ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: বিরাট কোহলি জানালেন কেনও পৃথ্বী শকে দেওয়া হল প্রথম টেস্ট ডেবিউ করার সুযোগ

ভারত আর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের শুরুয়াত আগামি কাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে শুরু হয়ে যাবে। এই সিরিজের প্রথম ম্যাচ রাজকোটের মাঠে খেলা হবে। এই ম্যাচের জন্য দুই দলই সম্পূর্ণরূপে প্রস্তুত রয়েছে। জানিয়ে দিই, যে ভারতীয় দল ইংল্যান্ডে ৪-১ এর লজ্জাজনক হারের মুখোমুখি হয়েছিল। ভারত এই সিরিজ জিতে ইংল্যান্ডে পাওয়া ঘায়ের উপর মলম লাগাতে চাইবে।

নিজেদের বেঞ্চমার্ককে সেট করতে চাইব সিরিজে
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: বিরাট কোহলি জানালেন কেনও পৃথ্বী শকে দেওয়া হল প্রথম টেস্ট ডেবিউ করার সুযোগ 1
এই ম্যাচের আগে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের একটি প্রেস কনফারেন্সে পরিস্কার করে দিয়েছেন যে, তিনি সিরিজে নিজেদের বেঞ্চমার্ক সেট করতে চাইবেন। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের বয়ানে বলেছেন, “নিশ্চিতভাবে, আমরা এই সিরিজে নিজেদের বেঞ্চমার্ক সেট করতে চাই। তরুণ খেলোয়াড়দের এটা নিজেদের প্রতিভা দেখানোর একটি সঠিক সুযোগ হবে”।

ইংল্যান্ড সফর নিয়েও বলেন কথা

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ইংল্যান্ড সফরে পাওয়া হার নিয়েও কথা বলেন আর তিনি ইংল্যান্ড সফর নিয়ে কথা বলতে গিয়ে বলেন, “ টপ অর্ডার আর লোয়ার অর্ডারের তুলনায় মিডল অর্ডারের ব্যাটিং বেশি গুরুত্বপূর্ণ হয়”।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: বিরাট কোহলি জানালেন কেনও পৃথ্বী শকে দেওয়া হল প্রথম টেস্ট ডেবিউ করার সুযোগ 2

“আমাদের মিডল অর্ডারকে এই সিরিজে ভালো প্রদর্শন করার প্রয়োজন হবে। যাতে ওরা আমাদের লোয়ার অর্ডার আর মিডল অর্ডারকে মজবুত করতে পারে। ইংল্যান্ডে যখন আমরা সিরিজ হারি, তাতে একট বড় ব্যবধান লোয়ার অর্ডারে ব্যাটিং করা স্যাম ক্যুরেন তৈরি করেছিল। যিনি লোয়ার অর্ডারে ব্যাটিং করে সিরিজে বেশ কিছু ভালো ইনিংস খেলেছিলেন। তবে যদি দেখা যায় তাহলে সমস্ত ব্যাটসম্যানরাই ওখানে সংঘর্ষ করেছিল। আর এখন আমরা আমাদের ঘরের পরিস্থিতিতে খেলব আর এখন আমরা সম্ভবত আমাদের ব্যাটিংয়ে এতটা বেশি সমস্যায় থাকব না, এই কারণে আমাদের কাছে তরুণ খেলোয়াড়দের টপ অর্ডারে পরীক্ষা করে দেখার একটি ভালো সুযোগ রয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *