ভিডিয়ো: শতাব্দীর সেরা বল করলেন চহেল, হতচকিত ব্যাটসম্যান হলেন বোল্ড

ভারতীয় দল আজ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে। আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসি টস জিতে প্রথবে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। প্রথমে বল করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে দক্ষিণ আফ্রিকার দল। ভারতীয় দলের দুই জোরে বোলারের সামনে তাদের ব্যাটসম্যানরা অসহায় আত্ম সমপর্ণ করে। এই ম্যাচে ভারতীয় দলের জোরে বোলার দক্ষিণ আফ্রিকাকে দুটি শুরুয়াতি ধাক্কা দেন,এরপর আর তা থেকে উঠে দাঁড়াতে পারেনি দক্ষিণ আফ্রিকার দল। এই ম্যাচে বুমরাহের পর যজুবেন্দ্র চহেলও দুর্দান্ত বল করেছেন।

ভ্যান ডার ডুঁসেনকে চহেল করলেন শতাব্দীর সেরা বল

ভিডিয়ো: শতাব্দীর সেরা বল করলেন চহেল, হতচকিত ব্যাটসম্যান হলেন বোল্ড 1

এই ম্যাচের শুরুতেই বুমরাহ হাসিম আমলা আর কুইন্টন ডি;কককে দ্রুত ফিরিয়ে দেওয়ার পর দলকে বিপদ থেকে রক্ষা করতে মাঠে নামেন অধিনায়ক দু’প্লেসি এবং ভ্যান দার ড্যুসেন। এই দুজনকে মিলে দলকে প্রয়োজনীয় নির্ভরতা দেওয়ার জন্য সংঘর্ষ করতে থাকেন। দুই ওপেনার আউট হওয়ার পর এই জুটি দলকে ৫০ রানের গণ্ডি পার করান। যে সময় মনে হচ্ছিল দু’প্লেসি এবং ড্যুসেন সেট হয়ে গিয়েছেন তখন একটি দুর্দান্ত ডেলিভারিতে ড্যুসেনকে ফিরিয়ে দেন যজুবেন্দ্র চহেল। দক্ষিণ আফ্রিকা ইনিংসের ২০তম ওভারে বল করতে আসেন চহেল, এই ওভারের প্রথম বলে স্ট্রাইকে ছিলেন ভ্যান দার ড্যুসেন। ২২ রানে ব্যাট করা ড্যুসেন এই বলটি রিভার্স সুইপ মারার চেষ্টা করেন। কিন্তু চহেলের এই বলটি একটি অতিরিক্ত টার্ন নিয়ে সোজা উইকেট ভেঙে দেন। আউটের পর হতচকিত হয়ে যান ড্যুসেন।

এই ম্যাচে দুর্দান্ত বল করেন চহেল বুমরাহ

ভিডিয়ো: শতাব্দীর সেরা বল করলেন চহেল, হতচকিত ব্যাটসম্যান হলেন বোল্ড 2

এই ম্যাচে ভারতীয় দলের বোলাররা দুর্দান্ত বল করেছে। প্রথম দিকে বুমরাহ এবং ভুবনেশ্বর কুমার দক্ষিণ আফ্রিকাকে রান করতে না দিয়ে চাপ তৈরি করেন। এরপর ভারতীয় দলের দুই ওপেনার চহেল এবং কুলদীপ ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নেন। বিশেষ করে চহেল। এই ম্যাচে চহেল নিজের কোটার ১০ ওভারে ৫১ রান দিয়ে চারটি উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার কোমর ভেঙে দেন। কুলদীপ নেন ১টি উইকেট, এছাড়াও বুমরাহ দুটি এবং ভুবনেশ্বর কুমার নেন ২টি উইকেট। এই রিপোর্ট লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকা দল ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৭ রান করেছে।

এখানে দেখুন চহেলের দুর্দান্ত বলের ভিডিয়ো

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *