আমাদের এমন পরিস্থিতি বানানোর প্রয়োজন, ভারত আমাদের কাছে নিজে এসে বলবে আমরা সিরিজ খেলব: পিসিবি এমডি

দ্বিপাক্ষিক সিরিজের দাবী নিয়ে পাকিস্থান ক্রিকেট বোর্ড দীর্ঘ সময় ধরে ভারতের পেছনে পরে রয়েছে। গত বেশ কিছু সময় ধরে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে পাকিস্থান ক্রিকেট বোর্ড, বিসিসিআইয়ের আধিকারিকদের সঙ্গে কথাবার্তা বলছে, কিন্তু বিসিসিআই, পিসিবির এই আবেদনকে মানছে না। সমঝোতা জ্ঞাপনের অনুসারে পাকিস্থান আর ভারতকে ২০১৫ থেকে ২০২৩ এর মধ্যে ৬টি দ্বিপাক্ষিক সিরিজ খেলতে হবে, কিন্তু ভারত এখনো পর্যন্ত একটিও সিরিজ খেলেনি, কারণ সরকার বিসিসিআইকে পাকিস্থানের সঙ্গে দ্বিপাক্ষিক ক্রিকেট সম্বন্ধকে মঞ্জুরি দেয়নি।

ভারত আমাদের কাছে এসে নিজে বলুক, যে আমরা সিরিজ খেলব
আমাদের এমন পরিস্থিতি বানানোর প্রয়োজন, ভারত আমাদের কাছে নিজে এসে বলবে আমরা সিরিজ খেলব: পিসিবি এমডি 1
এর মধ্যেই পাকিস্থান ক্রিকেট বোর্ডের এমডি ওয়াসিম খান এক ভীষণই বড়ো বয়ান দিয়েছেন। যেখানে তিনি বলেন যে আমাদের এমন পরিস্থিতি তৈরি করার প্রয়োজন রয়েছে যাতে ভারত আমাদের কাছে এসে নিজে থেকে বলবে যে আমরা সিরিজ খেলব।

নিকট ভবিষ্যতে ভারত-পাকিস্থান সিরিজ সম্ভব নয়
আমাদের এমন পরিস্থিতি বানানোর প্রয়োজন, ভারত আমাদের কাছে নিজে এসে বলবে আমরা সিরিজ খেলব: পিসিবি এমডি 2
পাকিস্থানের ক্রিকেট বোর্ডের এমডি ওয়াসিম খান বলেন, “ভারত আর পাকিস্থান সিরিজ এক বড়ো চ্যালেঞ্জ আর আমার মনে হয়না যে, আমারা দ্রুতই কোনো সমাধান দেখতে চলেছি। আমার মনেহয় যে ভারতে নির্বাচন হচ্ছে, এই কারণে নিকট ভবিষ্যতে কিছুই হতে যাচ্ছে না, কিন্তু আমরা চেষ্টা করছি যে, পিসিবি চেয়ারম্যান এহসান মানি ওদের টেবিলে আনার জন্য কড়া মেহনত করছেন, কিন্তু আমাদের নিজেদের দেশে গর্ব হওয়া উচিত”।

আমাদেরও এখন আগে এগোনোর প্রয়োজন

আমাদের এমন পরিস্থিতি বানানোর প্রয়োজন, ভারত আমাদের কাছে নিজে এসে বলবে আমরা সিরিজ খেলব: পিসিবি এমডি 3
Fans of Pakistan’s cricket team (L) and India’s (R) cheer in the stands before Pakistan’s Cricket World Cup match against India in Adelaide, February 15, 2015. REUTERS/David Gray/Files

পাকিস্থানের ক্রিকেট বোর্ডের এমডি ওয়াসিম খান আগে বলেন, “আমরা ওদের খেলার জন্য বলেই চলেছি, কিন্তু আমাদের এখন এমন এক পরিস্থিতি তৈরি করতে হবে যেখানে ওরা আমাদের খেলার জন্য বলবে, আমার মনে হয় যে এখন আমাদের এমনটা করার প্রয়োজন রয়েছে। এটা দুঃখজনক যে, আমরা ওদের বিরুদ্ধে খেলছি না, কিন্তু সকলেরই জীবন জারি রয়েছে আর দুনিয়া এগিয়ে চলেছে। আমাদেরও এখন আগে এগোনোর প্রয়োজন রয়েছে”।

আমরা ভারতের সঙ্গে খেলতে সবসময় অপেক্ষা করব না

পাকিস্থান ক্রিকেট বোর্ডের এমডি ওয়াসিম খান আরো বলেন, “আমরা ভারতের সঙ্গে খেলতে সবসময় অপেক্ষা করব না। আমাদের ধ্যান পাকিস্থান ক্রিকেটকে বিকশিত করার আর আন্তর্জাতিক স্তরে আমাদের দল আর খেলোয়াড়দের সফলতা এনে দেওয়ার হওয়া উচিত”।

Leave a comment

Your email address will not be published.