া এই সিরিজ জেতার সবচেয়ে বড় দাবীদার।

তিনি বলেন,

“আমরা এমনিতে এই ফর্ম্যাটে দ্বিতীয় নম্বর বলার অভ্যস্ত নই, কিন্তু এবার আমরা এই ব্যাপারে অস্বীকার করব না।কিন্তু আমরা এটা নিয়ে লজ্জা অনুভব করছি না”।

প্রসঙ্গত যে, ভারত ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে ২-০ ফলাফলে ক্লিন সুইপ এবং পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-১ এ নিজেদের নামে করেছিল।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: প্রথম টি-২০র আগে ওয়েস্টইন্ডিজের অধিনায়ক কার্লস ব্রেথওয়েট মানলেন হার, বললেন আমরা ফেভারিট নই 2
ভারত ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে শেষ চারটি টি-২০ ম্যাচ জিততে পারেনি,যার মধ্যে ২০১৬ টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালের হারও শামিল রয়েছে। ওয়েস্টইন্ডিজের ভারতের বিরুদ্ধে জয়ের ওভারঅল রেকর্ড ৫-২।

ব্রেথওয়েট ম্যাচের আগে বলেন,

“আমাদের এমনটা মনে হয় না।ভারতীয় দল নিজেদের ঘরের মাঠে যে কোনও ফর্ম্যাটেই শক্তিশালী। বিশেষ করে আইপিএল আসার পর, আর ভারতীয় সুপারস্টাররা যত টি-২০ ক্রিকেট খেলে তা দেখে আমার মনে হয় যে ওরা নিশ্চিতভাবেই প্রবল দাবীদার হিসেবেই শুরুয়াত করবে”।


অধিনায়ক বিরাট কোহলি আর মহেন্দ্র সিং ধোনি দলে শামিল নেই

জানিয়ে দিই ভারতীয় দল এই সিরিজের জন্য ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দিয়েছে। অন্যদিকে তারকা ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনিকেও দলে সুযোগ দেওয়া হয়নি। ভারতীয় দলের নেতৃত্ব রোহিত শর্মার হাতে রয়েছে। রোহিত অধিনায়ক হিসেবে ভারতীয় দলকে এশিয়াকাপে জয় এনে দিয়েছিলেন।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: প্রথম টি-২০র আগে ওয়েস্টইন্ডিজের অধিনায়ক কার্লস ব্রেথওয়েট মানলেন হার, বললেন আমরা ফেভারিট নই 3

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *