আরসিবির পরবর্তী ম্যাচেই মাঠে ফিরতে পারে বিরাট, ওয়াটসনের কথায় মিলল তারই আভাস 1
শেন ওয়াটসন

শনিবার দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে জিতে আরসিবি এই বছর আইপিএলে তাদের পয়েন্ট টেবিলে খাতা খুলেছে। শেন ওয়াটসনের নেতৃত্ব ও কেদার যাদবের দূর্দান্ত ব্যাটিংয়ের জেরেই এই প্রতীক্ষিত জয় আসে আরসিবির ঘরে। কিন্তু এখনও পর্যন্ত বিরাট কোহলি ও এবি ডেভিলিয়ার্সের মাঠে ফেরার কোনও খবর পাওয়া গেল না। এদিন ম্যাচের শেষে যদিও অধিনায়ক ওয়াটসন কিছুটা সূত্র দিয়েছে, কোহলি ও ডেভিলিয়ার্সের বিষয়ে। কিন্তু এখনও সেই খবর নিশ্চিত কী না তা নিয়ে সন্দেহ রয়েছে।

ধন্দ্ব কাটল না এখনও, বিরাট কী আদৌ খেলবে আইপিএল!

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ শেষ হওয়ার পর ভারতীয় তথা আরসিবির ওপেনার ব্যাটসম্যান কে এল রাহুল কাধেঁ চোটের জন্য এবছরের আইপিএল থেকে ছিটকে যান। এদিকে টেস্ট শেষ হওয়ার আগে থেকেই কাঁধের চোটে আক্রান্ত অধিনায়ক বিরাট কোহলি। কোহলি বা রাহুল না থাকলে আরসিবির দায়িত্ব নেবে এবি ডেভিলিয়ার্স এমনটাই ভেবেছিল কর্ত্তৃপক্ষ। কিন্তু তাও হল না। কারণ পিঠে চোট পেয়ে দক্ষিণ আফ্রিকার এই তারকা ব্যাটসম্যানও সাইডলাইনে বসে।

রাহুল, কোহলি ও ডেভিলিয়ার্সের অভাব আরসিবি প্রথম ম্যাচ থেকেই টের পাচ্ছে। দ্বিতীয় ম্যাচে কেদার যাদবের ব্যাটে রান না এলে, এই ম্যাচ নিশ্চিত হারত আরসিবি। কাজেই এই জায়গায় দাঁড়িয়ে কোহলি ও ডেভিলিয়ার্স কবে দলে ফিরবেন সেটাই বড় প্রশ্ন। শনিবার ম্যাচ শেষে ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকর শেন ওয়াটসনকে জিজ্ঞাসা করেন তাদের মাঠে ফেরার বিষয়ে। ওয়াটসন বলেন, “পরের ম্যাচেই দলে কোহলি ও ডেভিলিয়ার্সকে দেখা যাবে।” তার মুখে ছিল মিচকে হাসি। সন্দেহ হয় মঞ্জরেকরের। তিনি আবার জিজ্ঞাসা করেন, এটা কী বিশ্বাসযোগ্য সূত্রের খবর? ওয়াটসন উত্তর দেন ‘না।’

এখনও পর্যন্ত আরসিবি তরফ থেকেও সরকারিভাবে কোহলি ও ডেভিলিয়ার্সের শারীরিক উন্নতির বিষয়ে কিছু জানানো হয়নি। যদিও আগে শোনা যাচ্ছিল কোহলির কিছুটা সময় লাগলেও, ডে’ভিলিয়ার্সকে তৃতীয় বা চতুর্থ ম্যাচ থেকেই দেখা যাবে মাঠে। ওয়াটসনের এই বক্তব্য মজা করে হলেও কিছুটা আভাস লুকিয়ে আছে এর মধ্যেই। তাই আরসিবির পরবর্তী ম্যাচে কিছু একটা চমক লক্ষ্য করছে তা বলাই যায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *