বেঙ্গালুরুতে ধোনিদের সাথে এক সপ্তাহের শিবিরে যোগ দিতে পারেন এই তারকা খেলোয়াড়রা 1

ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন একদিনের এবং টি-২০ সিরিজের প্রস্তুতিকে মাথায় রেখে এবার বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি-তে (এনসিএ) এক সপ্তাহের একটি শিবির করতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। আগামী নতুন বছরের ১৫ই জানুয়ারি ভারত-ইংল্যান্ডের মধ্যে সীমিত ওভারের ক্রিকেট সিরিজ শুরু হতে চলেছে।

ভারতীয় দলের কোচ অনিল কুম্বলেই এই ক্যাম্পের মুল আয়োজক। তাঁর অধীনে টানা এক সপ্তাহ অনুশীলনে ডুব দেবেন জাতীয় দলের ক্রিকেটাররা। তিনি চাইছেন ধোনির নেতৃত্বে ঘরের মাঠে এই গুরুত্বপূর্ণ সিরিজ শুরুর আগে ভারতীয় দলের খেলোয়াড়েরা একসঙ্গে কিছু সময় কাটাক। এর ফলে সিরিজ শুরুর আগে ক্রিকেটারদের মধ্যে দারুণ একটা বোঝাপড়া গড়ে উঠবে। এই শিবিরে বহুদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকা ভারত অধিনায়ক এম এস ধোনিও থাকবেন। ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি অনুশীলন ম্যাচের কারনে তিনি অবশ্য পুরো সপ্তাহ ওই শিবিরে থাকতে পারবেন না। প্রসঙ্গত, নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের পর ধোনি আর কোনও প্রতিযোগিতামুলক খেলায় অংশ গ্রহণ করেননি। এর ফলে এই দুটি অনুশীলন ম্যাচ ধোনিকে মূল সিরিজের আগে সাহায্য করবে বলে মনে করছেন অনেকে।

এদিকে আসন্ন সিরিজে ভারতীয় দলে নিশ্চিতভাবেই কিছু পরিবর্তন দেখা যেতে চলেছে। জানা গিয়েছে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে এবং টি ২০ সিরিজে রবিচন্দ্রন অশ্বীন, রবীন্দ্র জাদেজাজয়ন্ত যাদবকে বিশ্রাম দিতে চলেছে ভারতীয় ক্রিকেটের নির্বাচক মন্ডলী। রোহিত শর্মার চোটের ফলে এবং চেন্নাই টেস্টে তিনশো রান করার কারণে সীমিত ওভারের আন্তর্জাতিকের দরজা খুলে যেতে পারে করুন নায়ারের। পাশাপাশি প্রশ্নচিহ্ন রয়েছে অজিঙ্ক রাহানে এবং হার্দিক পান্ডিয়ার ফিটনেস নিয়েও। ফলে নির্বাচকদের নজড় রাখতেই হচ্ছে ঘরোয়া ক্রিকেট রঞ্জিতে ধারাবাহিকভাবে দুর্দান্ত খেলে যাওয়াই ইশান কিশান, শাহবাজ নাদিম, কুলদ্বীপ যাদব, প্রিয়াঙ্ক পাঞ্চল এবং ঋষভ পন্থের দিকে। একদিনের দলে ফিরতে চলেছেন কে এল রাহুল। সুযোগ পেতে পারেন সুরেশ রায়না এবং যুবরাজ সিংয়ের মত অভিজ্ঞরাও।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *