বিশ্বের সর্বশ্রেষ্ঠ দলের কাছে হারার পর কেন উইলিয়ামসন করলেন ভারতের প্রশংসা, বললেন ওদের কাছ থেকে অনেক কিছু শিখতে পারলাম
New Zealand captain Kane Williamson answers questions during a press conference following a training session ahead of the second cricket test against England in Christchurch, New Zealand, Thursday, March 29, 2018. New Zealand will play England in the second and final test at Hagley Oval starting Friday March 30. (AP Photo/Mark Baker)

নিউজিল্যাণ্ড আর ভারতের মধ্যে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচের কিউইয়ি দলের অধিনায়ক কেন উইলিয়ামসন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ভারত প্রথম দুটি ম্যাচে জিতে সিরিজে ২-০ এগিয়ে ছিল। ভারত এই ম্যাচে দীনেশ কার্তিক আর হার্দিক পাণ্ডিয়াকে দলে জায়গা দিয়েছে, অন্যদিকে নিউজিল্যাণ্ড কলিন ডি গ্রান্ডহোমের জায়গায় মিচেল স্যান্টেনারকে দলে শামিল করেছিল।ভারত ৭ উইকেটে এই ম্যাচ জিতে সিরিজেও কব্জা করে নিয়েছে।

ভারতের কাছ থেকে আমরা শিখতে পেরেছি

বিশ্বের সর্বশ্রেষ্ঠ দলের কাছে হারার পর কেন উইলিয়ামসন করলেন ভারতের প্রশংসা, বললেন ওদের কাছ থেকে অনেক কিছু শিখতে পারলাম 1
India’s Bhuvneshwar Kumar (C) celebrates the wicket of New Zealand’s Martin Guptill during the third one-day international cricket match between New Zealand and India at Bay Oval in Mount Maunganui on January 28, 2019. (Photo by MICHAEL BRADLEY / AFP) (Photo credit should read MICHAEL BRADLEY/AFP/Getty Images)

নিউজিল্যাণ্ড প্রথম তিনটি ম্যাচে হেরে গিয়েছে আর এখন সিরিজও হারিয়ে ফেলেছে। তারা শ্রীলঙ্কার বিরুদ্ধে দুর্দান্ত প্রদর্শন করেছিল কিন্তু এই সিরিজে তারা ভারতের ব্যাটিং এবং বোলিংয়ের সামনে টিকতে পারেনি। সিরিজ হারার পর কেন উইলিয়ামসন বলেন,

“ভারত ভীষণই ভালো আর ওরা আমাদের শিক্ষা দিচ্ছে। আজ আমরা কিছু উন্নতি করেছি কিন্তু ওদের কাছ থেকে আমরা অনেক কিছু শিখতে পেরেছি। ভারতের পরিকল্পনা যথেষ্ট ভালো আর ওরা আমাদের ভুল করতে বাধ্য করেছে। আমাদের ওদের থেকে ভালো হতে হবে”।

আমরা বড়ো হার পাচ্ছি

বিশ্বের সর্বশ্রেষ্ঠ দলের কাছে হারার পর কেন উইলিয়ামসন করলেন ভারতের প্রশংসা, বললেন ওদের কাছ থেকে অনেক কিছু শিখতে পারলাম 2
India’s Virat Kohli (L) bats watched by New Zealand’s Tom Latham (R) during the third one-day international cricket match between New Zealand and India at Bay Oval in Mount Maunganui on January 28, 2019. (Photo by MICHAEL BRADLEY / AFP) (Photo credit should read MICHAEL BRADLEY/AFP/Getty Images)

নিউজিল্যাণ্ড দল ভারতের বিরুদ্ধে কোনো ম্যাচে টিকতে পারেনি। তারা তিন ম্যাচেই অলআউট হয়ে গিয়েছে। প্রথম ম্যাচ ভারত ৮ উইকেটে, দ্বিতীয় ম্যাচ ৯০ রান আর তৃতীয় ম্যাচ ৭ উইকেটে জিতে নিয়েছে। কেন উইলিয়ামসন আগে বলেন,

“ওয়ানডে ক্রিকেটের হারের শেষ ভীষণই বড়ো কিন্তু এতে জানা যাচ্ছে যে কোথায় কাজ করার প্রয়োজন রয়েছে। উইকেট ভীষণই মুশকিল ছিল আর টম লেথম-রস টেলরের পার্টনারশিপ দুর্দান্ত ছিল। আমার মনে হয় যে বোলিংয়ে আমরা ভালো করছি। খালি শুরুয়াতে আমাদের উইকেট নেওয়ার প্রয়োজন রয়েছে”।

চতুর্থ ম্যাচে ফিরে আসতে চাইবে নিউজিল্যাণ্ড

বিশ্বের সর্বশ্রেষ্ঠ দলের কাছে হারার পর কেন উইলিয়ামসন করলেন ভারতের প্রশংসা, বললেন ওদের কাছ থেকে অনেক কিছু শিখতে পারলাম 3
New Zealand players celebrate the wicket of India’s Shikhar Dhawan during the third one-day international cricket match between New Zealand and India at Bay Oval in Mount Maunganui on January 28, 2019. (Photo by MICHAEL BRADLEY / AFP) (Photo credit should read MICHAEL BRADLEY/AFP/Getty Images)

নিউজিল্যাণ্ড গত বেশ কিছু বছরে লাগাতার দুর্দান্ত প্রদর্শন করেছে।তা অসত্ত্বেও তাদের ভারতের কাছে লজ্জাজনক হারতে হয়েছে। সিরিজ শুরু হওয়ার আগে যথেষ্ট টক্কর হবে আশা করা হচ্ছিল কিন্তু এমন কিছুই হয়নি। এখন নিউজিল্যাণ্ড আগামি দুটি ম্যাচে ফিরে আসতে চাইবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *